খেলাধুলা

Pink Card | কোপা আমেরিকায় দেখা যাবে গোলাপি কার্ডের ব্যবহার, কখন ব্যবহার হবে এই কার্ড?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক : আসন্ন কোপা আমেরিকায় দেখা যেতে পারে নতুন গোলাপি কার্ডের (Pink card) ব্যাবহার। ফুটবল আইন নিয়ামক সংস্থা আইএফএবি (IFAB) অনুমোদন দিয়েছে এই নতুন কার্ডের ব্যাবহারে। আসন্ন ২০ জুন থেকে শুরু হতে চলেছে কোপা আমেরিকা। প্রথম ম্যাচ রয়েছে আর্জেন্টিনা বনাম কানাডার। ফলে কোপা আমেরিকায় মেসিদের ম্যাচেই প্রবর্তন হতে পারে এই গোলাপি কার্ডের বলে মনে করা হচ্ছে। সাধারনত ফুটবলে কোনও প্লেয়ারকে শাস্তি দেওয়ার জন্য ব্যবহুত হয় লাল ও হলুদ কার্ড। তবে এই গোলাপি কার্ড ব্যবহার করা হবে অতিরিক্ত খেলোয়ার পরিবর্তনের ক্ষেত্রে।
যদি খেলার মাঝে কোনও ফুটবলার মাথায় চোট পান বা ধাক্কা লেগে আঘাত পান সেই সময় রেফারি এই কার্ড দেখিয়ে বিষয়টি জানাবেন। এরফলে নির্ধারিত পাঁচ সাব প্লেয়ারের অতিরিক্ত কনকাশন সাব প্লেয়ার হিসাবে ওই খেলোয়ার মাঠের বাইরে যাবে। একবার কোনও প্লেয়ার কনকাশন সাব হিসাবে মাঠের বাইরে গেলে সে আর মাঠে ফিরতে পারবে না। কোনও দল যদি কনকাশন সাব নেয় তবে বিপক্ষ দলও একজন অতিরিক্ত সাব ব্যাবহার করতে পারবে। এই নতুন কার্ডের প্রবর্তনের ফলে মাথায় চোটের দরুন কোনও খেলোয়ার মাঠের বাইরে গেলে তাঁকে আর নির্ধারিত পাঁচ সাবের মধ্যে ধরা হবে না, অর্থাৎ এই ক্ষেত্রে দল মোট ছয়জন অতিরিক্ত খেলোয়ার পরিবর্তন করতে পারবে।

Uttarbanga Sambad

Uttarbanga Sambad was started on 19 May 1980 in a small letterpress in Siliguri. Due to its huge popularity, in 1981 web offset press was installed. Computerized typesetting was introduced in the year 1985.

Recent Posts

যত সম্পত্তি, তত অত্যাচারিত মা-বাবা

শমিদীপ দত্ত, শিলিগুড়ি: মেয়ের এখনও বিয়ে না হওয়ায় সম্পত্তি ভাগাভাগি করবেন না বলেই ঠিক করেছিলেন…

42 mins ago

Amit Shah | জম্মু-কাশ্মীরে পরপর জঙ্গী হামলায় উদ্বিগ্ন কেন্দ্র, উচ্চ পর্যায়ের বৈঠকে শা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকদিনে পরপর জঙ্গী হামলার সাক্ষী থেকেছে জম্মু ও কাশ্মীর (Jammu…

54 mins ago

ভোট মিটতেই মহকুমা আদালত গড়তে তোড়জোড় ধূপগুড়িতে

ধূপগুড়ি: লোকসভা ভোট মিটতেই ফের তোড়জোড় শুরু হল ধূপগুড়ি মহকুমা আদালত গড়ার কাজে। রবিবার বৃষ্টি…

1 hour ago

Brown Sugar | ভারত-নেপাল সীমান্তে ব্রাউন সুগার বাজেয়াপ্ত, গ্রেপ্তার ১

খড়িবাড়ি: ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কিতে ব্রাউন সুগার(Brown Sugar) সহ নেপালের এক মাদক পাচারকারীকে গ্রেপ্তার করল খড়িবাড়ি(Khoribari)…

2 hours ago

Gorumara | বর্ষায় এবারেও বন্ধ মেদলা নজরমিনার

অর্ঘ্য বিশ্বাস, ময়নাগুড়ি: গরুমারার (Gorumara) সমস্ত নজরমিনারের পাশাপাশি বর্ষার তিন মাস পর্যটকদের জন্য প্রবেশ বন্ধ…

2 hours ago

Falakata | চরতোর্ষা ডাইভারশনের উপর দিয়ে বইছে জল, বন্ধ যাতায়াত

ফালাকাটা: টানা বৃষ্টির জেরে ফালাকাটা-আলিপুরদুয়ার নির্মীয়মাণ মহাসড়কের চরতোর্ষা ডাইভারশনের(Diversion) উপর দিয়ে জল বয়ে যাচ্ছে। এর…

2 hours ago

This website uses cookies.