Must-Read News

Heatwave | হিমালয় সংলগ্ন উত্তরবঙ্গে বৃষ্টি, তবে গরমে ঝলসে যাবে দক্ষিণবঙ্গ, পূর্বাভাস আবহাওয়া দপ্তরের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: এপ্রিলের মাঝামাঝি সময়েই তীব্র গরমে পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। এখনই এই পরিস্থিতি থেকে মুক্তি নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের (Heatwave) সতর্কতা জারি করল হাওয়া অফিস। তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে কলকাতাতেও।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে দুই দিনাজপুর এবং মালদায় বৃহস্পতিবার থেকে আগামী সোমবার পর্যন্ত গরম এবং অস্বস্তি বজায় থাকবে। শুষ্ক পশ্চিমা এবং উত্তর-পশ্চিমা বায়ুর প্রভাবে দক্ষিণবঙ্গে তাপমাত্রা ঊর্ধ্বমুখী। সে কারণে পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলায় সোমবার পর্যন্ত তাপপ্রবাহ হতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী চার থেকে পাঁচ দিন বেশ কিছু জায়গায় দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস বেশি থাকতে পারে। উপকূলবর্তী জেলাগুলিতে আর্দ্রতা থাকতে পারে ৮০ থেকে ৯০ শতাংশ। দক্ষিণের অন্য জেলায় আর্দ্রতা থাকতে পারে ৭০ থেকে ৮০ শতাংশ। দিনের বেশির ভাগ সময় বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪০ শতাংশের বেশি থাকার পূর্বাভাস। সে কারণে অস্বস্তি থাকবে খুব বেশি।

বৃহস্পতিবার বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, দক্ষিণ ২৪ পরগনায় তাপপ্রবাহের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও থাকবে গরম এবং অস্বস্তি। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব এবং পশ্চিম বর্ধমানের কিছু জায়গায় হতে পারে তাপপ্রবাহ। এই সব জেলার কিছু অংশে তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি।

বৃহস্পতিবার থেকে আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের মালদা এবং দুই দিনাজপুরেও থাকবে তীব্র গরম। তবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে আগামী মঙ্গলবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Solanki Paul

Solanki Paul is working as Sub Editor based in Darjeeling district of West bengal since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Siliguri | ভরসন্ধ্যায় চুরি মধ্য শান্তিনগরে, জানালার গ্রিল খুলে টাকা ও সোনা-গয়না নিয়ে চম্পট দিল চোর

শিলিগুড়িঃ মঙ্গলবার সন্ধ্যে রাতে দু:সাহসিক চুরির ঘটনা ঘটলো আশিঘর ফাঁড়ির মধ্যশান্তিনগর এলাকায়। পুলিশ সূত্রে খবর,…

6 hours ago

Cyclone Remal Prediction | ঘূর্ণিঝড় ‘রেমাল’ এর পথের কাঁটা মৌসুমী বায়ু! কী বলছে হাওয়া অফিস?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ বর্তমানে বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে তা নিয়ে জোর চর্চা চলছে।…

6 hours ago

IPL-2024 | ব্যাটে-বলে নাস্তানাবুদ হায়দরাবাদ, ৮ উইকেটে জিতে আইপিএলের ফাইনালে কেকেআর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হেলায় হারিয়ে দিল…

6 hours ago

Ramkrishna Mission | মিশনে হামলায় সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা! বিতর্কে পুলিশ

শুভঙ্কর চক্রবর্তী, শিলিগুড়ি: শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় এবার মিশনের সন্ন্যাসীদের বিরুদ্ধেই পালটা মামলা দায়ের…

7 hours ago

BJP | নাড্ডার নির্দেশ, রামকৃষ্ণ মিশনে হামলা নিয়ে জোর আন্দোলনে বিজেপি

শিলিগুড়ি: শিলিগুড়ির (Siliguri) সেবক রোডের রামকৃষ্ণ মিশনে (Ramkrishna mission) হামলার ঘটনায় শীঘ্রই আন্দোলনে নামছে বিজেপি…

8 hours ago

Siliguri rape case | শিলিগুড়িতে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগ শ্বশুরের বিরুদ্ধে

শিলিগুড়ি: শাশুড়ি ভর্তি নার্সিংহোমে। কাজের সূত্রে ছেলে থাকে দিল্লিতে। সেই সুযোগে ৩৪ বছর বয়সি পুত্রবধূকে…

8 hours ago

This website uses cookies.