Tuesday, July 16, 2024
HomeBreaking NewsT-20 World Cup | সূর্য-শিবমের বুদ্ধিদীপ্ত ব্যাটিং, আমেরিকাকে হারিয়ে সুপার ৮-এ পৌঁছে...

T-20 World Cup | সূর্য-শিবমের বুদ্ধিদীপ্ত ব্যাটিং, আমেরিকাকে হারিয়ে সুপার ৮-এ পৌঁছে গেল ভারত

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ ভারতের মান বাঁচালেন দুই ব্যাটার সূর্যকুমার যাদব ও শিবম দুবে। তাঁদের ব্যাটে ভর করে উতরে গেল টিম ইন্ডিয়া। তাঁদের বুদ্ধিদীপ্ত ব্যাটিং ভারতকে এনে দিল দুই পয়েন্ট। এই ম্যাচেও ব্যর্থ বিরাট কোহলি। রান পাননি রোহিতও। স্পেলে আগুন ঝরালেন ভারতের অর্শদীপ সিং। আমেরিকার শিরদাঁড়া একাই ভেঙে দিলেন তিনি। কম যায়নি ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার সৌরভ। ম্যাচের প্রথম ওভারেই দুই উইকেট নেন। ভারতের মান বাঁচালেন সূর্যকুমার যাদব এবং শিবম দুবে। অর্ধশতরান করেন সূর্য। এদিন টসে হেরে প্রথমে ব্যাট করে আমেরিকা ৮ উইকেট হারিয়ে করে ১১০ রান।  জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। এদিনের জয়ে রোহিতরা পৌঁছে গেল সুপার এইটে।

বুধবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বোলিং সহায়ক পিচে জয়ের হ্যাট্রিকের লক্ষ্য নিয়ে আমেরিকার বিরুদ্ধে খেলবেন রোহিতরা। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত রোহিত শর্মা।

এদিন ম্যাচের প্রথম বলেই উইকেট নিলেন আর্শদীপ। আমেরিকার ওপেনার সায়ন জাহাঙ্গীর বলের লাইন বুঝতে না পেরে এলবিডব্লিউ হলেন। ফের উইকেটের পতন আমেরিকার। আর্শদীপের বলে পুল করতে গিয়ে গৌস সহজ ক্যাচ দেন হার্দিককে। আমেরিকার ব্যাটিং লাইন আপে এবার আঘাত হানেন হার্দিক পান্ডিয়া। পুল করতে গিয়ে ডিপ ফাইন লেগে জোন্সের ক্যাচ নিলেন মহম্মদ সিরাজ। দলের অন্যতম সেরা ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে যায় আমেরিকা। অক্ষর পটেলকে ছয় মারার পরের বলেই উইকেট ছুঁড়ে দিয়ে এলেন টেলর। ফ্রন্টফুটে খেলা শট তাঁর পায়ে লেগে উইকেটে লাগল। ২৪ রানে আউট হলেন তিনি। চার উইকেট পড়ে যাওয়ার পর খেলার রাশ ধরার চেষ্টা করেন নীতীশ কুমার (২৭) এবং কোরি অ্যান্ডারসন (১০)। এগিয়ে নিয়ে যেতে থাকেন দলের রান। কিন্তু ভাল খেলা নীতীশ কুমারকে ফিরিয়ে দিলেন আর্শদীপ। বাউন্ডারি লাইনে দুর্দান্ত ক্যাচ ধরলেন সিরাজ।

এদিন পাক ম্যাচে জয়ের কান্ডারি বুমরাহ সেভাবে নজর কাড়তে পারলেন না। বুমরাহকে পিটিয়ে এক ওভারে ১৪ রান নিয়েছেন  আমেরিকার হরমিত এবং কোরি।  ১৭তম ওভারের পঞ্চম বলে কোরিকে আউট করলেন হার্দিক। একটি চার এবং একটি ছয়ের হাত ধরে ১২ বলে ১৫ করে পন্থের  হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন কোরি। আমেরিকার অষ্টম উইকেটের পতন হয় ইনিংসের শেষ বলে।  জসদীপকে রান আউট করলেন সিরাজ। ১১০-৮ স্কোরে থামল আমেরিকা। সুপার এইটে উঠতে ভারতের চাই ১১১ রান।

১১১ রান বারতের সামনে লক্ষ্য। এই স্কোর খুব বেশি রান নয়। তবে নিউইয়র্কের পিচে এটি যথেষ্ট চ্যালেঞ্জিং স্কোর। ভারতের হয়ে বিরাট কোহলি এবং রোহিত শর্মা ওপেন করতে নেমেছেন। আমেরিকার হয়ে প্রথম ওভার বল করতে আসেন সৌরভ নেত্রাভালকার।  প্রথম ওভারেই  তিনি তুলে নেন বিরাট কোহলির উইকেট। উইকেট কিপারকে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজঘরে ফিরে যান কোহলি। নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে ফের আঘাত হানেন সৌরভ। মিড অফে সহজ ক্যাচ দিয়ে সৌরভের বলে আউট হন অধিনায়ক রোহিত শর্মা।  দুই বড় মাপের ওপেনারকেই সাজঘরের রাস্তা দেখালেন মুম্বইয়ের ছেলে। ৬ বল খেলে মাত্র ৩ রান করে সাজঘরে ফিরলেন রোহিত।

এরপরই টিমের বিপর্যয় আটকে দেন সূর্যকুমার যাদব এবং ঋষভ পন্থ।  সৌরভের তৃতীয় ওভারে ফাইন লেগের ওপর দিয়ে ছক্কা মারেন সূর্যকুমার যাদব। মনোবল ভেঙে যায় সৌরভের। ধীরে ধীরে জয়ের লক্ষ্যে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন এই দুই নির্ভরযোগ্য ব্যাটার।  এবার আউট হলেন পন্থ। সপ্তম ওভারের তৃতীয় বলে পন্থকে বোল্ড করেন আলি খান। তিনি ২০ বলে করেন ১৮ রান।

পন্থ আউট হতেই ঠান্ডা মাথায় ব্যাট করতে থাকেন শিবম দুবে ও সূর্যকুমার। সূর্যকুমার একটি ক্যাচ ফেলে দেন সৌরভ। ১৫ ওভার শেষে ভারতের রান দাঁড়ায় ৩ উইকেটের বিনিময়ে ৭৬। ১৯তম ওভারের প্রথম বলে ১ রান নিয়ে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন সূর্য। ৪৯ বলে তিনি নিজের অর্ধশতরান পূরণ করেন। ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে এদিন ম্যাচ জিতে নেয়। ৪৯ বলে ৫০ করে এদিন অপরাজিত থাকেন সূর্য। ৩৫ বলে ৩১ করে অপরাজিত থাকেন শিবম দুবে।

Sandip Sarkar
Sandip Sarkarhttps://uttarbangasambad.com/
Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.
RELATED ARTICLES
- Advertisment -
- Advertisment -spot_img

LATEST POSTS

Sohini-Shovan-Wedding

Sohini-Shovan Wedding | সোহিনীর সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন শোভন

0
উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: পরিবার-বন্ধুদের সাক্ষী রেখেই সাত পাকে বাঁধা পড়লেন সোহিনী সরকার ও শোভন গঙ্গোপাধ্যায় (Sohini-Shovan Wedding)। বাওয়ালি ফার্মহাউসে সেজে ওঠে বিয়ের আসর।...

কবিতা

0
১ ভদ্রলোক পিনাকেশ সরকার যেহেতু তুমিও ভদ্রলোক      তোমার কি এইসব তীব্র শোক  বিরহ নামক              ক্ষুব্ধ অন্তরীপে কিংবা দূর মেঘের সমীপে        চুপচাপ বসে থাকা সাজে? কাজে...

Vegetables Price | বেশি দামে সবজি বিক্রি বন্ধে কড়া নির্দেশ টাস্ক ফোর্সের

0
বালুরঘাট: বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলায় জেলায় বেড়েই চলেছে শাকসবজির দাম (Vegetables Price)। সবজির দামে লাগাম পরাতে টাস্ক ফোর্সকে (Task Force) নিয়মিত অভিযানের নির্দেশ...

King Cobra | মিষ্টির দোকান থেকে ৩০টি গোখরো উদ্ধার

0
কিশনগঞ্জ: মিষ্টির দোকান থেকে ৩০টি গোখরো উদ্ধার। সোমবার বিকেলে কিশনগঞ্জ জেলার বাঁশবাড়ি হাটের মহম্মদ কায়সারের মিষ্টির দোকানের ঘটনা। এদিন বিকেলে মিষ্টির দোকানের এক কোনায়...
marriage

Child Marriage | নাবালিকা বিয়ে বন্ধে হানা, উধাও যুগল

0
দিলীপকুমার তালুকদার, বুনিয়াদপুর: বিয়ে করার উদ্দেশ্যে এক নাবালিকাকে (Child Marriage) পালিয়ে নিয়ে এনে বংশীহারীর আত্মীয়ের বাড়িতে উঠেছিল এক তরুণ। কিন্তু পুলিশের আসার খবর পেয়েই...

Most Popular