জাতীয়

Suicide Case | ফের আত্মহত্যা কোটায়, হস্টেল থেকে ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ফের আত্মহত্যা রাজস্থানের কোটায়(Kota)। হস্টেল থেকে ১৭ বছরের ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার হল। জানা গিয়েছে, গত দু’বছর ধরে কোটায় ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিটের (Neet) প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কী কারণে এই আত্মহত্যা, তা এখনও স্পষ্ট নয়।

কোটায় একটি কোচিং সেন্টারে পড়তেন ওই ছাত্র। ঝাড়খণ্ড থেকে কোটায় পড়তে গিয়েছিলেন তিনি। থাকতেন হস্টেলে। ছাত্রের পরিবার জানিয়েছে, গত বুধবার থেকে তাঁকে ফোনে পাওয়া যায়নি। বৃহস্পতিবার তাই তড়িঘড়ি হস্টেলে ফোন করেন ছাত্রের বাবা-মা। হস্টেল কর্তৃপক্ষ জানান, বুধবার রাতের পর থেকে ওই ছাত্রকে দেখা যায়নি। তিনি ঘর থেকেও বেরোননি। এরপরই তাঁর ঘরের সামনে গিয়ে ডাকাডাকি শুরু হয়। কিন্তু সাড়া না মেলায় হস্টেলের ঘরের দরজা ভেঙে উদ্ধার হয় ছাত্রের ঝুলন্ত দেহ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় পুলিশ। ছাত্রের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘর থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। পরীক্ষার রেজাল্টের কারণে ওই ছাত্র মানসিক অবসাদে ভুগছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

এক্ষেত্রে হস্টেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ, গত কয়েক মাসে পর পর আত্মহত্যার ঘটনা প্রকাশ্যে আসার পর স্থানীয় জেলা প্রশাসন কোটার সমস্ত হস্টেলে স্প্রিং-পাখা লাগানোর নির্দেশ দিয়েছিল। যাতে ফ্যানে ঝুলে আত্মহত্যার প্রবণতা কমে। কিন্তু ওই হস্টেলে তা ছিল না। সে বিষয়েও কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এই নিয়ে চলতি বছরে কোটায় ১২ জন ছাত্রের আত্মহত্যার খবর প্রকাশ্যে এল। গত বছর মোট ২৭ জন পড়ুয়া কোটায় আত্মহত্যা করেছিলেন। প্রত্যেকেই কোনও না কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কোটায় গিয়েছিলেন। যে হারে কোটায় আত্মহত্যার প্রবণতা বাড়ছে, তাতে উদ্বিগ্ন প্রশাসন।

Solanki Paul

Solanki Paul is working as Sub Editor based in Darjeeling district of West bengal since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Durgapur | প্রধান ও উপ-প্রধানের নামে “চোর, চোর, চোর” লেখা পোষ্টার, শোরগোল অন্ডালে

দুর্গাপুরঃ রবিবার সবে সকাল হয়েছে। সূর্যের আলো ফুটতেই নজরে এল বেশ কিছু পোস্টার। যা সাঁটানো…

34 mins ago

Hemtabad | দোকানে ঢুকে এক তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ টোটোচালকের বিরুদ্ধে, উত্তেজনা হেমতাবাদে

হেমতাবাদঃ দোকানে ঢুকে এক তরুণীকে শ্লীলতাহানি করার অভিযোগে উত্তেজনা ছড়ালো হেমতাবাদের ঠাকুরবাড়ি মোর এলাকায়। এই…

53 mins ago

Chopra | চোপড়ায় যুগলকে নির্যাতন, মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিশ

চোপড়া: প্রবল চাপের মুখে চোপড়ায় (Chopra) যুগলকে নির্যাতনের (Couple Thrashed) ঘটনায় মূল অভিযুক্ত জেসিবিকে গ্রেপ্তার…

2 hours ago

Rohit-Virat | টি২০-তে অবসরে রোহিত-বিরাট, তাঁদের জুতোয় পা গলাবেন কারা?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ২০০৭ সালের পর ফের টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকাকে…

3 hours ago

Coochbehar | ‘সঠিকভাবে তদন্ত করছে না পুলিশ’, কোচবিহারের নির্যাতিতার সঙ্গে দেখা করে দাবি মহিলা কমিশনের

কোচবিহার: কোচবিহারে (Coochbehar) বিজেপির মহিলা মোর্চার নেত্রীকে নির্যাতনের ঘটনায় সঠিকভাবে পুলিশি তদন্ত হচ্ছে না। রবিবার…

3 hours ago

Malda | দুটি বাসের রেষারেষির জের, প্রাণ গেল কৃষকের

গাজোল: দুটি বাসের রেষারেষির জেরে প্রাণ গেল এক কৃষকের। রবিবার দুর্ঘটনাটি (Road Accident) ঘটেছে মালদার…

3 hours ago

This website uses cookies.