Featured

ক্যানসার চিকিৎসায় নয়া দিগন্ত শিলিগুড়িতে, হোপ অ্যান্ড হিলেই মিলবে আন্তর্জাতিক মানের পরিষেবা

নিবেদিতা দাস, শিলিগুড়ি: উত্তরবঙ্গে এই প্রথম আন্তর্জাতিক মানের ক্যানসার হাসপাতালের উদ্বোধন হল। রবিবার ফুলবাড়ির জটিয়াকালি মোড় সংলগ্ন এলাকায় ফিতে কেটে ও প্রদীপ জ্বালিয়ে হোপ অ্যান্ড হিল ক্যানসার হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্বোধন করেন শিলিগুড়ি পুরনিগমের মেয়র গৌতম দেব।

এই হাসপাতালে রয়েছে PET CT-র মতো আধুনিক সুবিধা, সম্পূর্ণ-স্বয়ংক্রিয় পরীক্ষাগার। অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত হাসপাতালটির কর্তৃপক্ষ এদিন জানিয়েছে, আগামী এক সপ্তাহের মধ্যে পর্যায়ক্রমে হাসপাতালটি সম্পূর্ণরূপে চালু হবে। সাধারণ মানুষের কথা মাথার রেখে বেসরকারি হাসপাতালটি দুটি ভবনে বিভক্ত করা হয়েছে। মূল ভবনটি ৫ তলা এবং মৃণ্ময়ীনি ভবন ৬ তলা। যেখানে মিলবে স্বাস্থ্য সাথী কার্ডের পরিষেবা। হাসপাতালে মোট ১২০টি শয্যা রয়েছে। তার মধ্যে ৮০টি রয়েছে মৃণ্ময়ীনি ভবনে।

এদিন হাসপাতালের উদ্বোধনে এসে মেয়র বলেছেন, “হাসপাতালটি তৈরির ফলে শুধু শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার বা উত্তরবঙ্গ নয়, এর ফলে প্রতিবেশী রাজ্য অসম, বিহার, প্রতিবেশী দেশ বাংলাদেশ, নেপালের মানুষও উপকৃত হবে।” অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলিগুড়ি- জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী, রামকৃষ্ণ মিশন বিদ্যাপিঠ পুরুলিয়ার স্বামী শিবপ্রদানন্দ প্রমুখ।

হাসপাতালের কর্ণধার ডা: সপ্তর্ষি ঘোষ বলেছেন, “ক্যানসারে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। তবে মানুষ ধীরে ধীরে সচেতন হচ্ছে। ক্যানসারে আক্রান্ত রোগীদের এখন আর চিকিৎসার জন্য কলকাতা দৌড়তে হবে না। এখন উত্তরবঙ্গেই মিলবে চিকিৎসা।”

তিনি আরও বলেছেন, “সম্পূর্ণরূপে চালু হলে এটি উত্তরবঙ্গের বৃহত্তম এবং প্রথম PET CT-র মতো আধুনিক সুবিধাযুক্ত বেসরকারি ক্যানসার হাসপাতাল হিসেবে চিহ্নিত হবে। এছাড়া দেশ-বিদেশ মিলিয়ে প্রায় ১২ জন বিশিষ্ট চিকিৎসক থাকবেন এই হাসপাতালে। PET CT, সার্জিকাল অঙ্কোপ্যাথোলজি, ম্যামোগ্রাফি, ডিজিটাল এক্স-রে, ব্র্যাকিথেরাপি সার্জারি, কেমোথেরাপি, ইমিউনোথেরাপি, ইউএসজি, কোলোনোস্কপির সুবিধা মিলবে এখানে। এছাড়া ১০০ টাকার বিনিময়ে রোগীর আত্মীয়দের জন্য থাকার ব্যবস্থাও রয়েছে। এছাড়া থাকবে বাসের ব্যবস্থাও।

Web Desk

Uttarbanga Sambad is leading online news publisher in West Bengal. Every single article post checked after verify and fact checking by our own staff.

Recent Posts

Hiran Chatterjee | কেশপুরে বিক্ষোভের মুখে হিরণ, উঠল ‘গো ব্যাক’ স্লোগান

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত কেশপুর। দফায় দফায়  বিক্ষোভের ফলে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ…

2 mins ago

Cannes Festival | বাঙালি কন্যা অনসূয়া সেনগুপ্ত নজির গড়লেন কানে, পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বাঙালি কন্যা অনসূয়া সেনগুপ্ত প্রথম ভারতীয় হিসেবে বিশেষ নজির গড়লেন ‘কান…

38 mins ago

Siliguri | সেবক রোডের হোটেলে চুরি, খাবার খেয়ে বাসনপত্র নিয়ে চম্পট দিল চোর

শিলিগুড়িঃ চুরি করতে এসে হোটেলে থাকা সব খাবার খেয়ে গেল চোর। শুধু খাওয়া দাওয়া করলে…

40 mins ago

ধারণার ছকে তলিয়ে যায় জনতার রায়, হাহাকার

গৌতম সরকার রাম থেকে ভোট বামে ফিরছে। কী আনন্দ! বামের যত না, তার চেয়ে কয়েকগুণ…

46 mins ago

চালশে সরিয়ে ফের তুল্যমূল্যে মেলানো

মৈনাক ভট্টাচার্য যোগীন্দ্রনাথ সরকারের ‘কাকাতুয়া’ কবিতার ভেতর থেকে তুলে আনা দুটো মাত্র লাইন- ‘সময় চলিয়া…

56 mins ago

ব্যাঘ্রসুন্দরীর মৃত্যুশতবর্ষ ও নারী স্বাধীনতা

রূপায়ণ ভট্টাচার্য এই তো আর একটা মে মাস চলে যাচ্ছে। ঠিক একশো বছর আগের এমনই…

1 hour ago

This website uses cookies.