Top News

Shah Rukh Khan | ‘টাইগার ভার্সেস পাঠানে’র আগেই ‘পাঠান ২’ নিয়ে ফিরছেন শাহরুখ

তপন বকসি, মুম্বই: ২০২৩ সালের জানুয়ারিতে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছিল যশরাজ ফিল্মসের ‘পাঠান’। আগের সমস্ত রেকর্ড ভেঙে শাহরুখ খানের (Shah Rukh Khan) অভিনয় জীবনের অন্যতম মাইলস্টোন হয়ে উঠেছিল ছবি। এবার তাকেই ‘পাঠান ২’ (Pathan 2) নামে সিক্যুয়েল (Sequel) মাধ্যমে ফিরিয়ে আনতে চলেছে যশরাজ ফিল্মস। এটি হতে চলেছে যশরাজ ফিল্মস স্পাই ইউনিভার্স (Spy Universe) সিরিজের অষ্টম ছবি। ২০২৩ সালের ২৬ জানুয়ারি মুক্তিপ্রাপ্ত ‘পাঠানে’র মোট আয় ছপিয়ে গিয়েছিল ‘বাহুবলি ২’ কেও।

শাহরুখের ৩৫ বছরের অভিনয় জীবনে ‘পাঠান’ একটি ল্যান্ডমার্ক ছবি হিসেবে জায়গা করে নিয়েছে। ‘পাঠানে’র মাধ্যমে এই রাজকীয় প্রত্যাবর্তন বোধহয় তিনি নিজেও কল্পনা করতে পারেননি। বস্তুত ‘পাঠান’ রিলিজের দিন পনেরোর মধ্যেই যশরাজ ফিল্মসের (Yash Raj Films) পক্ষ থেকে আদিত্য চোপড়া ও শাহরুখ খান এই ছবির সিক্যুয়েলের পরিকল্পনা করে ফেলেছিলেন। গত এক বছর ধরেই নাকি দর্শক ভীষণভাবে শাহরুখকে স্পাই অবতারে আবার ফিরে পেতে চাইছেন। হিন্দি ছবির সাধারণ দর্শকদের এই চাহিদার কথা মাথায় রেখেই এই ছবির প্রযোজক ‘পাঠান’ ফ্র্যাঞ্চাইজি নিয়ে কামব্যাক করার মনস্থির করে ফেলেছেন।

প্রসঙ্গত, এ বছরই বিগ বাজেটের ‘টাইগার ভার্সেস পাঠানে’র (Tiger vs Pathaan) শ্যুটিং শুরু হওয়ার কথা ছিল। তবে প্রযোজক আদিত্য চোপড়া এই ছবির শুরুর সময় পিছিয়ে দিয়েছেন। এমনকি এও শোনা যাচ্ছে, ‘পাঠান ২’ এর জন্যই নাকি বহু প্রতীক্ষিত ‘টাইগার ভার্সেস পাঠানে’র শ্যুটিং পিছিয়ে দিয়েছেন তিনি। সেদিক থেকে দেখতে গেলে বড় পর্দার বাইরে ‘টাইগার ভার্সেস পাঠানে’র সঙ্গে ‘পাঠান’ ফ্র্যাঞ্চাইজির (Franchise) দ্বৈরথ এখন থেকেই শুরু হয়ে গিয়েছে। আগামীদিনেও এই দ্বৈরথ লেগে থাকবে বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর, ২০২৪ সালের ডিসেম্বরেই ‘পাঠান ২’ রিলিজের কথা ভাবছেন প্রযোজক। কেননা গত বছর ‘পাঠান’ বলিউডের প্রায় সব রেকর্ড ভেঙ্গে ফেলেছে। সুতরাং আগামীতে এমন এক ব্লকবাস্টার ছবির ফ্রাঞ্চাইজির ওপর সেই ছবির নায়ক ও প্রযোজক যে বাজি ধরবেন, সেটাই স্বাভাবিক।

Mouli Majumder

Mouli Majumder is working as Trainee Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mouli is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Siliguri | সেবক রোড এবং বর্ধমান রোডের গাছ অন্যত্র প্রতিস্থাপনে পরিবেশ কমিটির বৈঠক

শিলিগুড়ি: শিলিগুড়ির সেবক রোড এবং বর্ধমান রোডে রাস্তা সম্প্রসারনের জন্যে ১৭৯টি গাছ অন্যত্র স্থানান্তরিত করতে…

7 hours ago

Siliguri | ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় আগাম সতর্কতা পুরনিগমের

শিলিগুড়ি: ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় এবার শহরের সমস্ত সরকারি হাউজিং কমপ্লেক্স, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি দপ্তর পরিষ্কার…

8 hours ago

Mumbai | মুম্বইয়ে বিধ্বংসী ধুলোঝড়ে মৃতের সংখ্যা বেড়ে দাড়াল ৮ , আহত প্রায় ৬০

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের ঘাটকোপারে বিধ্বংসী ধুলোঝড়ের দরুন হোর্ডিং ভেঙে মৃতের সংখ্যা বেড়ে দাড়াল…

8 hours ago

CBSE 2024 | সিবিএসই-র দশমে দার্জিলিং জেলায় সম্ভাব্য প্রথম দেবাং কৌশিক শর্মা, দ্বাদশে সেরা লাবণ্য

শিলিগুড়ি: সিবিএসই (CBSE 2024) বোর্ডের দশম শ্রেণির পরীক্ষায় দার্জিলিং জেলায় সম্ভাব্য প্রথম হল জিডি গোয়েঙ্কা…

8 hours ago

Maharashtra | গড়চিরৌলিতে বড় অভিযান, নিকেশ দুই মহিলাসহ ৩ মাওবাদী

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের গড়চিরৌলি জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল দুই মহিলাসহ…

9 hours ago

Itahar | বাড়িতে বিজেপির ক্যাম্প করার মাশুল! ইটাহারে ঘরছাড়া পরিবার

দীপঙ্কর মিত্র, রায়গঞ্জ: নির্বাচনের দিন বাড়িতে বিজেপির ক্যাম্প অফিস (BJP Camp Office) করায় আক্রান্ত হতে…

9 hours ago

This website uses cookies.