Breaking News

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে এখনই গ্রেপ্তার নয়, রক্ষাকবচ দিল সুপ্রিম কোর্ট

কলকাতা: প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালকে এখনই গ্রেপ্তার করা যাবে না। শুক্রবার এই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। গ্রেপ্তার করা যাবে না পর্ষদের ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকারকেও। শীর্ষ আদালতের নির্দেশ, পরবর্তী শুনানির দিন পর্যন্ত তাঁদের গ্রেপ্তার করা যাবে না। আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি। এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর নির্দেশ, হাইকোর্টের নির্দেশমতো তদন্তে সহযোগিতা করতে হবে তাঁদের। সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল (সিট) তদন্ত চালিয়ে নিয়ে যাবে।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় গৌতম এবং পার্থকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রয়োজনে তাঁদের হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের কথাও বলেছিলেন বিচারপতি। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পর্ষদ সভাপতি। কিন্তু সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ ছিল, যদি তদন্তে সবরকম সহযোগিতা করা হয়, তা হলে গ্রেপ্তারের আশঙ্কা কেন?

এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আইনজীবীর যুক্তি ছিল, অতীতে যা ঘটেছে তার সঙ্গে বর্তমান পর্ষদ সভাপতি ও সচিবের কোনও সম্পর্ক নেই। ২০২২ সালের ২৪ অগাস্ট পর্ষদের সভাপতি পদে যোগ দিয়েছিলেন গৌতম পাল। এরপর ডেপুটি সেক্রেটারি হিসাবে যোগ দেন পার্থ কর্মকার। আইনজীবীর যুক্তি, যে সময় দুর্নীতি হয়েছে, তাঁরা কেউই সেই সময়ের পদাধিকারী নন। তবে যাঁরা চাকরি পাননি, তাঁদের তরফে আইনজীবীর দাবি, মূল অভিযুক্ত জেলে থাকলেও যাবতীয় গুরুত্বপূর্ণ নথি এখনও পর্যন্ত বর্তমান সভাপতির দায়িত্বে রয়েছে। যদিও এই বক্তব্য বিশেষ গুরুত্ব পায়নি। অন্যদিকে, পর্ষদের তরফে আইনজীবী এদিন তুলে ধরেন, সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন থাকার পরও একক বেঞ্চ প্রয়োজনে কড়া পদক্ষেপের কথা বলেছে।

Sushmita Ghosh

Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Maldives | মালদ্বীপ থেকে সেনা সরিয়ে নিল ভারত, দু’দেশের মধ্যে কূটনৈতিক চাপানউতোর তুঙ্গে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ চলতি বছরের ১০ মে-এর মধ্যে মালদ্বীপ থেকে সব ভারতীয় সেনাকে সরানোর…

24 mins ago

Arvind Kejriwal | ‘বিজেপি ক্ষমতায় এলে মমতাকে জেলে পাঠাবে!’ দাবি কেজরিওয়ালের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: জেল মুক্ত অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বন্দি দশা কাটতেই শনিবার সকাল…

33 mins ago

Solar Storm | আঘাত হানল শক্তিশালী সৌরঝড়! ব্যাহত হতে পারে বিদ্যুৎ-যোগাযোগ ব্যবস্থা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: পৃথিবীর বুকে আছড়ে পড়ল শক্তিশালী সৌরঝড় (Solar storm)। বিগত দুই দশকের…

56 mins ago

Ekta Kapoor | বিয়ে করতে নারাজ, সারোগেসিতেই ফের মা হতে চলেছেন একতা কাপুর!

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: তিনি বিয়ে করেননি। বিয়ের সম্পর্কে বিশ্বাসও করেন না। কিন্তু শুধুমাত্র মা…

1 hour ago

WBCHSE HS 2024 | কীভাবে ৫০০-য় ৪৫৯? ফল বিক্রেতার ছেলের রেজাল্ট অবাক করল চ্যাংরাবান্ধাকে

চ্যাংরাবান্ধা: বাবার ফলের দোকান। মাঝে মধ্যে বাবাকে সাহায্য করতে দোকানে গিয়ে বসতে হয় সম্রাটকে। কারণ…

1 hour ago

This website uses cookies.