Top News

নাড্ডার নাম করে ফোন, টাকা দিয়ে বিপাকে বিজেপি বিধায়ক, গ্রেপ্তার ২ প্রতারক

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ জেপি নাড্ডার নাম করে বিজেপি বিধায়ককে ফোন। রাজস্থানের দলীয় কর্মসূচীর জন্য পাঠাতে হবে আড়াই লক্ষ টাকা। ফোন পাওয়া মাত্রই নিজের অ্যাকাউন্ট থেকে বিধায়ক নির্দিষ্ট অ্যাকাউন্টে পাঠিয়ে দেন প্রায় আড়াই লক্ষ টাকা। পরে খোঁজ খবর নিয়ে বিধায়ক জানতে পারেন প্রতারিত হয়েছেন তিনি। এই ঘটনায় তদন্তে নেমে গুজরাট থেকে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনাটি গত ২০ মার্চের। নিজেকে নাড্ডার আপ্ত সহায়ক পরিচয় দিয়ে ফোন আসে বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়ার কাছে। ফোনে বলা হয়, রাজস্থানে দলীয় কর্মসূচির জন্য আড়াই লক্ষ টাকা পাঠাতে হবে। ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিতও পাঠিয়ে দেন সেই যুবক। এই ফোন পেয়ে আর দেরি করেননি বিধায়ক। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ফোন এসেছে দেখে বিধায়ক নিজের অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা পাঠিয়ে দেন তিনি নির্দিষ্ট অ্যাকাউন্টে।

টাকা পাঠানোর বিষয়টি বিধায়ক জানান রাজ্য নেতাদের কাছে। শুনেই তারা আকাশ থেকে পড়েন। অশোকবাবুকে তাঁরা জানান, এই ভাবে ফোন করে কারও কাছ থেকে টাকা নেওয়ার কোনও নিয়ম নেই দলে। জেপি নড্ডার দপ্তরে ফোন করে জানতে পারেন কোনও টাকাই চাওয়া হয়নি। এরপরই বিষয়টি সম্পর্কে নিশ্চিত হতেই বিধায়ক অশোক কীর্তনীয়া বনগাঁ সাইবার ক্রাইম বিভাগে প্রতারণার অভিযোগ দায়ের করেন।

প্রতারণার ঘটনাটি সামনে আসতেই তদন্তে নামে সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্তে নেমে ঘটনার সাত মাস পর গুজরাটের মোরবি থেকে সোনু সিং ও অর্জুন প্রজাপতি নামে ২ যুবককে গ্রেপ্তার করেছে বনগাঁ পুলিশ। তাদের কাছ থেকে একাধিক নথি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। দুই প্রতারককে ট্রানজিট রিম্যান্ডে নিয়ে মঙ্গলবার তাদের বনগাঁয় এনে আদালতে পেশ করা হয়। ধৃতদের পুলিশ হেপাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Ramakrishna Mission | হামলার ২৪ ঘণ্টা পরেও অধরা দুষ্কৃতীরা, মিশন সিল করল পুলিশ

শুভঙ্কর চক্রবর্তী, শিলিগুড়ি: শিলিগুড়িতে (Siliguri) রামকৃষ্ণ মিশনে (Ramakrishna Mission) হামলার ঘটনার ২৪ ঘণ্টা কেটে গেলেও…

5 mins ago

Prashant Kishor | ভোটের ফল নিয়ে ভবিষ্যৎবাণী পিকে-র, কী বললেন ভোট কুশলী?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালের সমসংখ্যক বা তার বেশি আসন জিতবে বিজেপি (BJP)। লোকসভা…

9 mins ago

দেখে না ছেলে, আদালতের দ্বারস্থ দম্পতি

আলিপুরদুয়ার: ছেলেকে পড়াশোনা শিখিয়েছিলেন অনেক আশা করে। ভেবেছিলেন তাঁদের বৃদ্ধ বয়সে দেখভাল করবে সন্তান। ছেলে…

9 mins ago

Kartik Maharaj | হামলার আশঙ্কা, কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে দরবার কার্তিক মহারাজের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক:  লোকসভা ভোটের আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কার্তিক মহারাজ…

22 mins ago

ব্যবহৃত টি-ব্যাগ কী কী কাজে লাগতে পারে?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: চা খাওয়া শেষ হলেই টি-ব্যাগের প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। সচরাচর একবার ব্যবহার…

35 mins ago

Dinhata | দিনহাটায় ফের বাজেয়াপ্ত বন্দুক-কার্তুজ, গ্রেপ্তার ৩

দিনহাটা: আগ্নেয়াস্ত্র সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল দিনহাটার (Dinhata) সাহেবগঞ্জ (Sahebganj) থানার পুলিশ। গোপন সূত্রের…

38 mins ago

This website uses cookies.