Top News

বিশেষ অধিবেশন নিয়ে আঁধারে বিরোধী শিবির, মোদিকে চিঠি সোনিয়ার,

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সংসদের বিশেষ অধিবেশন নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি। অধিবেশনে নয়টি বিষয় নিয়ে আলোচনা করার আর্জি জানিয়েছেন সোনিয়া। শুধু আর্জি জানিয়েই থেমে থাকেননি নেত্রী পাশাপাশি সরকারকে উদ্দেশ্য করে বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে কোনরকম আলোচনা ছাড়া ডাকা হয়েছে এই অধিবেশন। ফলত, সংসদে কোন বিষয়গুলি নিয়ে আলোচনা হতে পারে সে বিষয়ে বিরোধী দলগুলি অন্ধকারে।যদিও সোনিয়ার প্রস্তাবিত ৯টি বিষয়ের মধ্যে রয়েছে মূল্যবৃদ্ধি, মণিপুর এবং আদানি বিতর্ক।

এদিন সোনিয়া চিঠিতে লেখেন, “আমাদের কেউই সংসদের বিশেষ অধিবেশনের আলোচ্যসূচি সম্পর্কে কিছু জানি না।জনস্বার্থের সঙ্গে যুক্ত এবং গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করার সুযোগ আমরা পাব। আশা করব বিষয়গুলি নিয়ে আলোচনা করার জন্য নিয়ম মোতাবেক আমাদের জন্য সময় ধার্য করা হবে।” পাশাপাশি এই চিঠিতে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বার্তাও দেওয়া হয়েছে বলেই কংগ্রেস সুত্রে জানা যাচ্ছে।

অন্যদিকে চিঠিতে উল্লেখ করা হয়েছে, দেশের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি, বেকারত্ব, মণিপুরের আইনশৃঙ্খলা ভেঙে পড়া,একাধিক রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট সহ একাধিক বিষয়। সম্প্রতি বিদেশি দুই গনমাধ্যম দাবি করেছিল শিল্পপতি গৌতম আদানির সংস্থায় অনিয়ম এবং তা নিয়ে মোদি সরকারের নিষ্ক্রিয়তা। এই বিষয় নিয়েও আলোচনা করার দাবি জানান হয়েছে বিশেষ অধিবেশনে।সবচেয়ে তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, জাতগণনার কথাও রয়েছে চিঠিতে উল্লিখিত ৯টি বিষয়ের মধ্যেই। জাত গণনার কথা উল্লেখ করে কংগ্রেস কার্যত লালুপ্রসাদ যাদব, নীতীশ কুমারদের সাথে এক পথের পথিক হলেন।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদি সরকার আগামী ১৮ থেকে ২২ সেপ্টেম্বর অর্থাৎ পাঁচ দিনের জন্য সংসদে বিশেষ অধিবেশন ডেকেছে।কেন এই অধিবেশন? তা নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা দেশের রাজনৈতিক মহলে।

Mistushree Guha

Mistushree Guha is working as Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mistushree is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Paragliding in Kurseong | পাহাড়ের পর্যটনে নয়া পালক, কার্সিয়াংয়ে শুরু প্যারাগ্লাইডিং

শিলিগুড়ি: কালিম্পং, দার্জিলিংয়ের পর এবার কার্সিয়াংয়েও পর্যটকদের জন্য শুরু হচ্ছে প্যারাগ্লাইডিং (Paragliding in Kurseong)। শনিবার…

16 mins ago

চোপড়া,১ জুন:চোপড়া থানার মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের এলাকায় একের পর এক চা বাগানে দুষ্কৃতীদের তান্ডবে শ্রমিক…

26 mins ago

PM Narendra Modi | ধ্যানভঙ্গ হল মোদির, আকাশি কুর্তা, সাদা ধুতি পরে বেরোলেন বিবেকানন্দ রক থেকে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক:  ধ্যানভঙ্গ হল প্রধানমন্ত্রীর। টানা দু’দিন প্রায় ৪৫ ঘণ্টা ধরে ধ্যান করলেন…

28 mins ago

Siliguri | নজরদারির অভাব, শহরে জল নিয়ে কালোবাজারি বন্ধে নেই কোনও ব্যবস্থা

শিলিগুড়ি: ২০ লিটারের জলের জার বিকোচ্ছে ১০০ টাকায়। শহরের বিভিন্ন প্রান্ত তো বটেই, খোদ বাড়তি…

38 mins ago

Chalsa | জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় অজগরের মৃত্যু, উদ্বিগ্ন পরিবেশপ্রেমীরা

চালসা: লাটাগুড়ি সংলগ্ন জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় লাগাতার মৃত্যু হচ্ছে বন্যপ্রাণীর। শুক্রবার রাতে গাড়ির ধাক্কায়…

42 mins ago

Siliguri Water Crisis | ট্যাংকের জলেও সন্দেহ, ভরসা রাখতে পারছেন না শহরবাসী

ভাস্কর বাগচী, শিলিগুড়ি: শুক্রবার সকালে পানীয় জলের পাউচ সরবরাহের তদারকি করছিলেন শিলিগুড়ি পুরনিগমের ১৬ নম্বর…

1 hour ago

This website uses cookies.