Top News

মনোনয়ন প্রত্যাহার করে তৃণমূলে যোগ কংগ্রেস প্রার্থীর, মালা পরিয়ে দলে ফেরালেন বিধায়ক

ফরাক্কাঃ কংগ্রেসের অভিযোগই সার, মনোনয়ন পত্র প্রত্যাহার করে তৃণমূলে যোগ দিলেন কংগ্রেস প্রার্থী। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে শামসেরগঞ্জ এর গাজিনগর-মালঞ্চ পঞ্চায়েতের ২০৯ নম্বর বুথে। কংগ্রেসের অভিযোগ ছিল, তাঁদের প্রার্থী মিস্টার শেখকে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে গিয়ে মনোনয়ন প্রত্যাহার করিয়েছে তৃণমূল। যদিও তৃণমূলের দাবি, কংগ্রেসপ্রার্থী ভুল বুঝতে পেরে মনোনয়ন প্রত্যাহার করে তৃণমূলে যোগ দিয়েছে। কংগ্রেসপ্রার্থীর মনোনয়ন প্রত্যাহারে এই বুথে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করল তৃণমূল।

জানা গিয়েছে, সামশেরগঞ্জের গাজিনগর-মালঞ্চ পঞ্চায়েতের ২০৯ নম্বর বুথে কংগ্রেসের হয়ে মনোনয়ন জমা দেয় মিস্টার শেখ। এদিন সকালে স্থানীয় তৃণমূল কর্মীদের সঙ্গে বিডিও অফিসে চলে যান মনোনয়ন প্রত্যাহার করতে। কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়, ভয় দেখিয়ে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে মনোনয়ন প্রত্যাহার করিয়েছে তৃণমূল। ঘটনাটি জানাজানি হতেই বিডিও অফিস চত্ত্বরে ভিড় জমান কংগ্রেসকর্মীরা। শুরু হয় ব্যাপক হট্টগোল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সামশেরগঞ্জ থানার ওসি সুমিত বিশ্বাস, বিডিও সুজিত চন্দ্র লোধl আসেন এআইসিসি কংগ্রেস কমিটির সদস্য আমিত তেওয়ারি সহ আরও অন্যান্য নেতা কর্মীরা।

কংগ্রেস নেতা অমিত তেওয়ারি বলেন, ‘তাঁদের প্রার্থীকে জোর করে মনোনয়ন প্রত্যাহার করিয়েছে তৃণমূল। বিডিও অফিসের ভিতরেই তাকে মনোনয়ন প্রত্যাহারে সহযোগিতা করতে দেখা গিয়েছে তৃণমূল কর্মীদের। তাকে আটকে রেখেছে পুলিশ। তৃণমূলের এই ধরনের নিকৃষ্ট আচরণের তীব্র বিরোধীতা করছি’।

এই প্রসঙ্গে ফরাক্কার কংগ্রেস বিধায়ক মনিরুল ইসলাম বলেন, কংগ্রেস প্রার্থীকে কেউ জোর করে আনেনিl সে স্বেচ্ছায় এসেছেনl আর উনি আমাদেরই লোক। আগে তৃণমূলের সঙ্গে ছিলেনl কংগ্রেসিরা ওকে ভুল বুঝিয়ে কংগ্রেসে নিয়ে গিয়েছিলl ও নিজের ভুল বুঝতে পেরে পুরনো দলে ফিরে এসেছে। ২০৯ নম্বর আসনে মিস্টার শেখ কংগ্রেস থেকে মনোনয়ন প্রত্যাহার করায় গাজিনগর মালঞ্চায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন তৃণমূল প্রার্থী। একইভাবে ২১১ নম্বর আসনেও সিপিএম প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল।

এদিন কংগ্রেস থেকে মনোনয়ন প্রত্যাহার করা মিস্টার শেখের বাড়ি রতনপুর যান বিধায়ক মনিরুল ইসলাম। তার বাড়িতে গিয়ে মালা পরিয়ে আবির মাখিয়ে তৃণমূলে বরণ করে নেনl বিধায়ক বলেন, ‘বিধানসভা নির্বাচনের সময় এরা অনেক লড়াই করে আমাকে জিতিয়ে এনেছিলl হয়ত ভুল বুঝিয়ে তাকে নিয়ে গিয়েছিল কংগ্রেসl দিদির উন্নয়ন  যাত্রায় শামিল হতে চেয়ে আবার দলে ফিরেছে’l

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Alipurduar | বক্সা, জয়ন্তীতে পড়ুয়া কমছে নেপালি স্কুলে

প্রণব সূত্রধর, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের (Alipurduar) বক্সা, জয়ন্তী পাহাড়ি এলাকায় আঞ্চলিক ভাষায় পড়াশোনা করার আগ্রহ কমছে…

14 mins ago

Bangaon | বনগাঁয় তৃণমূল প্রার্থীকে বুথে ঢুকতে বাধা! কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে নালিশ কমিশনে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ তৃণমূলের প্রার্থীকে বুথে ঢুকতে দিল না কেন্দ্রীয় বাহিনী। সোমবার সকালে এমনই…

18 mins ago

Cooch Behar | কোচবিহারে আপেল চাষে পাইলট প্রোজেক্ট

 চাঁদকুমার বড়াল, কোচবিহার: কোচবিহারে (Cooch Behar) কৃষি ব্যবস্থায় নতুন দিক খুলতে চলেছে। এবার কৃষি দপ্তরের…

29 mins ago

Erosion | ভাঙনে নদীগর্ভে চলে গিয়েছে বহু জমি, রোধের দাবি বাসিন্দাদের

চালসা: ইতিমধ্যে নেওরা নদীর ভাঙনে(Erosion) নদীগর্ভে চলে গিয়েছে বহু জমি। নদী ভাঙন রোধে কোনও ব্যবস্থা…

41 mins ago

Molestation | ঘরে ঢুকে ঘুমন্ত মহিলাকে শ্লীলতাহানি, অভিযুক্ত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানকে গণধোলাই জনতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ রবিবার উলুবেড়িয়ার কুলগাছিয়ায় এক মহিলাকে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল এক কেন্দ্রীয়…

41 mins ago

অধীরের ভবিষ্যৎ কি বিজেপিতে

জয়ন্ত ঘোষাল কংগ্রেস কান্ডারি রাহুল গান্ধি একদা এক একান্ত সাক্ষাত্কারে আমাকে বলেছিলেন, ‘অধীর চৌধুরী একজন…

43 mins ago

This website uses cookies.