রাজ্য

Storm | মাত্র দুই মিনিটের ঝড়ে সর্বস্বান্ত! গুরুতর জখম বার্নিশ গ্রামের আড়াই বছরের শিশুকন্যা পিহু

শিলিগুড়িঃ মাত্র দুই মিনিটের ঝড়েই সর্বস্বান্ত। উড়িয়ে নিয়ে গেল একের পর এক বাড়ির চাল। নিমেষে ধ্বংসস্তুপে পরিণত হল ময়নাগুড়ি ব্লকের বার্নিশ এলাকা। রবিবার বিকেলে মিনি টর্নেডোর তাণ্ডব প্রত্যক্ষ করলেন এলাকার বাসিন্দারা। আর এই ঝড়েই গুরুতর জখম আড়াই বছরের মেয়ে পিহু রায়। বর্তমানে শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। কান্নায় ভেঙে পড়েছে শিশুটির পরিবারের লোকেরা।

রবিবার বিকেলে ময়নাগুড়ি ব্লকে তাণ্ডবলীলা চালায় বিধ্বংসী ঝড়। ঝড়ে মৃত্যু হয় জলপাইগুড়ি জেলার মোট ৫ জন। আহতের সংখ্যাও শতাধিক। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় ধূলিস্যাৎ হয়েছে হাজার হাজার ঘর। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকে। এদিন ঝড়ের বিধ্বংসী রূপ অসহায়ভাবে প্রত্যক্ষ করলেন ময়নাগুড়ির ব্লকের বার্ণিশ এলাকার বাসিন্দারা। এই গ্রামেরই একাধিক বাসিন্দা গুরুতর জখম হয়ে ময়নাগুড়ি, জলপাইগুড়ি জেলা হাসপাতাল ও শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয় বাসিন্দা তমাল রায় জানান, মাত্র দুই মিনিটের বিধ্বংসী ঝড়ে সব লন্ডভন্ড হয়ে যায়। উড়িয়ে নিয়ে যায় ঘরের চাল। ভেঙে পড়ে ঘরের একাংশ। সেই অংশ এসে পড়ে তার কোলে থাকা মাত্র আড়াই বছরের শিশু পিহু রায়ের ওপরে। ঝড়ের তাণ্ডবের মধ্যেই তাঁর শিশুকন্যাকে চিকিৎসার জন্য নিয়ে যান ময়নাগুড়ি গ্রামীন হাসপাতালে। সেখান থেকে রেফার করা হয় জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানে অবস্থার অবনতি হলে নিয়ে আসা হয় শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে আড়াই বছরের পিহু।

এই বার্ণিশ গ্রামেরই বাসিন্দা দীনবন্ধু রায় শিলিগুড়িতে এসেছেন ঝড়ে আহত তাঁর ভাইপোকে চিকিৎসা করাতে। তিনি জানান, ঝড়ের দাপটে উড়ে যায় তাঁদের ঘরবাড়ি। নিরাপদে আশ্রয় নেওয়ারও সময় পাননি তাঁরা। এই ঝড়ে গুরুতর জখম অবস্থায় জলপাইগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন তাঁর দাদা ধনঞ্জয় রায় ও তাঁর স্ত্রী। শিলিগুড়ির নার্সিংহোমে চিকিৎসাধীন তাঁর ভাইপো রোহিত রায়। ঝড়ের দাপটে সর্বস্ব হারিয়ে তাঁরা পথে বসেছেন। তিনি সরকারি সাহায্যের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপালের কাছে আবেদন জানিয়েছেন।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Siliguri | বারকর্মীর রহস্যমৃত্যু, কোয়ার্টারের ছাদ থেকে উদ্ধার ঝুলন্ত দেহ

শিলিগুড়ি: এক বারকর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার (Death Case) ঘিরে চাঞ্চল্য ছড়াল শিলিগুড়ির (Siliguri) শক্তিগড় ২…

7 mins ago

Weather Report | ঘনাচ্ছে বজ্রগর্ভ মেঘ, কোন কোন জেলায় বৃষ্টি?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: তীব্র তাপপ্রবাহের থেকে অবশেষে মিলল স্বস্তি। শুক্রবার রাজ্যের তিন জেলায় বৃষ্টির…

32 mins ago

CV Ananda Bose | রাজভবনে প্রবেশ ‘নিষিদ্ধ’ চন্দ্রিমার, ঢুকতে পারবে না পুলিশও

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: রাজভবনে প্রবেশ ‘নিষিদ্ধ’ করা হল রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের (Chandrima…

1 hour ago

Josh Baker | মাত্র ২০-তেই প্রয়াত ব্রিটিশ স্পিনার জশ বেকার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মাত্র ২০ বছর বয়সেই প্রয়াত ইংল্যান্ডের জনপ্রিয় স্পিনার জশ বেকার। ওরচেস্টারশায়ার…

1 hour ago

Rahul Gandhi | সনিয়ার কেন্দ্র রায়বরেলি থেকে প্রার্থী হচ্ছেন রাহুল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। সোনিয়া গান্ধির (Sonia Gandhi) ছেড়ে যাওয়া আসন উত্তরপ্রদেশের রায়বরেলি…

2 hours ago

Drug recovery | স্কুটারের পাদানিতে লুকোনো ছিল সাড়ে তিন কোটির মাদক, যুবককে ধরল পুলিশ

ফালাকাটা: মাত্র ১ মাস ১ দিনের ব্যাবধান। ফের বিপুল পরিমান ব্রাউন সুগার জাতীয় নিষিদ্ধ মাদক…

12 hours ago

This website uses cookies.