Breaking News

IPL final 2024 | রেমালের আগেই তাণ্ডব নাইটের, হায়দরাবাদকে হারিয়ে আইপিএল জয় কলকাতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ বিধ্বংসী ঘূর্ণিঝড় রেমালের (Remal cyclone) তাণ্ডবের আগেই মাঠে ব্যাটে-বলে ঝড় তুলল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আইপিএলের ফাইনালে (IPL Final 2024) হায়দরাবাদকে হারিয়ে ট্রফি ঘরে তুলল কলকাতা নাইট রাইডার্স। এদিন প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ১৮.৩ ওভারে করে মাত্র ১১৩ রান। রাসেল, মিচেল স্টার্ক ও হর্ষিতের বলের দাপটে মুখ থুবড়ে পড়ে কমলা বাহিনী। অল্প রানের লক্ষ্যমাত্রা নিয়ে জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই হাত খুলে ব্যাট চালাতে শুরু করেন নাইটের ব্যাটাররা। লক্ষ্যে পৌঁছতে বেশি সময় নেননি শ্রেয়সরা। ১০.৩ ওভারে সহজেই প্রয়োজনীয় রান তুলে নেয় নাইটের ব্যাটাররা। ৮ উইকেটে ম্যাচ জিতল কলকাতা (IPL-2024 Champion KKR)।

আশঙ্কা ছিল, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৃষ্টির কারণে ভেস্তে না যায় আইপিএলের ফাইনাল ম্যাচ। সেই আশঙ্কাকে দূরে সরিয়ে রেমালের মতোই চেন্নাইয়ের সবুজ গালিচায় তাণ্ডব দেখালেন কলকাতা নাইট রাইডার্সের বোলাররা। বোলারদের সামলাতে গিয়ে অসহায় দেখালো হায়দরাবাদের ব্যাটারদের। বৃষ্টির আশঙ্কায় এদিন টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কামিন্স প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কিন্তু সুবিধা করতে পারল না কমলা বাহিনী। এদিন শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে নিজামের শহরের ব্যাটাররা। স্টার্কের আউটসুইং বুঝতেই পারলেন না অভিষেক শর্মা। বল উড়িয়ে দিল অফ স্টাম্প। অভিষেক ৫ বল খেলে ২ রান করেন।

বৈভবের বলে খোঁচা দিয়ে বড় ভুল করে ফেললেন ট্রাভিস হেড। প্রথম বলেই উইকেট খুঁইয়ে সাজঘরের পথে পা বাড়ালেন। স্টার্কের বল পুল করতে চেয়েছিলেন রাহুল। ব্যাটের কানায় লেগে উঠে গেল। ক্যাচ ধরলেন রমনদীপ সিংহ। ১৩ বল খেলে তিনি করেন ৯ রান। হর্ষিতের বলে খোঁচা দিয়ে নাইট রাইডার্সকে আরও একটি উইকেট তুলে দিলেন নীতীশ (১৩)। চতুর্থ উইকেট হারাল হায়দরাবাদ। উইকেট নিলেন রাসেল। লং অনের উপর দিয়ে মারতে গিয়ে স্টার্কের হাতে ক্যাচ দিলেন মার্করাম(২০)। বরুণকে সুইপ করতে গিয়েছিলেন শাহবাজ(৮)। ধরা পড়লেন নারায়নের হাতে। আগের দিনের মতো ফর্মে দেখা গেল না বাংলার ক্রিকেটারকে। হর্ষিতের বল ব্যাটে লেগে ক্লাসেনের উইকেট ভেঙে দিল। ক্লাসেন এদিন ১৭ বল খেলে করেন ১৬। ৮ উইকেট হারিয়ে হায়দরাবাদের রান দাঁড়ায় ৯০।

একের পর এক উইকেট হারিয়ে মনোবল একেবারেই তলানিতে ঠেকেছিল হায়দরাবাদের ব্যাটারদের। উইকেটের পতন সত্ত্বেও দলের রান বাড়াতে বড় শট খেলার চেষ্টা করেন কামিন্স। লং অনে তার সহজ ক্যাচ মিস করেন মিচেল স্টার্ক। ব্যক্তিগত ১০ রানে জীবন পেলেন কামিন্স। ৯৬-৯ স্কোর হতে পারত সানরাইজার্সের। ১৯ বল খেলে কামিন্স আউট হন ২৪ রানে। নট আউট থাকেন ভুবনেশ্বর প্রসাদ। ১৮.৩ ওভার ব্যাট করে সব কয়টি উইকেট হারিয়ে ১১৩ রানে শেষ হয় হায়দরাবাদের ইনিংস। কেকেআরের পেসার রাসেলের ঝুলিতে গিয়েছে ৩টি উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক ও হর্ষিত।

১১৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামেন কেকেআরের গুরবাজ ও নারায়ণ। শুরুতেই চার মেরে খাতা খোলেন গুরবাজ। ১১ রানে প্রথম উইকেট হারায় কলকাতা। তবে দ্বিতীয় ওভারের মাথায় প্যাট কামিন্সের বলে ৬ রান করে আউট হন সুনীল নারায়ণ। কলকাতার দ্বিতীয় উইকেটের পতন হয় ১০২ রানের মাথায়। ৩১ বল খেলে ৩৯ রান করে শাহবাজের বলে আউট হন গুরবাজ। ব্যাট করতে নামেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স। মাত্র ২৪ বলে হাফ সেঞ্চুরি করেন ভেঙ্কটেশ। তিনি ২৬ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Euro 2024 | ইউরো কাপে আজ অস্ট্রিয়ার বিরুদ্ধে নামছেন এমবাপেরা

ডুসেলডর্ফ: সোমবার ভারতীয় সময় গভীর রাতে অস্ট্রিয়া ম্যাচ দিয়েই এবারের ইউরো অভিযান শুরু করছে ‘দ্য…

2 mins ago

Train Accident | ‘এখন রাজনীতির সময় নয়’, যাত্রী নিরাপত্তার প্রশ্নে জবাব রেলমন্ত্রীর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Kanchanjunga Express) দুর্ঘটনা (Train Accident) নিয়ে ভারতীয় রেলের বিরুদ্ধে…

3 mins ago

Rahul Gandhi Slams PM Modi | ট্রেন দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের, কী বললেন তিনি?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার (Coromandel Express Accident) ভয়াবহ স্মৃতিকে উস্কে দিয়ে ফের…

13 mins ago

Euro 2024 | গত ইউরোয় হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন, এবার শুরুতেই গোল এরিকসনের

কলকাতা: ২০২১-এর ইউরো কাপে (কোভিডের কারণে ২০২০ সালে ইউরো হয়নি) ফিনল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে হৃদরোগে…

23 mins ago

Gang Rape | চাকরির টোপ! মাদক খাইয়ে তরুণীকে গণধর্ষণ সোশ্যাল মিডিয়ার ‘বন্ধু’দের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ব্যাংকে চাকরির টোপ দিয়ে এক তরুণীকে গণধর্ষণের (Gang Rape) অভিযোগ উঠল…

25 mins ago

BJP | ‘মমতা বন্দ্যোপাধ্যায় সংবিধান মানেন না’, কোচবিহারে এসে বললেন রবিশংকর প্রসাদ

কোচবিহার: লোকসভা নির্বাচনের ফল বেরোনোর পর 'আক্রান্ত' বিজেপি(BJP) কর্মীদের সঙ্গে দেখা করতে এল বিজেপির কেন্দ্রীয়…

37 mins ago

This website uses cookies.