Top News

ফর্ম ফিরে পেতে ছেলেবেলার কোচের শরণাপন্ন, বিশ্বকাপের মাঝপথে বাংলাদেশ ফিরলেন শাকিব

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ বিশ্বকাপে ল্যাজেগোবরে অবস্থা বাংলাদেশের। চারটি ম্যাচ হারে লিগ টেবিলের নীচে শাকিব আল হাসানরা। চলতি বিশ্বকাপের সেমিতে ওঠার আশা কার্যত তাদের নেই। ফর্মে নেই দলের একাধিক খেলোয়াড়। এই পরিস্থিতিতে দলের সঙ্গে না থেকে বিশ্বকাপের মাঝপথেই দেশে ফিরে গেলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান।

বিশ্বকাপে বাংলাদেশের পুরো বেহাল দশা। মোট পাঁচটি ম্যাচের মধ্যে তারা মাত্র একটিতে জিতেছে। চারটিতেই হেরেছে। মোট পয়েন্টের নিরিখে তালিকায় এই মুহূর্তে বাংলাদেশ সবার নীচে। নিজের চেনা ছন্দে নেই বাংলাদেশের অধিনায়ক শাকিব। তাই ছন্দ ফিরে পেতে, বিশ্বকাপের মাঝে ছেলেবেলার কোচের স্মরণাপন্ন হয়েছেন শাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার কাছে ম্যাচ হেরে বুধবার সকালে ঢাকার বিমান ধরেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। এদিন দুপুরে গিয়েছিলেন মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে। তিনি মিরপুরের এই স্টেডিয়ামে তাঁর ছেলেবেলার কোচ নাজমুল আবেদিনের তত্ত্বাবধানে অনুশীলনও করেন।

জানা গিয়েছে, বুধ ও বৃহস্পতিবার বাংলাদেশে থেকে শুক্রবার তিনি দলের সঙ্গে যোগ দেবেন। আর ২৮ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ। এবারের বিশ্বকাপে চার ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ৫৬। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন তিনি। বল হাতে ওভারপ্রতি ৫.৫৪ রান দিয়ে তিনি নিয়েছেন ৬ উইকেট। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে নেওয়া ৩০ রানে ৩ উইকেট তাঁর সেরা। ভারতের বিরুদ্ধে চোটের জন্য খেলতে পারেননি।

এদিকে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার রাস্তা একপ্রকার বন্ধ। অধিনায়ক শাকিব আল হাসানের বক্তব্য, ‘আমাদের টপ চার জন ব্যাটারকে ভালো করতে হবে। টুর্নামেন্টে অনেক দূরে যেতে হবে, যে কোনও কিছু হতে পারে। অনেক শেখার দরকার আছে, অনেক ক্রিকেট খেলতে হবে। আমরা পাঁচ বা ছয়ে শেষ করতে পারলে ভালো লাগবে। আমরা যেভাবে খেলে থাকি, সেভাবে খেলিনি, তবে আশা করছি শক্তিশালী হয়ে ফিরে আসব।’

এই মুহূর্তে শাকিবদের সামনে বাকি আর চার ম্যাচ। সবকটি ম্যাচেই জিততে হবে। সেমিতে পৌঁছতে হলে অঙ্কটা তাদের জন্য কতটা জটিল হয়ে গিয়েছে। সমীকরণ খুবই কঠিন। এই মুহূর্তে ৮ পয়েন্ট আছে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার। বাংলাদেশের ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখতে হলে এই দুই দলকে বাকি সব ম্যাচেই হারতে হবে। তবে বলে রাখা দরকার, এই দুই দল সব ম্যাচ হারলে বাংলাদেশের সামনে চলে আসবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। আপাতত দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডকে হিসাবের বাইরে রেখেই সমীকরণ মেলাতে হবে টাইগারদের। যার অর্থ বাংলাদেশের জন্য বাকি থাকছে কেবল চার নম্বর স্লট।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Bombing | ভরতপুরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল বোমাবাজি! আহত এক পুলিশকর্মী

বহরমপুরঃ লোকসভা নির্বাচন মিটতেই উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের ভরতপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত সালার থানার উজনিয়া…

56 seconds ago

স্বাস্থ্যকর কিছু খেতে চান? বানিয়ে নিন মটরশুঁটির স্যুপ

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সকালের খাবারে স্বাস্থ্যকর কিছু খেতে চান? তবে খুব সহজ উপায় বানিয়ে…

18 mins ago

Prosenjit Chatterjee | স্নাতক হলেন ছেলে মিশুক, সোশ্যাল মিডিয়ায় গর্বের মুহূর্ত শেয়ার প্রসেনজিতের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) একমাত্র ছেলে মিশুক। ভালো নাম…

23 mins ago

Mallikarjun kharge | ‘হয় মানো, না হয় বাইরে যাও’ মমতা প্রসঙ্গে অধীরকে কড়া বার্তা খাড়গের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: রাজ্যে তৃণমূলকে নিয়ে যতই সুর সপ্তমে চড়াক অধীর রঞ্জন চৌধুরী, জাতীয়…

23 mins ago

Telugu Actor Suicide | দুর্ঘটনায় মৃত্যু সহ অভিনেত্রীর, অবসাদে আত্মঘাতী কন্নড় অভিনেতা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সম্প্রতি পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কন্নড় অভিনেত্রী পবিত্রা জয়রামের (Pavitra Jayaram)।…

28 mins ago

Mamata Banerjee | ‘ডাইরেক্ট পলিটিক্স’ করছেন রামকৃষ্ণ মিশন-ভারত সেবাশ্রমের সাধুদের একাংশ, অভিযোগ মমতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ নির্বাচনি সভা থেকে ভারত সেবাশ্রম সংঘ ও রামকৃষ্ণ মিশনের একাংশ মহারাজের…

2 hours ago

This website uses cookies.