Breaking News

বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডার’ বাজিমাত করল মধ্যপ্রদেশে!  কী বলছেন শিবরাজ?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: কোন অঙ্কে মধ্যপ্রদেশে বিপুল জয় আসতে চলেছে বিজেপি। প্রাথমিক ট্রেন্ড সামনে আসতেই মুখ খুলেছেন শিবরাজ সিং চৌহান। তাঁর কথায়, ‘লাডলি বহেনাদের’ ধন্যবাদ। তাঁরাই বিজেপিকে ভোটে জিতিয়েছেন। তাঁর বক্তব্যের মাধ্যমে আদরের বোনেদের কথাই বোঝাতে চেয়েচেন শিবরাজ। বিধানসভা ভোটের আগে আর্থিক ভাবে পিছিয়ে পড়া মহিলাদের মাসে ১ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন শিবরাজ। পরে সেই অনুদান ২৫০ টাকা বাড়িয়ে ১২৫০ টাকা করে দেন। ক্ষমতায় ফিরলে এই অনুদান বাড়িয়ে ৩ হাজার টাকা করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। মনে করা হচ্ছে বাংলার লক্ষ্মীর ভাণ্ডারের ধাঁচে এই অনুদানই বিজেপির জয়ের পথ মসৃন করেছে।

যেভাবে ২০২১ সালের ভোটের আগে মমতা লক্ষ্মীর ভাণ্ডারের ঘোষণা করেছিলেন। ক্ষমতায় আসার পর তা কার্যকর করেছেন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তৃণমূলকে। ঠিক সেই ভাবেই এই অনুদান প্রকল্প মধ্যপ্রদেশে শিবরাজকেও ডিভিডেন্ড দিয়েছে। মধ্যপ্রদেশে ২.৭ কোটি মহিলা ভোটার রয়েছেন। মনে করা হচ্ছে তাঁরা দু’হাত উপুড় করে বিজেপিকে ভোট দিয়েছেন। শিবরাজ সিং চৌহান এদিন আরও বলেন, “নরেন্দ্র মোদীর মনে মধ্যপ্রদেশ রয়েছে। মধ্যপ্রদেশের মনেও রয়েছে নরেন্দ্র মোদী। উনি মানুষের প্রতি যে আবেদন জানিয়েছিলেন, তাতে জনতা সাড়া দিয়েছে।” ডাবল ইঞ্জিন তত্ত্বকেও স্বীকৃতি দিয়েছেন শিবরাজ।

এদিন ভোট গণনা শুরু হওয়ার পর থেকে মধ্যপ্রদেশে বিজেপির সামনে দাঁড়াতেই পারেনি কংগ্রেস। দুপুর ১ টা পর্যন্ত পাওয়া ফলাফলের উপর ভিত্তি করে দেখা যাচ্ছে ২৩০ আসনের বিধানসভায় বিজেপি ১৬৫ আসনে এগিয়ে রয়েছে। কংগ্রেস এগিয়ে আছে ৬৫টি আসনে।

Sabyasachi Bhattacharya

Sabbyasachi Bhattacharjee Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 23 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Bomb Recovered | বিস্ফোরণের পর ফের উদ্ধার জারভর্তি বোমা, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড

কালিয়াচক: কালিয়াচকের রাজনগর মডেল গ্রামে বোমা বিস্ফোরণের পর আরও এক জার বোমা উদ্ধার (Bomb recovered)…

7 mins ago

Minority Scholarship Scam | স্কলারশিপের টাকা আত্মসাৎ! অভিযুক্ত ২ জনকে হেপাজতে চায় সিআইডি

বিশ্বজিৎ সরকার, করণদিঘি: মাইনোরিটি স্কলারশিপের (Minority Scholarship Scam) কোটি কোটি টাকা তছরুপের দায়ে অভিযুক্ত মহম্মদ…

9 mins ago

Raiganj | গ্রেপ্তার করেনি পুলিশ, বহালতবিয়তে ঘুরছে দুই অভিযুক্ত

রাহুল দেব, রায়গঞ্জ: আদালতের নির্দেশ সত্ত্বেও খুনের চেষ্টার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার(Arrest) করেনি পুলিশ। এলাকায় বহালতবিয়তে…

23 mins ago

Durgapur | বাংলাদেশে পাচারের ছক বানচাল,২০ হাজার বোতল সিরাপ সহ ধৃত ২

দুর্গাপুর: বাংলাদেশে পাচারের পথে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের(STF) জালে ধরা পড়লো বিপুল পরিমাণ নিষিদ্ধ…

32 mins ago

Malda | দূষণের প্রভাবে ফের তীব্র বজ্রপাতের আশঙ্কা, সতর্কবার্তা বিশেষজ্ঞদের

অরিন্দম বাগ, মালদা: সামান্য বৃষ্টি, হালকা হাওয়া আর মুহুর্মুহু বজ্রপাত। বৃহস্পতিবার বিকেলে তাতেই প্রাণ হারিয়েছেন…

34 mins ago

S Somnath | মন্দিরে মন্দিরে তৈরি হোক লাইব্রেরি! পরামর্শ ইসরো প্রধান সোমনাথের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মন্দির শুধুমাত্র পুজো করার জন্যই নয়, বরং পড়াশোনার ক্ষেত্রেও মন্দিরের গুরুত্ব…

42 mins ago

This website uses cookies.