Top News

ED | বাড়ি থেকে বেরোতে দিল না ইডি, সুজিত বসুকে বাদ দিয়েই শ্রীভূমিতে পালিত স্বামীজির জন্মদিন

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ তৃণমূলের বিধায়কদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় নেতা সুজিত বসু (Sujit Bose)। তিনি একসময় সিপিএমের নেতা ও মন্ত্রী সুভাষ চক্রবর্তীর (Subhash Chakraborty) অত্যন্ত আস্থাভাজন ছিলেন। সুভাষ চক্রবর্তীর মতোই সুজিত নিজেকে জুড়ে রেখেছেন খেলা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান। নিজের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে (Sribhoomi Sporting Club) দুর্গাপুজো করে পরিচিতি পেয়েছেন রাজ্যজুড়ে। এমন জনপ্রিয় নেতার বাড়িতে পুর নিয়োগ দুর্নীতির (municipal recruitment scam) তদন্তে শুক্রবার সাত সকালেই পৌঁছে যায় ইডির (ED) গোয়েন্দারা। এদিন সকালেই নেতার কর্মসূচী ছিল শ্রীভূমি ক্লাবে বিবেকানন্দর জন্মতিথি পালনের। কিন্তু তাঁকে সেই অনুষ্ঠান পালনে যেতে দিল না ইডি।

প্রতিবার তৃণমূল বিধায়ক সুজিত বসুর উদ্যোগে লেকটাউনে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে স্বামী বিবেকানন্দর জন্মতিথি পালনের অনুষ্ঠান সাড়ম্বরে হয়। এবারও স্বামীজির জন্ম বার্ষিকী পালনের জন্য লেকটাউনে মঞ্চ বাঁধা হয়েছিল। সেই অনুষ্ঠানে যাওয়ার পরিকল্পনা ছিল সুজিত বসুর। যেখানে অনুষ্ঠান হওয়ার কথা ছিল তাঁর বাড়ি থেকে সেখানকার দূরত্ব মাত্র ৫০০ মিটার। কিন্তু এদিন সাত সকালে সুজিত বসুর বাড়িতে কলিং বেল বাজিয়ে ঢুকে পড়েন ইডির গোয়েন্দারা। গোটা এলাকা ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। এদিন তদন্তকারী অফিসারদের সুজিত জানিয়েছিলেন, স্বামীজির জন্ম বার্ষিকী অনুষ্ঠানে যাওয়ার পূর্ব নির্ধারিত কর্মসূচী রয়েছে। আধ ঘণ্টার জন্য সেখানে তিনি যেতে চান। কিন্তু এদিন ইডি আধিকারিকরা তাঁকে বাড়ি ছেড়ে বেরোতে দেননি। মোবাইল ফোনও নিয়ে নেওয়া হয় সুজিত বসুর কাছ থেকে।

জানা গিয়েছে, এদিন সকালেই বিবেকানন্দের জন্মদিবস উপলক্ষ্যে একাধিক কর্মসূচী ছিল সুজিত বসুর। ইডি হানার কারণে বাড়ি থেকে বেরোনার উপায় নেই মন্ত্রীর। দেখা গেল মঞ্চে সুজিত বসুর চেয়ার ফাঁকা রেখেই শ্রীভূমি ক্লাবের অন্য সদস্যরা স্বামী বিবেকানন্দের জন্মদিন উদযাপন করলেন।

ইডি সূত্রে জানা গিয়েছে, পুর নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ধৃত অয়ন শীলকে জিজ্ঞাসাবাদ করে উঠে এসেছে বিধায়ক সুজিত বসুর নাম। অয়নের অফিসের একটি কম্পিউটারে একটি ফোল্ডার পেয়েছিলেন তাঁরা। তাতে কাদের কাছে কত টাকা গেছে, সেই সংক্রান্ত কোডনেমের তালিকা ছিল। সেই সূত্র ধরে অয়ন শীলকে জেরা করেই উঠে এসেছে সুজিত বসুর নাম। তার পর এদিন সুজিত বসুর বাড়িতে তল্লাশিতে নেমেছেন ইডির গোয়েন্দারা।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

HS Result 2024 | উচ্চমাধ্যমিকে তুফানগঞ্জ মহকুমায় সম্ভাব্য তৃতীয় মৃৎশিল্পীর মেয়ে, স্বপ্ন ডব্লিউবিসিএস অফিসার হওয়ার

তুফানগঞ্জ: উচ্চমাধ্যমিকে (HS Result 2024) ৪৮০ নম্বর পেয়ে তুফানগঞ্জ মহকুমায় সম্ভাব্য তৃতীয় তথা স্কুলের সেরা…

14 mins ago

Python rescue | রাস্তার পাশ থেকে অজগর সাপ উদ্ধার করে বনকর্মীদের হাতে তুলে দিলেন টোটোচালক

চালসাঃ টোটো নিয়ে বাড়ি ফেরার পথে রাস্তার পাশে একটি অজগর সাপ নজরে আসে চালকের। রাস্তার…

27 mins ago

CBSE Result 2024 | সিবিএসই দশমের পরীক্ষার ফলাফলে তাক লাগাল বন্ধ বামনডাঙ্গা চা বাগানের শ্রমিকের ছেলে

নাগারাকাটা: নিজেদের সাধ্য নেই। পড়াশোনা করাতে ভরসা ছিল পেশায় প্রাথমিক শিক্ষক কাকা। তাঁর সহযোগিতাতেই নাগরাকাটার…

36 mins ago

Financial scam | কোটি টাকা তছরুপ রানিগঞ্জ পোস্ট অফিসে! গ্রেপ্তার পোস্টমাস্টার, ক্যাশিয়ার

রানিগঞ্জ ও আসানসোলঃ আসানসোলের রানিগঞ্জ হেড পোস্ট অফিসে আর্থিক দুর্নীতি। টাকা তছরুপের অভিযোগে পোস্টমাস্টার সহ…

47 mins ago

PoK Violence | পাক অধিকৃত কাশ্মীরে ক্ষোভের আগুন, গুলিতে মৃত ৩

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ক্ষোভের (PoK Violence) আগুনে জ্বলছে পাক অধিকৃত কাশ্মীর (Pakistan Occupied Kashmir)।…

1 hour ago

Raiganj | প্রাথমিকে চাকরি দেওয়ার নামে টাকা আত্মস্মাৎ! তৃণমূল নেতার বিরুদ্ধে পরোয়ানা জারি আদালতের

হেমতাবাদ: চাকরি দেওয়ার নাম করে প্রায় ৬ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠল তৃণমূলের (TMC) পঞ্চায়েত…

1 hour ago

This website uses cookies.