Top News

Karnataka | রামকে ‘কাল্পনিক চরিত্র’ বলায় ক্ষুব্ধ হিন্দুত্ববাদীরা, চাকরি খোয়ালেন কর্নাটকের শিক্ষিকা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: রামকে কাল্পনিক চরিত্র বলায় চাকরি খোয়াতে হল এক শিক্ষিকাকে। কংগ্রেস শাসিত কর্নাটকের (Karnataka) ঘটনা। ক্লাসে রামায়ণ পড়ানোর সময় রামকে ‘কাল্পনিক চরিত্র’ বলে সম্বোধন করেন ওই শিক্ষিকা। তিনি বলেন, ‘রামায়ণ মহাভারত কল্পকাহিনি, কবির লেখা মহাকাব্য’। আর তাঁর এই উক্তির পরেই স্থানীয় বিজেপি বিধায়ক ও হিন্দুত্ববাদী সংগঠনের রোষের মুখে পড়েন তিনি। যার ফলস্বরুপ তাঁকে খোয়াতে হয় চাকরি। ঘটনাটি সেন্ট গেরোসা ইংলিশ এইচ আর প্রাথমিক বিদ্যালয়ের (School)।

এর আগে বিজেপি আমলে কর্নাটক উত্তাল হয়েছিল হিজাব (Hijab) কাণ্ডে। সেই ঘটনা গড়ায় সুপ্রিমকোর্ট পর্যন্ত। পরবর্তিতে বিধানসভায় হেরে যায় বিজেপি, ক্ষমতায় আসে কংগ্রেস। কিন্তু তাঁর পরেও বিতর্ক যেন পিছু ছাড়ছে না এই রাজ্যের। শনিবার থেকেই স্থানীয় হিন্দুত্ববাদী সংগঠন ওই শিক্ষিকার (Teacher) বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ শুরু করে, তাদের বক্তব্য, ওই শিক্ষিকা তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন।

পড়ানোর সময় নরেন্দ্র মোদিকে ছোট করবার জন্য নাকি উনি গোধরাকান্ড এবং বিলকিস বানো প্রসঙ্গ তোলেন বলেও অভিযোগ বিক্ষোভকারীদের। এই ঘটনায় শিশুদের মনে ঘৃণার অনুভূতি গড়ে উঠতে পারে জানিয়েছেন তারা। সোমবার এই বিক্ষোভে যোগ দেন ম্যাঙ্গালুরু সিটি দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক ডি বেদব্যাস কামাথ। তারপরেই ওই শিক্ষিকাকে চাকরি থেকে বরখাস্ত করেন স্কুল কর্তৃপক্ষ।

Mouli Majumder

Mouli Majumder is working as Trainee Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mouli is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Health Care Centre | উদ্বোধনের পাঁচ মাস পরেও অচল স্বাস্থ্যকেন্দ্র

কার্তিক দাস, খড়িবাড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন অধিকারীর বারাসতভিটার সুস্বাস্থ্যকেন্দ্র…

14 mins ago

Gojoldoba | তিস্তার পলিতে বাদাম উৎপাদনে ভাটা, দুর্দশায় গজলডোবা

সানি সরকার, গজলডোবা: প্রাক বর্ষায় চারদিক সবুজময়। কিন্তু মাটির নীচের ‘চেনা সোনা’ উধাও। গত কয়েকমাসের…

30 mins ago

Elephant Attack | হাতির হানায় ভাঙল দোকান ঘর, ক্ষতিগ্রস্ত ফসল

ফালাকাটা: হাতির হামলায়(Elephant Attack) ব্যাপক ক্ষয়ক্ষতি হল ফালাকাটার(Falakata) বংশীধরপুর, রাইচেঙ্গা ও কালীপুর গ্রামে। শনিবার রাতে…

1 hour ago

Balurghat | শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে নীলগাই! তল্লাশি বন দপ্তরের

বালুরঘাট: বর্তমানে নীলগাই বিপন্ন প্রজাতিতে পরিণত হয়েছে। অনেকে এই নীলগাই দেখে বাছুর ও হরিণের মিশ্রণ…

1 hour ago

নতুন মডেল

  দেবাশিস দাশগুপ্ত গত ৭ মে নিজের মুর্শিদাবাদ কেন্দ্রে বিভিন্ন বুথে ঘুরে ঘুরে ভূত তাড়িয়েছেন।…

2 hours ago

‘স্পটার’ প্রণবের নির্বাচিতের অগ্নিপরীক্ষা

  সুমন ভট্টাচার্য সুকান্ত মজুমদার যদি রাজ্য বিজেপির সভাপতি হন, তাহলে শুভেন্দু অধিকারী বিধানসভায় বিরোধী…

2 hours ago

This website uses cookies.