উত্তরবঙ্গ

অবৈধভাবে জমি হস্তান্তরের অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল নেতা

জামালদহ: একজনের জমি অবৈধভাবে নিজের নামে করে নেওয়ার অভিযোগ উঠেছে মেখলিগঞ্জ ব্লকের উছলপুকুরি গ্রাম পঞ্চায়েত এলাকায়। সেই অবৈধভাবে জমি হস্তান্তরের বিরুদ্ধে মেখলিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন জলপাইগুড়ির বাসিন্দা অপূর্ব সরকার। এই অবৈধভাবে জমি হস্তান্তরের অভিযোগ উঠেছে বর্তমান মেখলিগঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি কেশব চন্দ্র বর্মন-এর বিরুদ্ধে। আর এতেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

কেশব চন্দ্র বর্মন বলেন, ‘এই বিষয়ে আগেই আমাকে বসে সমস্যা মেটানোর প্রস্তাব দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জমিদাতার তরফে। কিন্তু পারিবারিক সমস্যা থাকায় সেটি হয়ে ওঠেনি। এখন জানতে পারছি আমার নামে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। বুধবার বাড়িতে পুলিশ এসেছিল এই বিষয়ে কথা বলতে। আমি আইনি পথে এর মোকাবিলা করব। ওনার আরও সংযোজন এটা আমার বিরুদ্ধে বিরোধীদের চক্রান্তও হতে পারে। আমার রাজনৈতিক জীবনকে কালিমা লিপ্ত করার জন্য বিরোধীদের এই প্রচেষ্টা।‘

অভিযোগকারী অপূর্ব সরকার বর্তমানে জলপাইগুড়ি শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা। তিনি অভিযোগ করে জানান, মেখলিগঞ্জ ব্লকের উছলপুকুরি গ্রাম পঞ্চায়েতের ১৬৫ উছলপুকুরি গ্রামের খালের বাড়ি এলাকায় ওনাদের পৈত্রিক জমি রয়েছে। ওনার বাবার মৃত্যুর পরে ওয়ারিশ সূত্রে তিনি ও তাঁর বোন এই জমি পেয়েছেন। মাঝেমধ্যেই তিনি ওই এলাকায় যান পৈত্রিক জমি পরিদর্শনে। কিন্তু সাত মাস আগে তিনি সেই জমি মাপতে গিয়ে দেখেন নির্দিষ্ট দাগ নম্বরে ওনার জমির পরিমাণ কমে গিয়েছে। এই বিষয় নিয়ে তিনি বিএলআরও দপ্তরের দ্বারস্থ হন। সেখান থেকে প্রাপ্ত নথি দেখে চক্ষু চড়কগাছ। ওনাদের জমি অবৈধভাবে নিজের নামে করে নিয়েছেন কেশব চন্দ্র বর্মন। অভিযোগ, ভুয়ো দলিল করে এই জমি অবৈধভাবে নিজের নামে করেছেন তিনি। এবিষয়ে অক্টোবর মাসের ১৭ তারিখ মেখলিগঞ্জ থানার দ্বারস্থ হন অপূর্ব সরকার। পুজোর ছুটির পরে কোর্ট খুলতেই তিনি এই বিষয়ে আদালতের দ্বারস্থ হবেন বলে জানান।

Sucharita Chanda

Sucharita Chanda is working as Sub Editor Since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Money Seized | ফের উদ্ধার টাকার পাহাড়! আয়কর দপ্তরের নিশানায় এবার কারা?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: এ যেন টাকার পাহাড়! তিন জুতো ব্যবসায়ীর (Show traders) বাড়িতে তল্লাশি…

11 mins ago

Narendra Modi | ‘সন্তদের অপমান দেশ মেনে নেবে না’, মমতার মন্তব্যের কড়া জবাব মোদির

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ‘ভারত সেবাশ্রম সঙ্ঘ, রামকৃষ্ণ মিশন এবং ইসকনের সন্তদের অপমান দেশ মেনে…

13 mins ago

পায়ের ব্যথা ভোগাচ্ছে? নিয়ম করে এই ৩টি ব্যায়াম করুন…

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: অল্প বয়স থেকেই পায়ের ব্যথায় ভুগছেন? ২৫-এর তরুণী হোক বা পঞ্চাশোর্ধ্ব…

30 mins ago

Siliguri | মহানন্দা সেতুর নীচে মদ-জুয়ার আসর, ক্ষোভ বাসিন্দাদের

শিলিগুড়ি: পুলিশের নাকের ডগায় বসেছে জুয়ার আসর। শিলিগুড়ির(Siliguri) এয়ারভিউ মোড় সংলগ্ন মহানন্দা সেতুর(Mahananda Bridge) নীচেই…

1 hour ago

Siliguri | বৃষ্টিতে ডেঙ্গির প্রকোপ বাড়ার শঙ্কা, নজরদারি বাড়াচ্ছে পুরনিগম

রাহুল মজুমদার, শিলিগুড়ি: বৃষ্টি নিয়ে দোলাচলে শিলিগুড়ি (Siliguri) পুরনিগমের দুই দপ্তর। জল সংকটের মাঝে বৃষ্টিতে…

1 hour ago

COVID-19 | ফের থাবা করোনার! সিঙ্গাপুরে আক্রান্ত প্রায় ২৬ হাজার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সিঙ্গাপুরে (Singapore) নতুন করে থাবা বসাল করোনা ভাইরাস (COVID-19)। করোনার নতুন…

1 hour ago

This website uses cookies.