Top News

Rahul Gandhi | ফালাকাটায় পণ্ড যাবতীয় আয়োজন, রাহুলের কর্মসূচি বাতিলে হতাশ কংগ্রেস কর্মীরা

ফালাকাটাঃ রাহুল গান্ধি (Rahul Gandhi) ফালাকাটায় (Falakata) আসবেন, থাকবেন আর ভোটের ঘণ্টা বাজিয়ে দিয়ে যাবেন। ভেবেছিলেন আলিপুরদুয়ার (Alipurduar) জেলার কংগ্রেস নেতারা। এর জন্য ন্যায় যাত্রাকে ঘিরে ফালাকাটার টাউন ক্লাবে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছিল। নেতাদের থাকার জন্য বুক করা হয়েছিল হোটেল। লক্ষাধিক টাকা খরচ করে যাবতীয় আয়োজন করা হয় ফালাকাটায়। কিন্তু শেষমেশ সব গুড়ে বালি। রাহুল অসম সীমানা পেড়িয়ে বক্সিরহাটে ঢুকে কোচবিহার হয়ে সড়কপথে হাসিমারা পৌঁছান। সেখান থেকে বিশেষ বিমানে সোজা দিল্লি চলে যান কংগ্রেস নেতা।

বৃহস্পতিবার দুপুরেই পরিষ্কার হয়ে যায় যে সেদিন অন্তত রাহুল আসছেন না ফালাকাটায়। যদিও পরে তাঁর ন্যায় যাত্রার গাড়িগুলি শহরে ঢোকে। তারপরেও একটু আশা ছিল। হয়তো রবিবার ন্যায় যাত্রা আবার শুরু হওয়ার সময় রাহুল আসবেন, ভেবেছিলেন অনেকে। কিন্তু শনিবার স্পষ্ট হয়ে যায় যে রাহুল আর আসছেনই না। এর পরেই যেন মুখ লুকোনোর জায়গা পাচ্ছেন না কংগ্রেস নেতারা। রাহুল আসছেন না এই খবর চাউর হতেই কংগ্রেসকর্মীরা যথেষ্টই হতাশ হন। প্রশ্নের মুখে পড়তে হয় কংগ্রেসের জেলা নেতৃত্বকে। শনিবারও সকাল থেকে কোনও কংগ্রেস নেতাকেই দেখা যায়নি ফালাকাটায়। ভোট প্রচারে লোকজনের কাছে যাবেন কোন মুখে, তা ভেবেই এখন রাতের ঘুম উড়ে যাচ্ছে কংগ্রেস নেতাদের। মুখরক্ষার আশায়, রাহুল গান্ধি অন্তত ভোটের আগে যাতে জেলায় সভা করতে আসেন, তার প্রস্তাব দিল্লি পাঠিয়েছেন দলের নেতারা।

কংগ্রেসের আলিপুরদুয়ার জেলা সভাপতি মণিকুমার দার্নাল আয়োজন পণ্ড হওয়ার কথা মানছেন। কিন্তু ভাঙবেন তবু মচকাবেন না ভঙ্গিতে বলেন, ‘দলীয় কর্মী ছাড়াও কয়েক হাজার সাধারণ মানুষের জমায়েতের আয়োজন করা হয়েছিল। শেষমুহূর্তে সব ভেস্তে গেল। তবে এর জন্য নির্বাচনে কোনও প্রভাব পড়বে না।’

গোটা জেলা থেকে প্রায় ৭ হাজার লোক ফালাকাটায় আনার উদ্যোগ নেওয়া হয়েছিল। প্রত্যন্ত টোটোপাড়া সহ জেলার চা বলয় এবং অন্য এলাকার কর্মীদেরও নিয়ে এসে ভিড় বাড়াবার জন্য যাবতীয় আমন্ত্রণ, প্রচার সব করেন স্থানীয় কংগ্রেস নেতারা। শনিবারই সকাল সকাল তাঁদের ফালাকাটায় আসার কথা ছিল। তবে তার আগেই মহল্লায় মহল্লায় ফোন চলে যায় কংগ্রেস নেতাদের। রাহুল আসছেন না ফালাকাটায়। তাই কর্মীদেরও আসার প্রয়োজন নেই বলে নেতারা জানিয়ে দেন। নেতাদের থেকে এই ফোন পেয়েই হতাশ হয়ে পড়েন কর্মীরা।

রাহুল ফালাকাটায় রাত্রিবাস করবেন এটা ধরে নিয়েই বেশ কিছু কর্মসূচী নিয়েছিল কংগ্রেসের আলিপুরদুয়ার ও কোচবিহার জেলা নেতৃত্ব। পাশাপাশি আলিপুরদুয়ার ও কোচবিহার এই দুই জেলার কংগ্রেস নেতাদের নিয়ে রাহুলের একটি বৈঠক করার কথা ছিল। এত কিছুর পর রাহুল গান্ধি না আসায় সবাই মুষড়ে পড়েছেন।

ফালাকাটা ব্লক কংগ্রেসের সভাপতি মৃন্ময় সরকার বলেন, ‘যাবতীয় আয়োজন করতে প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকা খরচ হয়েছে। এত আয়োজন করে রাহুল না আসায় স্বাভাবিকভাবেই কর্মীরা হতাশ। তবে আমরা আশাবাদী লোকসভার আগেই রাহুল গান্ধি জেলায় আসবেন।’

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Tourist death | নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি নদীতে, সিকিমের সিংতামের কাছে মৃত্যু বাঙালি পর্যটকের

শিলিগুড়ি: পাহাড়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক বাঙালি পর্যটকের। শনিবার সকালে ঘটনাটি ঘটে শিলিগুড়ি থেকে…

9 mins ago

Snatching Incident | মোটরবাইকে চেপে হার ছিনতাই, নিরাপত্তা নিয়ে সরব বাসিন্দারা

শিলিগুড়ি: ছিনতাই থেমে নেই শহরে। শুক্রবার শিলিগুড়ি (Siliguri) শহরের ভারত নগর ও দেশবন্ধু পাড়ায় দু’টি…

21 mins ago

Kalyan Banerjee | ‘১ লক্ষ ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’, এমন পোস্টার ঘিরে উত্তেজনা শ্রীরামপুরে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ ভোটের আগে শ্রীরামপুরে পোস্টার ঘিরে উত্তেজনা। তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য…

37 mins ago

Gyanvapi | বারাণসীতে চোরাস্রোতের নাম জ্ঞানবাপী

রূপায়ণ ভট্টাচার্য, বারাণসী: গুগল ব্যাপারটাকে গুলিয়ে রহস্যময় করে তুলেছে আরও। গুগল ম্যাপে সার্চ করলে আর…

40 mins ago

উৎসব কই, বড় অসহ্য নির্বাচনের পরিবেশটা

গৌতম সরকার দিন যে আমার কাটে না রে...। কী যে যন্ত্রণা! কোথাও ভোট হয়ে গিয়েছে।…

2 hours ago

যে শালিক মরে যায় কুয়াশায়, সে তো আর…

দ্যুতিমান ভট্টাচার্য সকালে এক শালিক দেখা মানেই বুক দুরুদুরু! এই রে দিনটা খারাপ হতে চলেছে!…

2 hours ago

This website uses cookies.