Top News

Mamata Banerjee | ‘শাঁখা-পলার মাহাত্ম্য আপনি জানেন না’, মঙ্গলসূত্র বিতর্কে মোদিকে জবাব মমতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি রাজস্থানে এক নির্বাচনি প্রচারে গিয়ে কংগ্রেসকে তুলোধোনা করতে গিয়ে মহিলাদের ‘মঙ্গলসূত্র’ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন নরেন্দ্র মোদি। তিনি বলেছিলেন, ‘মা বোনেদের মঙ্গলসূত্র কেড়ে মুসলিমদের দেবে কংগ্রেস’। যা নিয়ে তোলপাড় হয় রাজনৈতিকমহল। শনিবার মালদায় এক নির্বাচনি সভায় মোদির বিতর্কিত মন্তব্যের পালটা দিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলসূত্র মন্তব্য নিয়ে মমতার পালটা প্রশ্ন, “শাঁখা-পলার মাহাত্ম্য জানেন?”

লোকসভা নির্বাচনি প্রচার মানেই নেতা-মন্ত্রীদের বাকযুদ্ধ, বিতর্কিত মন্তব্য করা নতুন কিছু নয়। সম্প্রতি রাজস্থানের এক নির্বাচনি সভায় কংগ্রেসকে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সপ্তাহখানেক আগের সেই সভায় মোদি বলেছিলেন, “সরকারে থাকাকালীন কংগ্রেস বলেছিল দেশের সম্পদের উপর মুসলিমদের অধিকার সকলের আগে। অর্থাৎ দেশের সম্পদ বন্টন করা হবে তাদের মধ্যে, যাদের পরিবারে বেশি সন্তান রয়েছে। অনুপ্রবেশকারীদের হাতে তুলে দেওয়া হবে দেশের সম্পদ। কংগ্রেসের ইস্তেহারেই বলা হয়েছে, মা-বোনদের সোনার গয়নার হিসেব করে সেই সম্পদ বিতরণ করা হবে। মনমোহন সিংয়ের সরকার তো বলেই দিয়েছে, দেশের সম্পদে অধিকার মুসলিমদেরই। আপনাদের মঙ্গলসূত্রটাও বাদ দেবে না।” মোদির এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। তাঁর এই বক্তব্যের পালটা জবাব দিতে ছাড়েনি বিরোধীরা।

রবিবার মালদহ দক্ষিণের সুজাপুরের দলীয় প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানের প্রচারে জনসভা থেকে মোদিকে পালটা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “শাঁখা-পলা কী জানেন? এসব বাদ দেওয়া নিয়ে কথা বলছেন? কোনওদিন জানেন এসবের মাহাত্ম্য? উনি যা বলেছেন, আমি তা উচ্চারণ করতে চাই না। আমি ওসবে বিশ্বাসও করি না। কিন্তু আমি যতদিন থাকব, ততদিন ঐক্য, শান্তি প্রতিষ্ঠা করে দিয়ে যাব। আমার কাছে সতী-সাবিত্রী-সীতা আর জাহানারা-রোশেনারার মধ্যে কোনও পার্থক্য নেই।”

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Firecracker Explosion | শিবকাশিতে আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত বেড়ে ৮

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ তামিলনাড়ুর শিবকাশিতে আতশবাজি কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮।…

24 mins ago

CV Ananda Bose | শ্লীলতাহানি কাণ্ডে রাজভবনের ৪ কর্মীকে তলব পুলিশের, তদন্ত নাপসন্দ, মুখ্যসচিবকে চিঠি আনন্দ বোসের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ রাজভবনের অন্দরে রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন রাজভবনে কর্মরত এক অস্থায়ী…

56 mins ago

Rekha Patra | ‘রোহিঙ্গারা হামলা করছে…’, রেখা পাত্রর মুখে সন্দেশখালি নিয়ে বিস্ফোরক দাবি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সন্দেশখালির অশান্তি নিয়ে এবার বিস্ফোরক দাবি করলেন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা…

1 hour ago

Acid Attack | স্ত্রী’কে অ্যাসিড ছুড়লেন স্বামী, লক্ষ্যভ্রষ্ট হয়ে জখম ছেলে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: স্ত্রী-র সঙ্গে বিবাদের জেরে অ্যাসিড ছুড়েছিলেন স্বামী। কিন্তু স্ত্রী বেঁচে গেলেও…

1 hour ago

IPL-2024 | ৫ উইকেটে রাজস্থানকে হারিয়ে প্লে অফে যাওয়ার আশা জিইয়ে রাখল চেন্নাই

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ ৫ উইকেটে রাজস্থানকে হারিয়ে আইপিএলের প্লে অফে যাওয়ার আশা জিইয়ে রাখল…

2 hours ago

Adhir Chowdhury | কংগ্রেস করায় উচ্ছেদের হুমকি! তৃণমূলের বিরুদ্ধে এক মহিলাকে শ্লীলতাহানির অভিযোগ অধীরের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ রাত পোহালেই ভোট বহরমপুরে। আর তার ঠিক আগেই মহিলার শ্লীলতাহানির অভিযোগকে…

2 hours ago

This website uses cookies.