Top News

Israel-Hamas | হামাসের ডেরায় পণবন্দি ইজরায়েলের মহিলা সেনাকর্মীরা, প্রকাশ্যে শিউরে ওঠার মতো ভিডিও

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: হামাসের হাতে পণবন্দিদের মুক্তির জন্য ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ওপর চাপ বাড়াচ্ছে তাঁদের পরিবার। বুধবার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেটি হামাস জঙ্গিদের বডি ক্যামেরায় তোলা দুই ঘণ্টার ভিডিও থেকে নেওয়া। বিব্রতকর অংশগুলি কেটে পরে আইডিএফ তা পণবন্দিদের পরিবারের কাছে প্রকাশ করে।

তিন মিনিটের ভিডিওটি গাজায় হামাসের ঘাঁটিতে রেকর্ড করা হয়েছে। সেখানে ইজরায়েল ডিফেন্স ফোর্সের (আইডিএফ) পাঁচজন মহিলা সেনা জওয়ানকে ক্ষতবিক্ষত ও রক্তাক্ত অবস্থায় দেখা গিয়েছে। তাঁদের হাত পিছনে বাঁধা। গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইজরায়েলের নাহাল ওজ সামরিক ঘাঁটি থেকে তাঁদের বন্দি করেছিল হামাস জঙ্গিরা। তার পর থেকে যে ওই মহিলা জওয়ানরা লাগাতার হামাসের নির্যাতনের শিকার হচ্ছেন, সেটা ভিডিওর রক্তাক্ত ছবিতেই পরিষ্কার। পণবন্দিদের দ্রুত ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে আর্জি জানিয়েছে তাঁদের পরিবার। যদিও নেতানিয়াহু এখন পর্যন্ত হামাসের সঙ্গে কোনও যুদ্ধবিরতি চুক্তিতে সম্মত হননি।

ইজরায়েলি সরকারের একজন মুখপাত্র সাংবাদিকদের বলেছেন, ‘আমাদের মহিলা সেনা জওয়ানরা এখনও হামাসের কাছে বন্দি। তাঁদের ঘরে ফিরিয়ে আনতে ইজরায়েলকে সমর্থন করুন।’ একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের রিপোর্ট মোতাবেক, হামাসের হাতে এখনও প্রায় ১২৮ জন ইজরায়েলি নাগরিক বন্দি।

এদিকে, রক্তাক্ত ভিডিও প্রকাশ্যে আসার পর নেতানিয়াহু নতুন যুদ্ধবিরতি চুক্তির শর্তাবলী নিয়ে আলোচনার জন্য সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ডেকেছেন। অন্যদিকে, সংবাদ সংস্থা এএফপি বৃহস্পতিবার জানিয়েছে, জেনিনে দুই দিনের ইজরায়েলি অভিযানে অন্তত ১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

Web Desk

Uttarbanga Sambad is leading online news publisher in West Bengal. Every single article post checked after verify and fact checking by our own staff.

Recent Posts

Amit Shah | জম্মু-কাশ্মীরে পরপর জঙ্গী হামলায় উদ্বিগ্ন কেন্দ্র, উচ্চ পর্যায়ের বৈঠকে শা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকদিনে পরপর জঙ্গী হামলার সাক্ষী থেকেছে জম্মু ও কাশ্মীর (Jammu…

11 mins ago

ভোট মিটতেই মহকুমা আদালত গড়তে তোড়জোড় ধূপগুড়িতে

ধূপগুড়ি: লোকসভা ভোট মিটতেই ফের তোড়জোড় শুরু হল ধূপগুড়ি মহকুমা আদালত গড়ার কাজে। রবিবার বৃষ্টি…

35 mins ago

Brown Sugar | ভারত-নেপাল সীমান্তে ব্রাউন সুগার বাজেয়াপ্ত, গ্রেপ্তার ১

খড়িবাড়ি: ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কিতে ব্রাউন সুগার(Brown Sugar) সহ নেপালের এক মাদক পাচারকারীকে গ্রেপ্তার করল খড়িবাড়ি(Khoribari)…

59 mins ago

Gorumara | বর্ষায় এবারেও বন্ধ মেদলা নজরমিনার

অর্ঘ্য বিশ্বাস, ময়নাগুড়ি: গরুমারার (Gorumara) সমস্ত নজরমিনারের পাশাপাশি বর্ষার তিন মাস পর্যটকদের জন্য প্রবেশ বন্ধ…

1 hour ago

Falakata | চরতোর্ষা ডাইভারশনের উপর দিয়ে বইছে জল, বন্ধ যাতায়াত

ফালাকাটা: টানা বৃষ্টির জেরে ফালাকাটা-আলিপুরদুয়ার নির্মীয়মাণ মহাসড়কের চরতোর্ষা ডাইভারশনের(Diversion) উপর দিয়ে জল বয়ে যাচ্ছে। এর…

2 hours ago

Michigan | শিশুদের ওয়াটার পার্কে বন্দুকবাজের হামলা, ২ শিশু সহ আহত ১০ জন

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: শিশুদের ওয়াটার পার্কে (Water park) ঢুকে এলোপাতাড়ি গুলি চালালো এক বন্দুকবাজ…

2 hours ago

This website uses cookies.