Top News

আইপিএলে অনিশ্চিত হার্দিক পান্ডিয়া, সারেনি পায়ের চোট, মাঠে ফিরতে আরও ১৮ সপ্তাহ

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ আইপিএলে অনিশ্চিত হার্দিক পান্ডিয়া। তাঁর সুস্থ হতে প্রয়োজন আরও ১৮ সপ্তাহ। দেশের সেরা এই অলরাউন্ডারকে মাঠে ফেরাতে চিকিৎসকরা এই ১৮ সপ্তাহের বিশেষ নকশা তৈরি করেছেন বলে খবর। আগামী মার্চ পর্যন্ত চলবে হার্দিকের রিহ্যাব। ফলে আগামী আইপিএলেও অনিশ্চিত ৩০ বছরের অলরাউন্ডার।

আইপিএলে গুজরাট ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে নাম লিখিয়েছেন হার্দিক পান্ডিয়া। গুজরাট ছেড়ে দেওয়ায় তাঁর বিরুদ্ধে আইপিএলের নিয়ম লঙ্ঘনের অভিযোগ ওঠে। তিনি আদৌ মুম্বইয়ের হয়ে খেলতে পারবেন কিনা তা নিয়েও তৈরি হয় সংশয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের সবুজ সঙ্কেত না পেলে আইপিএল খেলা হবে না তাঁর। বোর্ড মনে করছে হার্দিকের চোট সারিয়ে মাঠে ফিরতে আরও বেশ কিছুটা সময় লাগবে।

১৯ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে চোট পেয়েছিলেন হার্দিক। সেই ম্যাচের পর তাঁকে আর ভারতীয় দলের জার্সিতে দেখা যায়নি। তার বাম পায়ের গোড়ালিতে চোট লাগে। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন হার্দিক। তবে খেলার মতো ফিট নন এখনও। স্বাভাবিক ছন্দে মাঠে ফিরতে কবে পারবেন, তা নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

পায়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে দলে রাখা হয়নি পান্ডিয়াকে। জানুয়ারির মাঝামাঝিতে দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও বাদ পড়েছেন তিনি। কারণ ৩০ বছরের অলরাউন্ডারকে নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চাইছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তারা। মেডিক্যাল টিমের পরামর্শ মতো এগোতে চাইছেন তাঁরা। কবে ফিরবেন, তা ঠিক করে দেবেন মেডিকেল টিমের সদস্যেরাই।

বোর্ডের চিকিৎসকদের মতে, তাঁর পুরোনো পিঠের চোট এবং এখনকার গোড়ালির চোট— দু’টিই বিপজ্জনক হতে পারে ক্রিকেটজীবনের পক্ষে। তাঁকে সম্পূর্ণ ফিট করে তোলার জন্য ১৮ সপ্তাহের বিশেষ পরিকল্পনা তৈরি করা হয়েছে। এই সময় মূলত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থাকতে হবে হার্দিককে। চলতে হবে মেডিকেল টিমের পরামর্শ মতো। প্রয়োজনে রিহ্যাবের সময় আরও বৃদ্ধি করা হতে পারে।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Manikchak | স্বামীকে তালাক দিয়ে প্রেমিককে বিয়ের প্রস্তাব, মুখ ফেরাতেই ধর্ণায় প্রেমিকা

মানিকচকঃ একেই কি বলে প্রেমের ফাঁদ? তিন বছরের প্রেম। বছরখানেক আগে বাড়ির মতে অন্যত্র বিয়ে…

17 seconds ago

Raiganj | হিমালয়ের কোলে দাঁড়িয়ে উচ্চপ্রাথমিকে নিয়োগের দাবি

রায়গঞ্জ: বিজ্ঞপ্তি প্রকাশের পর ১০ বছর পেরিয়ে গিয়েছে। হাইকোর্টের বিচারপতির এক খোঁচায় সরকারি প্যানেল বাতিল…

9 mins ago

Drug Smuggling | বাজারে রমরমা সানফ্লাওয়ার ড্রাগ, ওষুধের শিশিতে হচ্ছে পাচার!

প্রণব সূত্রধর, আলিপুরদুয়ার: নাগাল্যান্ড থেকে নিউ আলিপুরদুয়ার স্টেশন (New Alipurduar Station) পর্যন্ত ওই ইয়াবা ট্যাবলেট…

20 mins ago

Barak Valley | ঘরে ঘরে জ্বলল ১১ প্রদীপ, ৬৩তম ভাষা শহিদ দিবসে শ্রদ্ধা জানাল বরাক উপত্যকা

শিলচর: মাতৃভাষা বাংলার অধিকার রক্ষার আন্দোলনে (Language Movement) ১৯৬১ সালের ১৯ মে শহিদ ১১ জন…

43 mins ago

Adivasi minor molested | আদিবাসী নাবালিকার শ্লীলতাহানি, গ্রেপ্তার পঞ্চাশোর্ধ্ব মিল মালিক

বুনিয়াদপুরঃ ধান ভাঙার মিলঘরে তেরো বছরের আদিবাসী নাবালিকাকে শ্লীলতাহানি করার অভিযোগে পঞ্চাশোর্ধ্ব মিল মালিককে গ্রেপ্তার…

43 mins ago

Raiganj University | ফের বিতর্কে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়, কনফারেন্স রুমে ডেপুটি কন্ট্রোলারের সঙ্গে অধ্যাপকের ধস্তাধস্তি

দীপঙ্কর মিত্র, রায়গঞ্জ: পিএইচডিতে সুযোগের প্রবেশিকার উত্তরপত্র মূল্যায়নের সময় ডেপুটি কন্ট্রোলার অফ এগজামিনেশনের সঙ্গে টিচার্স…

48 mins ago

This website uses cookies.