Breaking News

রাজীব সিনহার পাশে মমতা! কমিশনের নির্দেশ মেনেই লড়াইয়ের বার্তা মুখ্যমন্ত্রীর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে বাংলায় হিংসার ঘটনায় বিরক্ত রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই ঘটনায় গত শনিবার রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে তলব করেছিলেন রাজ্যপাল। কিন্তু রাজীব সিনহা সেই ডাকে সারা না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন আনন্দ বোস। এর প্রেক্ষিতেই বুধবার রাজ্য নির্বাচন কমিশনারের জয়েনিং লেটারের ফাইল রাজবভন থেকে ফেরত যায় নবান্নে। বিষয়টি নিয়ে বিস্তর জলঘোলা হয় রাজনৈতিক মহলে। রাজীব সিনহা আদৌ কমিশনার পদে থাকতে পারবেন কি না তা নিয়েও শুরু হয় আলোচনা। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার রাজভবন-রাজ্য নির্বাচন কমিশনের বিরোধ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। রাজ্য নির্বাচন কমিশনারের জয়েনিং লেটার ফেরত পাঠানোর ঘটনা ‘নজিরবিহীন’, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধীদের বৈঠকে যোগ দিতে পাটনা যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য নির্বাচন কমিশনারের পাশে দাঁড়ালেন তিনি। জানিয়ে গেলেন, “রাজ্য নির্বাচন কমিশনার সাংবিধানিক পদ। তাঁকে সরাতে হলে ইমপিচমেন্ট করতে হয়।” তিনি আরও বলেন, “এটা নজিরবিহীন। তাঁর নিয়োগ বাতিলের তথ্য আমাদের কাছে নেই। রাজ্য নির্বাচন কমিশনার একটি সাংবিধানিক পদ। তাঁকে শপথ নিতে নয়। নিয়োগের ফাইল রাজ্যপাল নিজে স্বাক্ষর করে পাঠিয়েছিলেন। নিয়ম মেনে নিয়োগ হয়েছিল। এখন তাঁকে সরাতে গেলে হাই কোর্টের বিচারপতিদের মতো ইমপিচ করতে হবে।”

একইসঙ্গে এদিন তিনি দাবি করেন, “এবারের মতো শান্তিপূর্ণ মনোনয়ন প্রক্রিয়া এর আগে কখনও হয়নি। ৯৬ শতাংশ বুথে শান্তিতে মনোনয়ন জমা হয়েছে। মাত্র ৪টে বুথে গণ্ডগোল হয়েছে। যত ইচ্ছে কেন্দ্রীয় বাহিনী দিক। ভোট দেবে মানুষ। বাংলাকে যত বঞ্চনা করবে, লাঞ্ছনা করবে, তত মানুষ জবাব দেবে।” পরিশেষে তাঁর আবেদন, “সকলে শান্ত থাকুন। কমিশন নিজের কাজ করুক। আপনারাও নিয়ম মেনে ভোট দিন।”

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

ফালাকাটা: টানা বৃষ্টির জেরে ফালাকাটা-আলিপুরদুয়ার নির্মীয়মাণ মহাসড়কের চরতোর্ষা ডাইভারশনের উপর দিয়ে জল বয়ে যাওয়ায় সড়ক…

20 mins ago

Michigan | শিশুদের ওয়াটার পার্কে বন্দুকবাজের হামলা, ২ শিশু সহ আহত ১০ জন

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: শিশুদের ওয়াটার পার্কে (Water park) ঢুকে এলোপাতাড়ি গুলি চালালো এক বন্দুকবাজ…

34 mins ago

ক্লাস রুম থেকে কোচিং, বদলে গিয়েছে ছাত্রজীবনের গন্তব্য

শুভ সরকার ও সৌভিক সেন: স্কুটারে টিউশন থেকে ছেলেকে নিয়ে বাড়ি ফিরছিলেন কৃষ্ণেন্দু সরকার। শিলিগুড়ি…

54 mins ago

Abhishek Banerjee | পেটে ছোট অস্ত্রোপচার হবে, হাসপাতালে ভর্তি করানো হল অভিষেককে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: পেটে ছোট অস্ত্রোপচার হবে। রবিবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি…

1 hour ago

অনেক কিছুই গোপনীয়তার মোড়কে

  সানি সরকার কোথাও রাস্তা ওপর দিয়ে জল বইছে, কোথাও আবার একের পর এক বাড়ি…

2 hours ago

পুরনিগমের সংবর্ধনায় ব্রাত্য শিলিগুড়ি শিক্ষা জেলার সেরা ছাত্রী

শিলিগুড়ি: পুরনিগমের সংবর্ধনা অনুষ্ঠানে ব্রাত্য মাধ্যমিকে শিলিগুড়ি শিক্ষা জেলায় মেয়েদের মধ্যে সেরা ছাত্রী। পুরনিগমের সংবর্ধনা…

2 hours ago

This website uses cookies.