জীবনযাপন

Skin Care | ত্বকে নায়িকাদের মতো জেল্লা চান, নিয়মিত খেতে হবে এই ৫ খাবার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মেকআপ করে ত্বক চকচকে করা যায় ঠিকই। কিন্তু ত্বকের ঔজ্জ্বল্য ভিতর থেকে ফুটিয়ে তোলার ব্যবস্থা করতে হবে। বাইরে থেকে পরিচর্যা তো করবেনই, পাশাপাশি রোজের ডায়েটে এমন কিছু খাবার রাখতে হবে, যেগুলি ত্বকের ঔজ্জ্বল্য এবং আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে।

রাঙা আলু:

শুক্তো ছাড়া আলাদা করে রাঙা আলু খুব একটা খাওয়া হয় না। তবে, রাঙা আলুর উপকারের কথা শুনলে আর তাকে ব্রাত্য করে রাখতে পারবেন না। এই আলুতে রয়েছে বিটা ক্যারোটিন, ভিটামিন এ-র মতো দু’টি উপাদান। তাই এটি নিয়মিত খেলে ত্বকের জেল্লা হবে চোখে পড়ার মতো।

মাছ:

মাছ যে শুধু শরীরের ভিতরের কলকব্জার যত্ন নেয়, তা নয়। একই সঙ্গে ত্বকেরও যত্ন নেয়। মাছের মধ্যে থাকা ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড ত্বকের আর্দ্রতা বজায় রাখে। ত্বক টান টান রাখতেও এই উপাদানের জুড়ি মেলা ভার।

বাদাম এবং শস্য:

কাঠবাদাম, আখরোট, চিয়া বীজ, তিসির বীজ-এই প্রত্যেকটি খাবারেই ভরপুর পরিমাণে রয়েছে খনিজ উপাদান, ভিটামিন, ফ্যাটি অ্যাসিডের মতো জরুরি খাদ্যগুণ। ত্বকের দেখাশোনায় এগুলি বেশ উপকারী।

শসা:

শসায় ৯৫ শতাংশেরও বেশি জল থাকে। তাই ত্বকের আর্দ্রতা ধরে রাখতে রোজ শসা খেতেই হবে। শসায় এমন বহু উপাদান রয়েছে, যেগুলি ত্বকের জেল্লা বজায় রাখতেও সাহায্য করে।

টম্যাটো:

টম্যাটোর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট এবং ভিটামিন সি। যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ত্বকের নানা সমস্যার সমাধানও করে। ত্বকের আর্দ্রতা বজায় রাখতে এই সব্জি দিয়ে তৈরি প্যাক বিশেষ ভাবে সাহায্য করে। তবে, শুধু টম্যাটো মাখলেই হবে না, টম্যাটো খেতেও হবে।

Solanki Paul

Solanki Paul is working as Sub Editor based in Darjeeling district of West bengal since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

WhatsApp | হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে স্ত্রীকে তিন তালাক, শ্রীঘরে স্বামী

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ পাঠিয়েছিলেন স্বামী। সেই মেসেজ খুলতেই স্ত্রী শুনতে পেলেন…

34 seconds ago

Manikchak | স্বামীকে তালাক দিয়ে প্রেমিককে বিয়ের প্রস্তাব, মুখ ফেরাতেই ধর্ণায় প্রেমিকা

মানিকচকঃ একেই কি বলে প্রেমের ফাঁদ? তিন বছরের প্রেম। বছরখানেক আগে বাড়ির মতে অন্যত্র বিয়ে…

7 mins ago

Raiganj | হিমালয়ের কোলে দাঁড়িয়ে উচ্চপ্রাথমিকে নিয়োগের দাবি

রায়গঞ্জ: বিজ্ঞপ্তি প্রকাশের পর ১০ বছর পেরিয়ে গিয়েছে। হাইকোর্টের বিচারপতির এক খোঁচায় সরকারি প্যানেল বাতিল…

15 mins ago

Drug Smuggling | বাজারে রমরমা সানফ্লাওয়ার ড্রাগ, ওষুধের শিশিতে হচ্ছে পাচার!

প্রণব সূত্রধর, আলিপুরদুয়ার: নাগাল্যান্ড থেকে নিউ আলিপুরদুয়ার স্টেশন (New Alipurduar Station) পর্যন্ত ওই ইয়াবা ট্যাবলেট…

26 mins ago

Barak Valley | ঘরে ঘরে জ্বলল ১১ প্রদীপ, ৬৩তম ভাষা শহিদ দিবসে শ্রদ্ধা জানাল বরাক উপত্যকা

শিলচর: মাতৃভাষা বাংলার অধিকার রক্ষার আন্দোলনে (Language Movement) ১৯৬১ সালের ১৯ মে শহিদ ১১ জন…

50 mins ago

Adivasi minor molested | আদিবাসী নাবালিকার শ্লীলতাহানি, গ্রেপ্তার পঞ্চাশোর্ধ্ব মিল মালিক

বুনিয়াদপুরঃ ধান ভাঙার মিলঘরে তেরো বছরের আদিবাসী নাবালিকাকে শ্লীলতাহানি করার অভিযোগে পঞ্চাশোর্ধ্ব মিল মালিককে গ্রেপ্তার…

50 mins ago

This website uses cookies.