Featured

হাতে রং-তুলি, বাহারি গাছকৌটো বানিয়ে নজর কাড়ছেন শুভাশীষ

শিলিগুড়ি: বৈশাখ মাসে গাছকৌটো বানানোর প্রচুর অর্ডার আসলেও গোনা কয়েক অর্ডারের প্রস্তুতি নিয়ে ব্যস্ত শিবমন্দিরের শুভাশীষ মিত্র। নিজের ভালোলাগাকে পেশা বানিয়েও যে রোজগার করা যায় তার উদাহরণ বছর ২৫ এর এই যুবক। ছোট থেকে হাতের কাজ, ছবি আঁকার শখ ছিল তাঁর। আর সেই শখ ধীরে ধীরে পেশায় পরিণত হয়েছে বলে জানান শুভাশীষ। তবে এসব কাজ ছেলেদের নয় বলে বিভিন্ন জায়গায় শুনতে হয়েছিল তাঁর।

মঙ্গলবার আঠারোখাই গ্রাম পঞ্চায়েত সত্যেন বোস রোডে শুভাশীষের বাড়ি গেলে দেখা যায় চরম ব্যাস্ততায় সে। রং-তুলি দিয়ে একের পর একে গাছকৌটো আঁকছে সে। এরই ফাঁকে শুভাশীষের সঙ্গে কথা বললে যানা যায়, বিয়ের সমস্ত জিনিস নিজের হাতে তৈরি করে সে। তার মধ্যে রয়েছে নানান ডিজাইনের বিয়ের কার্ড, কুলো, থালা, পিড়ি, টোপর, মুকুট, তত্ত্ব এবং গাছকৌটো। তবে এগুলোর মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হয় বর-কনে গাছকৌটো, কলকা গাছকৌটো, সিঁদুর দানের গাছকৌটো প্রভৃতি। যা সমস্তটা ফেব্রিক, এক্রাইলিক কালার দিয়ে আঁকা।

শুভাশীষের কথায়, বাজার থেকে সাধারণ গাছকৌটো কিনে সেটিকে নিজের হাতে সাজিয়ে বিক্রি করে সে। শুধু তাই নয় আলপনা দেওয়া, মেহেন্দি পোড়ান, মেকআপ সবেতেই পারদর্শী শুভাশীষ। গত এক বছরে অসম, দার্জিলিং, নদীয়া থেকেও অর্ডার এসেছে তার। তবে দক্ষিণবঙ্গের অর্ডার আসলেও তুলনামূলক উত্তরবঙ্গের কিছুটা কম হওয়ায় একটু মন খারাপ তার।

Solanki Paul

Solanki Paul is working as Sub Editor based in Darjeeling district of West bengal since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

রাঙ্গালিবাজনা: টিউশন পড়ে সাইকেলে চেপে ফিরছিল দশম শ্রেণির ছাত্র। আচমকাই তাকে আক্রমণ করে একটি চিতাবাঘ।…

2 mins ago

Lok Sabha Election | প্রচারের শেষলগ্নে মালদায় রোড শোয়ে ঝড় তুললেন শুভেন্দু

পুরাতন মালদা: শেষ লগ্নে পুরাতন মালদা শহরে রোড শো করে ভোটপ্রচারে ঝড় তুললেন রাজ্যের বিরোধী…

31 mins ago

Blood Bank | সরকারি ব্লাড ব্যাংক রক্তশূন্য, খালি হাতেই ফিরছেন রোগীর পরিজনরা

রণজিৎ ঘোষ, শিলিগুড়ি: রক্তশূন্য ব্লাড ব্যাংক(Blood Bank)। প্রায় আড়াই মাস ধরে সেভাবে কোনও রক্তদান শিবির…

46 mins ago

Abhijit Ganguly | রয়েছে বহুমূল্য ফ্ল্যাট, ১২ লক্ষের আইনের বই! কত সম্পত্তির মালিক অভিজিৎ গঙ্গোপাধ্যায়?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দুর্নীতি সংক্রান্ত মামলায় একাধিক গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিলেন…

56 mins ago

Youtube | ওয়েব সিরিজ বানিয়ে তাক লাগাল ইউটিউবার ‘নোংরা সুশান্ত’র টিম

বিধান সিংহ রায়, কোচবিহার: ইউটিউবে(Youtube) কমেডি ভিডিও ছেড়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করা কোচবিহারের(Cooch Behar) সুশান্ত…

1 hour ago

First Flush Tea | বৃষ্টির অভাব, ফার্স্ট ফ্লাশ চায়ের উৎপাদনে ৩৫ শতাংশ ঘাটতি

ময়নাগুড়ি: বর্তমানে ফার্স্ট ফ্লাশের চা পাতা তোলার কাজ চলছে বাগানগুলিতে। কিন্তু বৃষ্টির অভাবে এবারের উৎপাদন…

2 hours ago

This website uses cookies.