Exclusive

BJP | সংখ্যালঘু সমর্থন পেতে বিজেপির গোপন বৈঠক

জ্যোতি সরকার, জলপাইগুড়ি: জলপাইগুড়ি (Jalpaiguri) লোকসভা কেন্দ্রের ১৪২টি সংখ্যালঘু অধ্যুষিত বুথে বুথ কমিটি গঠন না করতে বিজেপির (BJP) শিরেসংক্রান্তি। তাই ঘাটতি ভোট পূরণের জন্য এবার আঞ্চলিক দলগুলির নেতৃত্বের সঙ্গে গোপনে বৈঠক করছে বিজেপি। নেপালি, রাজবংশী ভাষাভাষী দলগুলির পাশাপাশি মতুয়া ও নমশূদ্র সম্প্রদায়ের সংগঠনের নেতৃত্বর সঙ্গেও আলোচনা করা হচ্ছে। বিজেপির শীর্ষস্থানীয় নেতারা সেখানে উপস্থিত থাকছেন।

এই ১৪২টি বুথে প্রায় ১ লক্ষ ২০ হাজার ভোট রয়েছে। বিজেপির জেলা নেতৃত্ব ইতিমধ্যে মেখলিগঞ্জ, রাজগঞ্জ, ডাবগ্রাম-ফুলবাড়ি ও জলপাইগুড়ি বিধানসভা কেন্দ্রের বিজেপি নেতাদের কাছে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় মাটি কামড়ে পড়ে থেকে বুথ কমিটি গঠন করার নির্দেশ দিয়েছে। আঞ্চলিক দলগুলির ভোট যাতে ভাগাভাগি না হয়, সেদিকে বিজেপি বিশেষ নজর দিয়েছে। ভোট ভাগাভাগি হলে বিজেপির প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস অ্যাডভান্টেজ পাবে বলে বিজেপি নেতৃত্ব মনে করছে। এই অবস্থায় বিভিন্ন বিধানসভা কেন্দ্রে ধর্মীয় সংগঠনের নেতা, সমাজসেবী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে পাশাপাশি ক্লাব ও গ্রন্থাগারের সংগঠকদের সঙ্গে নিবিড় সংযোগ করার জন্য রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের স্বেচ্ছাসেবকদের বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

দায়িত্ব পাওয়ার পরই মাঠে নেমেছে আরএসএস (RSS)। ইতিমধ্যে চা বাগান এলাকাগুলিতে বিশেষত যেসব জায়গায় তৃণমূল, সিপিএম এবং কংগ্রেসের শ্রমিক সংগঠন রয়েছে, সেই বাগানগুলিতে তাঁরা রাত্রিবাস করছেন। শ্রমিকদের বিজেপির অনুকূলে আনার জন্য চেষ্টার কোনও ত্রুটি রাখছেন না তাঁরা। জলপাইগুড়ি জেলা বিজেপির সভাপতি বাপি গোস্বামী বলেন, ‘জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলিতে কী কী সমস্যা রয়েছে, তা বিজেপির কর্মীরা লিপিবদ্ধ করছেন। লিপিবদ্ধ সমস্যাগুলির প্রত্যেকটির সমাধান বিজেপি লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) পূর্বেই করবে।’

Sushmita Ghosh

Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Matigara | অপরাধের কিনারাই শুধু নয়, গিটারেও সুর তোলেন এই পুলিশর্তা

মাটিগাড়া: যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। এই প্রবাদবাক্যকে সত্যি প্রমাণিত করে ছেড়েছেন মাটিগাড়া (Matigara) থানার…

11 mins ago

Shiv Mandir । জীবিত সদ্যজাত কন্যাসন্তান উদ্ধার শিবমন্দিরে, শিশুটি কোথা থেকে এল ?

শিবমন্দির: জীবিত সদ্যজাত কন্যাসন্তান উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার চাঞ্চল্য ছড়াল শিবমন্দিরের এক নম্বর সত্যেন…

18 mins ago

Cattle smuggling case | আলুর বস্তার আড়ালে পাচারের চেষ্টা! ট্রাক সহ ১৪টি গোরু বাজেয়াপ্ত, গ্রেপ্তার ১

ঘোকসাডাঙ্গা: আলুর বস্তার আড়ালে ট্রাকে করে গোরু পাচারের চেষ্টার (Cattle smuggling case) অভিযোগ। ট্রাক সহ…

34 mins ago

Mumbai Indians । হার্দিকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন মুম্বই দলের অন্দরে, খুশি নন সিনিয়ার ক্রিকেটাররাও

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: এবার হার্দিক পান্ডিয়ার নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠল মুম্বই ইন্ডিয়ান্স দলের অন্দরে।…

50 mins ago

Koushani Mukherjee | শত্রুঘ্ন সিনহার সমর্থনে বারাবনিতে কৌশানীর রোড শো

বারাবনি: আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) সমর্থনে রোড শো (Road…

57 mins ago

Madhyamik Results 2024 | দিনে রোজগার ৫০ থেকে ১০০ টাকা, হতদরিদ্র পরিবার থেকেই চিকিৎসক হতে চায় দীপা

নিশিগঞ্জ: দরিদ্র মেধাবী পড়ুয়ার একাদশে ভর্তির টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিলেন স্কুল কতৃপক্ষ। শুধু তাই…

1 hour ago

This website uses cookies.