Top News

সফরে কাটছাঁট! রবিবারই কলকাতায় ফিরলেন রাজ্যপাল, তৃণমূলের সঙ্গে কি আজই সাক্ষাৎ? শুরু জল্পনা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ দার্জিলিং সফর শেষ করে রবিবারই কলকাতায় ফিরলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দার্জিলিং থেকে ফেরার পথে হড়পা বানে ক্ষতিগ্রস্ত তিস্তাবাজার পরিদর্শনে যান রাজ্যপাল। সেখানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি তিনি কথা বলেন দুর্গতদের সঙ্গেও। দুর্গতদের সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন আনন্দ বোস।

দার্জিলিং সফর শেষ করে রবিবার বিকেলেই কলকাতায় ফিরছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার দার্জিলিংয়ে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে এসেছেন তৃণমূলের প্রতিনিধি দলের সদস্য কল্যাণ বন্দ্যোপাধ্যায়, প্রদীপ মজুমদার, মহুয়া মৈত্র। তাঁদের রাজ্যপাল আশ্বাস দিয়েছিন, কলকাতায় ফিরে তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গেও দেখা করবেন তিনি। সফর সংক্ষিপ্ত করে রবিবারই কলকাতায় ফেরার সিদ্ধান্ত নেন রাজ্যপাল। এদিন তিনি কলকাতায় ফেরার পথে হড়পাবানে বিপর্যস্ত কালিম্পং জেলার তিস্তাবাজারে যান। সেখানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। কথা বলেন দুর্গতদের সঙ্গে। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, “মেঘভাঙা বৃষ্টিতে বাঁধ ভাঙা জলে তিস্তানদী প্রকৃতিতে যে ধ্বংসলীলা চালিয়েছে তাতে অভাবনীয় ক্ষতি হয়েছে পাহাড়ে। প্রচুর মানুষ প্রাণ হারিয়েছেন, এখনও বহু মানুষ নিখোঁজ। বহু মানুষের সহায় সম্বল চলে গিয়েছে তিস্তার কবলে যা অত্যন্ত দুঃখের। পরিস্থিতি মোকাবিলায় সরকারি বেসরকারি সব সংস্থাকে এগিয়ে আসার আহ্বান জানান।

এদিন তিস্তাবাজারের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে কার্শিয়ং হয়ে তিনি সড়কপথে রওনা দেন বাগডোগরা বিমানবন্দরের উদ্দেশ্যে। বাগডোগরা থেকে বিকেলের বিমানেই উড়ে যান কলকাতায়। এদিকে, ১০০ দিনের কাজ, আবাস যোজনা সহ একাধিক প্রকল্পের বকেয়া টাকা আদায়ের দাবিতে রাজভবনের সামনে ধর্ণায় বসেছে তৃণমূল কংগ্রেস। এই ধর্ণার নেতৃত্ব দিচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যতক্ষন পর্যন্ত রাজ্যপালের সঙ্গে তাঁদের সাক্ষাৎ হবে না ততদিন পর্যন্ত রাজভবনের সামনে চালিয়ে যাবেন বকেয়া আদায়ে ধর্ণা। রাজ্যপালের কাছেই তুলে দেবেন ১০০ দিনের কাজ করে টাকা না পাওয়া শ্রমিকদের ৫০ লক্ষ চিঠি। তাহলে আজই কি কলকাতায় ফিরে অভিষেকদের সঙ্গে দেখা করবেন রাজ্যপাল? এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Bangladeshi tourist dead | গাড়ি রোহিনীতে উঠতেই শ্বাসকষ্ট শুরু বাংলাদেশি পর্যটকের, কিছুক্ষণেই সব শেষ

দার্জিলিং: দার্জিলিংয়ের (Darjeeling) পথে মৃত্যু হল এক বাংলাদেশি পর্যটকের (Bangladeshi tourist dead)। মৃতের নাম শেখ…

16 mins ago

Gajole | জল জীবন মিশন প্রকল্পের পাইপ চুরির চেষ্টা, হাতেনাতে ৭ দুষ্কৃতীকে পাকড়াও করল পুলিশ

গাজোলঃ জল জীবন মিশন প্রকল্পের পাইপ চুরি করতে এসে হাতেনাতে পাকড়াও হল সাত দুষ্কৃতী। দুষ্কৃতী…

18 mins ago

Child death | খেলতে গিয়ে জলের পাইপের গর্তে পড়ে শিশুর মৃত্যু

চোপড়া: সম্প্রতি জল জীবন মিশন প্রকল্পের অন্তর্গত একটি পাইপ খনন করা হয়। পাইপ পাতার সেই…

23 mins ago

Raiganj | মোহিত সেনগুপ্তকে ঘিরে শহরজুড়ে পোস্টার কংগ্রেস-তৃণমূলের, শোরগোল রায়গঞ্জে

রায়গঞ্জঃ রায়গঞ্জ শহরে পোস্টার কলহে জড়াল কংগ্রেস ও তৃণমূল। কিছুদিন আগে জেলা কংগ্রেস সভাপতি তথা…

39 mins ago

Amit Sah | লক্ষ্মীর ভাণ্ডারে বরাদ্দ বাড়বে ১০০ টাকা! শায়ের ঘোষণায় অস্বস্তিতে বিজেপি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক:  লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তুরুপের তাস বলে মনে…

50 mins ago

HS Result 2024 | উচ্চমাধ্যমিকে তুফানগঞ্জ মহকুমায় সম্ভাব্য তৃতীয় মৃৎশিল্পীর মেয়ে, স্বপ্ন ডব্লিউবিসিএস অফিসার হওয়ার

তুফানগঞ্জ: উচ্চমাধ্যমিকে (HS Result 2024) ৪৮০ নম্বর পেয়ে তুফানগঞ্জ মহকুমায় সম্ভাব্য তৃতীয় তথা স্কুলের সেরা…

1 hour ago

This website uses cookies.