Must-Read News

Tourism affected | তীব্র গরমে পর্যটনে প্রভাব উত্তরে, পর্যটকশূন্য মূর্তি সহ গোটা ডুয়ার্স

চালসাঃ পর্যটক শূন্য ডুয়ার্সের মূর্তি। একে লোকসভা নির্বাচনের আবহ, পাশাপাশি রাজ্য জুড়ে তীব্র দাবদাহ সেই কারণেই ডুয়ার্সমুখী হচ্ছে না পর্যটকেরা। যারা উত্তরের সৌন্দর্য উপভোগ করতে আসছে, তাঁরা শীতলতার খোঁজে চলে যাচ্ছেন পাহাড়ে। ফলে আর্থিকভাবে সমস্যায় পড়েছেন পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত মানুষজন।

রাজ্য জুড়ে চলছে তীব্র দাবদাহ। সেই সঙ্গে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট সম্পন্ন হয়েছে। বাকি আছে আরও পাঁচ দফা। আর লোকসভা নির্বাচন এবং তীব্র দাবদাহের কারণে একপ্রকার পর্যটক শূন্য  অবস্থা ডুয়ার্সের পর্যটন কেন্দ্রগুলোতে। যার ফলে পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত টোটো চালক থেকে ব্যবসায়ী সকলেই চিন্তায় পড়েছেন। ডুয়ার্সের অন্যতম পর্যটন কেন্দ্র হল মেটেলি ব্লকের মূর্তি। সেই মূর্তিতে গত কয়েকদিন ধরে পর্যটকের দেখা নেই। বিভিন্ন হোটেল, রিসোর্টগুলিরও একই অবস্থা। খাঁখাঁ করছে মূর্তি। আর পর্যটকদের ভিড় না হওয়ায় এখানকার বেশ কিছু দোকান ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে। স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, বেশ কিছুদিন ধরে এলাকায় পর্যটক নেই, তাই বিক্রিবাটাও নেই। রবিবার ও ছুটির দিনগুলিতে বিকেলের পর স্থানীয়রা আসছেন। তবে তাতে লাভের লাভ কিছু হচ্ছে না। তীব্র গরম এবং ভোটের কারণেই পর্যটক শূন্য বলে মনে করছেন তারা।

এদিকে এখানকার অনেকেই পর্যটন ব্যবসার উপর নির্ভরশীল। আর এই সময়টায় পর্যটকদের দেখা না মেলায় সংসার চালাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে তাঁদের। কবে এই অবস্থা স্বাভাবিক হবে এবং পর্যটকদের ভিড় বাড়বে ডুয়ার্সে সেই দিকে তাকিয়ে রয়েছেন তারা।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Migrant Worker’s Death | ভিনরাজ্যে কাজে গিয়ে মৃত্যু মালদার পরিযায়ী শ্রমিকের

সামসী: ফের ভিনরাজ্যে কাজে মৃত্যু হল মালদার এক পরিযায়ী শ্রমিকের। মৃতের নাম আরিফুল হক (৩২)।…

2 mins ago

বাড়িতে লাগাতার পড়ছে ঢিল, নেপথ্যে কারা? কিনারায় ব্যর্থ পুলিশও

সায়নদীপ ভট্টাচার্য, বক্সিরহাট: শুধু রাতে নয়, দিনেও বাড়ির উঠোনে ও টিনের চালে পড়ছে পাথরের টুকরো(ঢিল)। কেউ…

8 mins ago

Golden Ball Auctioned | খোঁজ মিলেছে মারাদোনার হারিয়ে যাওয়া সোনার বলের, প্যারিসে শুরু নিলামের প্রস্তুতি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। ৩৮ বছর আগের বিশ্বকাপ…

25 mins ago

Post poll violence | ভোট মিটতেই নির্বাচন পরবর্তী হিংসায় রক্তাক্ত মুর্শিদাবাদ, জখম অন্তত ২০

মুর্শিদাবাদ: ভোট মিটতেই নির্বাচন পরবর্তী হিংসায় (Post poll violence) রক্তাক্ত মুর্শিদাবাদ (Murshidabad) জেলা। রানিতলা এবং…

36 mins ago

Narendra Modi | আদানি-আম্বানিদের নিয়ে মুখ বন্ধ কেন? রাহুলকে কটাক্ষ মোদির

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: আম্বানি-আদানি যোগে কংগ্রেস শিবির বহুবার বিঁধেছে প্রধামমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra…

39 mins ago

king Cobra | চা বাগানে বিশালাকার কিং কোবরা উদ্ধার

চালসা: চা বাগান থেকে বিশালাকার কিং কোবরা উদ্ধার হল। বুধবার দুপুরে মেটেলি ব্লকের কিলকোট চা…

52 mins ago

This website uses cookies.