Top News

রাত জাগলেন রেলমন্ত্রী, বিহারে ট্রেন দুর্ঘটনার তদন্তে গঠিত হল কমিটি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বুধবার শেষকৃত্য সম্পন্ন হয়েছিল করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত অশনাক্ত দেহগুলির।আর ঠিক কাল রাতেই বিহারে দুর্ঘটনার কবলে পড়ল নর্থ-ইস্ট এক্সপ্রেস। দুর্ঘটনার খবর চাউর হতেই ঘটনাস্থলে সারা রাত জেগে কাটালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ঘটনাস্থলে দাঁড়িয়ে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখার পাশাপাশি প্রতিশ্রুতি দিলেন দুর্ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করার।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে বিহারের রঘুনাথপুর রেল স্টেশনের কাছে নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেসের ২১ টি কামরা লাইনচ্যুত হয়।এই দুর্ঘটনায় আহত হয়েছেন এখনো পর্যন্ত ১০০ জন যাত্রী।অন্যদিকে মৃত্যু হয়েছে ৪ জনের।গভীর রাতে ট্রেনের বাকি যাত্রীরা যাতে সুরক্ষিতভাবে নিজেদের গন্তব্যে পৌঁছে যেতে পারে তাঁর জন্য একটি বিশেষ ট্রেন রঘুনাথপুরের দিকে রওনা হয়। সঙ্গে যায় একটি মেডিক্যাল টিম। পাশাপাশি লাইন চ্যুত প্রতিটি কামরায় খুঁজে দেখা হয়, সেখানে আর কোন যাত্রী আটকে রয়েছেন কিনা।

অন্যদিকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব গতকাল রাত ২ টো নাগাদ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান, ‘উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। লাইনচ্যুত প্রতিটি কামরা খতিয়ে দেখা হয়েছে। কোথাও আর কোনও যাত্রী নেই।’ পাশাপাশি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী, জেলা প্রশাসন এবং স্থানীয়দের।
যদিও দুর্ঘটনার জেরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে ওই লাইনে।রঘুনাথপুর লাইনে আজ দুপুর পর্যন্ত চলেছে কাজ।এর ফলেই বহু ট্রেনেরই পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। আবার বাতিল করা হয়েছে বহু ট্রেন।দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে রেলের পক্ষ থেকে।পাশাপাশি এই দুর্ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখতে ইতিমধ্যেই গঠিত হয়েছে উচ্চ পর্যায়ের কমিটি।

Mistushree Guha

Mistushree Guha is working as Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mistushree is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Abhishek Banerjee | শত্রুঘ্নর সমর্থনে আসানসোলে রোড শো অভিষেকের, ঢল নামল জনতার

আসানসোল: আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) সমর্থনে শুক্রবার রোড শো…

15 mins ago

বালুরঘাট: বিদ্যুতের মাশুল বৃদ্ধির প্রতিবাদে এবার সরব বিজেপি যুব মোর্চা। শুক্রবার বিকেলে বালুরঘাট বিদ্যুৎ দপ্তরের …

17 mins ago

Theft case | বাড়ির দরজার তালা ভেঙে টাকা-গয়না চুরি, শোরগোল এলাকায়

গাজোল: প্রতিবেশীর বিয়েতে গিয়েছিলেন বরযাত্রী। গভীর রাতে বাড়ি ফিরে এসে চক্ষু চড়কগাছ। বাড়ির দরজার তালা…

32 mins ago

Fire | ভারত-বাংলাদেশ সীমান্তে আগুন, ঘটনাস্থলে দমকল

চ্যাংরাবান্ধা: ভারত বাংলাদেশ সীমান্তের ভুট্টাখেতে আগুন(Fire)। শুক্রবার ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা(Changrabandha) সীমান্তে। স্থানীয় লোকজন…

42 mins ago

Yogi Adityanath | বদল হতে চলেছে আকবরপুরের নামও! যোগীর মন্তব্যে ইঙ্গিত

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ২০১৭ সালে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিজেপি ক্ষমতায় আসার পর থেকে বিভিন্ন…

1 hour ago

Kedarnath temple | ৬ মাস পর অক্ষয় তৃতীয়ার পুণ্য তিথিতে খুলল কেদারনাথ মন্দির

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: অক্ষয় তৃতীয়ার পুণ্য তিথিতে খুলল কেদারনাথ মন্দিরের (Kedarnath temple) দরজা। শুক্রবার…

1 hour ago

This website uses cookies.