Top News

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হচ্ছেন দেবব্রত বসু, নিয়োগে খুশি কর্তৃপক্ষ

কোচবিহারঃ রবিবার রাতে রাজ্যের ১৬টি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের নাম ঘোষণা করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে রয়েছে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। প্রায় তিনমাস ধরে উপাচার্যহীন হয়ে ছিল এই কৃষি বিদ্যালয়টি। রাজ্যপালের নির্দেশে এই বিশ্ববিদ্যালয়ের অন্তর্বতীকালীন উপাচার্য হচ্ছেন দেবব্রত বসু। যদিও কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এখনও সরকারিভাবে কোনও কিছু জানানো হয়নি।

জানা গিয়েছে, প্রায় তিনমাস ধরে উপাচার্যহীন উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। এই পরিস্থিতিতে বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। তবে নতুন উপাচার্য নিয়োগের বিষয়টি জানাজানি হতেই খুশি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া থেকে অধ্যাপক অধ্যাপিকারা। এদিকে রবিবার রাতেই রাজ্যপাল রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলির পাশাপাশি উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের অন্তর্বতীকালীন উপাচার্যের নামও ঘোষণা করে দিয়েছেন। সূত্রের খবর, এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হচ্ছেন বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দেবব্রত বসু।

এদিন দেবব্রত বাবুর সঙ্গে ফোনে কথা বলে জানা গিয়েছে, বিষয়টি তিনিও এদিন সকালেই জানতে পেরেছেন। তিনি বলেন, ‘আমি বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে রয়েছি। সকালেই জানতে পেরেছি আমাকে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ করা হয়েছে। যত শীঘ্র সম্ভব কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে যোগ দেব। উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন উপাচার্য নেই। স্বাভাবিকভাবেই উপাচার্য সেখানে গেলে অধ্যাপক থেকে শুরু করে পড়ুয়ারা উপকৃত হবেন। যত শীঘ্র সম্ভব উপাচার্য হিসেবে যোগ দেওয়ার জন্য আমি চেষ্টা করব’। তিনি উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্যও ছিলেন বলে জানা গিয়েছে।

এদিকে, উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় রেজিস্টার ড: প্রদ্যুৎ কুমার পাল জানিয়েছেন, ‘এখনও কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে কে আসবেন, সেই বিষয়ে এখনও পর্যন্ত সরকারিভাবে কোন নির্দেশিকা আসেনি রাজভবন থেকে।’ উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি উপাচার্য নিয়োগ করা হয়েছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় ও আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ের।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Mamata Banerjee | ‘মালদায় কোনওদিন লোকসভা আসন পাইনি’, আক্ষেপ মমতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: তৃতীয় দফার নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে রবিবার মালদার (Malda)…

10 mins ago

Solanki Roy | মুম্বইয়ে ‘অতি উত্তম’র প্রিমিয়ারে একসঙ্গে সোহম-শোলাঙ্কি, জল্পনাই কি তবে সত্যি?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: শনিবার রাতে মুম্বইয়ে (Mumbai) জুহুর এক প্রেক্ষাগৃহে ছিল সৃজিতের ‘অতি উত্তম’…

23 mins ago

Sandeshkhali | ‘শাহজাহানকে চিনি না, কোথা থেকে অস্ত্র এল জানি না’, দাবি আবু তালেবের স্ত্রীর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার সন্দেশখালির সরবেড়িয়ার মল্লিকপাড়ার বাসিন্দা শাহজাহানের আত্মীয় আবু তালেব মোল্লার বাড়ি…

38 mins ago

Chopra | স্কুলের সামনে মদের ভাটি, ভাঙলেন স্থানীয় মহিলারা

চোপড়া: চোপড়ার(Chopra) মাঝিয়ালি হাইস্কুলের(School) সামনে চোলাই মদের ১০-১২টি ভাটি ভাঙলেন স্থানীয় মহিলারা। অভিযোগ, এলাকায় দীর্ঘদিন…

38 mins ago

বৃষ্টির অভাব, শুকিয়ে যাচ্ছে মোরাঘাট জঙ্গলের ঝোরা

জিষ্ণু চক্রবর্তী, গয়েরকাটা: প্রখর রোদ ও অনাবৃষ্টির প্রভাব পড়তে শুরু করেছে উত্তরের জঙ্গলে। জলপাইগুড়ি জেলার…

1 hour ago

Uttarbanga Express | দীর্ঘদিনের দাবিপূরণ, এবার এলএইচবি কোচ নিয়ে চলবে উত্তরবঙ্গ এক্সপ্রেস

কোচবিহার: দীর্ঘদিনের দাবিটা অবশেষে পূরণ হতে চলেছে। শিয়ালদা-বামনহাট উত্তরবঙ্গ এক্সপ্রেস (Uttarbanga Express) ট্রেনের কোচগুলি লিংক-হফম্যান-বুশে…

1 hour ago

This website uses cookies.