Breaking News

ব্যর্থ রিচার লড়াই, অস্ট্রেলিয়ার কাছে ৩ রানে হেরে সিরিজ হাতছাড়া ভারতের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ ব্যর্থ হল রিচার লড়াই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৩ রানে হেরে সিরিজ হাতছাড়া করল ভারত। এদিন মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় শিলিগুড়ির তনয়া রিচা ঘোষের। ২৫৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ভারতের মহিলা ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ৮ উইকেট হারিয়ে ২৫৫ রানে। পর পর দুটি ম্যাচ জিতে সিরিজ জয় করল অস্ট্রেলিয়া।

তীরে এসে ডুবল তরী। দ্বিতীয় একদিনের ম্যাচে মাত্র ৩ রানে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারতের মহিলা ক্রিকেট দল। এদিন বঙ্গতনয়া রিচা ঘোষের ঝকঝকে ৯৬ রানের ইনিংস হার মানল ভারতের ব্যাটিং বিপর্যয়ের কাছে। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্য নিয়ে শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে নামে ভারত। এদিন প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ২৫৮ রান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচের পর এবার একদিনের ম্যাচেও দাপট দেখালেন ভারতের অলরাউন্ডার দীপ্তি শর্মা। বাংলার এই বোলারের দাপটে ২৫৮ রানে শেষ হল অস্ট্রেলিয়ার ইনিংস। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে পাঁচ উইকেট নিয়েছেন বাংলার এই অলরাউন্ডার। মুম্বইয়েই ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১০ ওভারে ৩৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন দীপ্তি। ২০০৬ সালে অ্যাডিলেডে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন নুশিন আল খাদির।

ওয়াংখেড়ের উইকেটে অস্ট্রেলিয়ার ব্যাটিংকে ২৫৮ রানে আটকে রাখার নেপথ্যে প্রধান ভূমিকা দীপ্তির। ভারতের হয়ে ছ’নম্বরে বল করতে এসে এদিন অস্ট্রেলিয়ার ব্যাটার এলিস পেরি, বেথ মুনি, তাহিলা ম্যাকগ্রা, জর্জিয়া ওয়্যারহ্যাম এবং অ্যানাবেল সাদারল্যান্ডকে আউট করে রেকর্ড গড়েন দীপ্তি।

এদিকে ২৫৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ভারত ধরে খেলতে শুরু করে। ছন্দপতন হয় ৭ ওভারের মাথায়। ভারতের প্রথম উইকেটের পতন হয়। আউট হন ভাটিয়া। দুরন্ত ব্যাটিং করেন স্মৃতি মান্ধানা, জেমিমা রডরিগজ। মান্ধানা ব্যক্তিগত ৩৪ রানে আউট হন। আর জেমিমা করেন ৪৪। সবাইকে ছাপিয়ে যান রিচা ঘোষ। মাত্র ৪ রানের জন্য শতরান হাতছাড়া করেন রিচা। রিচার সংগ্রহ ৯৬ রান। এদিন ভারতীয় দল জেতার মতো পরিস্থিতি তৈরি করেও পরাজয় স্বীকার করে নিতে হয় হরমনপ্রীতদের। ৪৪ ওভারে ভারতের রান ছিল ৩ উইকেট হারিয়ে ২১৫ রান। রিচা আউট হতেই জয়ের লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় ভারত। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৫ রানে শেষ হয় ভারতের ইনিংস। মাত্র ২৫ রানে ভারতের চারটি উইকেটের পতন হয়। ফলে লক্ষ্যমাত্রায় পোঁছাতে ব্যর্থ হয় টিম ইন্ডিয়া।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Gangarampur | সম্প্রীতির নিদর্শন, বখতিয়ার খিলজির মাজারে ভিড় হিন্দু-মুসলিমদের

গঙ্গারামপুর: জমজমাট সম্প্রীতির মেলা। বখতিয়ার খিলজির মাজারে পুজো দিলেন হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মানুষজন। প্রতিবছর…

9 mins ago

Fire | আগুনে পুড়ে ছাই ভুট্টা ক্ষেত, মাথায় হাত চাষিদের

মানিকচক:  আগুনে ভস্মীভূত হল ২০০০ বিঘা ভুট্টার ক্ষেত। বুধবার দুপুরে মানিকচকের চর এলাকার ভুট্টার জমিতে…

24 mins ago

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক

25 mins ago

Madhyamik Result 2024 | মাধ্যমিকে দার্জিলিং জেলায় মেয়েদের মধ্যে সম্ভাব্য প্রথম সৌমি জানা

শিলিগুড়ি: মাধ্যমিকে (Madhyamik Result 2024) দার্জিলিং জেলায় মেয়েদের মধ্যে সম্ভাব্য প্রথম সৌমি জানা। শিলিগুড়ির (Siliguri)…

35 mins ago

হারিয়ে যাওয়া ৮১ হাজার টাকা ফেরানো হল মালিককে

চালসা: হারিয়ে যাওয়া ৮১ হাজার টাকা সহ ব্যাগ ফেরানো হল মালিককে। গত মঙ্গলবার মেটেলির বিডিও…

50 mins ago

GTA Recruitment Corruption | জিটিএ নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: জিটিএ (গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনে) নিয়োগ দুর্নীতিতে (GTA Recruitment Corruption) কলকাতা হাইকোর্টের…

52 mins ago

This website uses cookies.