রাজ্য

আইনজীবীর মৃত্যুর তদন্তে পুলিশি গাফিলতির অভিযোগ, আইও-কে তলব

শিলিগুড়ি: আইনজীবী নবীন সরকারের মৃত্যুর তদন্তে পুলিশি গাফিলতির অভিযোগ আগেই তুলেছিল তাঁর পরিবার। এবারে সেই অভিযোগে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চে গত ২৩ ফেব্রুয়ারি রিট পিটিশন দাখিল করেছেন নবীনের বাবা নিরঞ্জন সরকার। মঙ্গলবার ওই মামলার শুনানিতে পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন নিরঞ্জনের আইনজীবী। বিশ্বজিৎ বসুর এজলাসে তিনি অভিযোগ করে বলেন, নবীনের মোবাইলের সিভিআর পরীক্ষা করার জন্য নিরঞ্জনের কাছ থেকে টাকা চেয়েছিল পুলিশ। কলকাতায় সেই সিভিআর পরীক্ষা করানোর নামে টাকা চাওয়া হয়। পরে অবশ্য জানানো হয়, কলকাতায় সিভিআর পরীক্ষার কাঠামো নেই। এরপর ভোপালে ওই পরীক্ষা করানোর জন্য ফের টাকা চাওয়া হয়। আদতে সিভিআর আর পরীক্ষাই করা হয়নি।

তদন্তের রিপোর্ট দেখে অসন্তুষ্ট হয়েছেন বিচারপতি। তিনি বৃহস্পতিবার ওই মৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা আইও-কে ব্যক্তিগতভাবে এজলাসে হাজিরার নির্দেশ দিয়েছেন।

গত বছর ডিসেম্বর মাসের ৪ তারিখ মার্ডার মোড় সংলগ্ন ফুলবাড়ি ব্যারেজে নবীনের দেহ উদ্ধার হয়। যদিও নবীনের স্কুটার উদ্ধার হয় গজলডোবার রাস্তায়। পরিবার থেকে প্রশ্ন করা হয়, গজলডোবা মেইন রোড থেকে মার্ডার মোড় পর্যন্ত ব্যারেজের অংশে এক রাতের মধ্যে দেহ ভেসে এল কীভাবে? নবীনের প্যান্টের পকেটে মোবাইল ফোন, স্কুটির চাবি সবকিছুই থাকায় পরিবারের তরফে অভিযোগ করা হয়, নবীনকে কেউ হত্যা করে মার্ডার মোড়ের ক্যানালে দেহ ফেলে দিয়েছে। যদিও স্কুটি যেখানে উদ্ধার হয়েছে, তার পাশেই খালি জায়গা থাকায় পুলিশ অনুমান করে, ওই খালি জায়গা দিয়েই নবীণ কোনও কারণবশত জলে পড়ে গিয়েছেন। পরবর্তীতে ওই মাসেরই ১২ তারিখ খুনের অভিযোগ তুলে এনজেপি থানায় অভিযোগ দায়ের করেন নিরঞ্জন। যদিও এরপর আর তদন্ত খুব বেশি এগোয়নি।

শিলিগুড়ি বার অ্যাসোসিয়েশনের সম্পাদক অলোক ধারা বলেন, ‘আমরা বরাবরই দাবি করে এসেছিলাম যে, মৃত্যুর আসল সত্যিটা উদ্ঘাটন করা হোক। যদিও পুলিশ সেব্যাপারে কর্ণপাতই করেনি। আমরা পুলিশকে সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলাম তবে তদন্ত যে কিছুই হয়নি, এখন সেটা পরিষ্কার।’ সবমিলিয়ে, বৃহস্পতিবার মামলার গতিপ্রকৃতি কোনদিকে যায়, সেদিকে তাকিয়ে গোটা আইনজীবী মহল।

Solanki Paul

Solanki Paul is working as Sub Editor based in Darjeeling district of West bengal since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Islampur | মিলছে না সরকারি সাহায্য-সহযোগিতা, ঐতিহ্যবাহী সূর্যাপুরি আম চাষে অনীহা চাষিদের

ইসলামপুর: হারিয়ে যাচ্ছে ইসলামপুরে (Islampur) ঐতিহ্য সূর্যাপুরি আম। কারণ, সরকারি সাহায্য ও প্রশাসনিক নজরদারির অভাব।…

6 mins ago

Narendra Modi | মাথায় গেরুয়া পাগড়ি, হাতে খুন্তি! প্রধানমন্ত্রীর এমন রূপ আগে দেখেছেন?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: চতুর্থ দফা ভোটের মধ্যে একেবারে অন্যরূপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra…

7 mins ago

Election update | দেদার ছাপ্পা, বুথ জ্যাম, রক্তপাত! বিক্ষিপ্ত অশান্তির মাঝেই ভোট দানের হিড়িক বাংলার ৮ কেন্দ্রে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ দুই একটি জায়গায় বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও একপ্রকার নির্বিঘ্নেই ভোট চলছে বাংলার আটটি…

12 mins ago

Indonesia | ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে বিধ্বস্ত ইন্দোনেশিয়া, ভূমিধস-হড়পায় মৃত অন্তত ৩৪

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ইন্দোনেশিয়ার(Indonesia) পশ্চিমাঞ্চল। একটানা ভারী বৃষ্টির ফলে সেই…

23 mins ago

CBSE 12th Results 2024 | প্রকাশিত সিবিএসই’র দ্বাদশের পরীক্ষার ফলাফল, ছেলেদের তুলনায় এগিয়ে মেয়েরা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: চলতি বছর দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল (CBSE 12th Results 2024) ঘোষণা…

40 mins ago

Abhijit Ganguly | মামলাকারীর ভূমিকায় প্রাক্তন ‘ধর্মাবতার’, এফআইআর খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টে অভিজিৎ

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ এতদিন যিনি ছিলেন ‘ধর্মাবতার’, আর আজ তিনি মামলাকারীর ভূমিকায়। তিনি আর…

47 mins ago

This website uses cookies.