খেলাধুলা

Virat Kohli | মাঠে আম্পায়ারের সঙ্গে তর্কের জের, শাস্তির মুখে বিরাট কোহলি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের শাস্তির মুখে পড়লেন বিরাট কোহলি। রবিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে আউট হওয়ার পর আম্পায়ারদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন কোহলি। এই ঘটনায় প্রতিযোগিতার আচরণবিধি লঙ্ঘিত হয়েছে বলে রিপোর্ট দিয়েছেন ম্যাচ রেফারি। সেই রিপোর্টের ভিত্তিতে কোহলিকে শাস্তি দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড(BCCI)। ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে তাঁর।
প্রসঙ্গত, রবিবারের ম্যাচে বেঙ্গালুরুর ইনিংসের তৃতীয় ওভারে হর্ষিত রানার বল সোজা বিরাটের ব্যাটে লেগে ক্যাচ উঠলে তা লুফে নেন বোলার হর্ষিত। কিন্তু বল কোমরের ওপরে ছিল বলে নো বলের দাবি করেন বিরাট। এরপর মাঠের আম্পায়ারেরা রিভিউ নিলে তৃতীয় আম্পায়ার জানান বল কোমরের নিচেই রয়েছে। ফলে নো বল না দিয়ে মাঠের আম্পায়ারের দেওয়া আউটের সিদ্ধান্তই বহাল রাখা হয়। আর এতেই চটে যান বিরাট। কিছুতেই এই আউটের সিদ্ধান্ত মানতে চাননি তিনি। বারবার মাঠের আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। ক্ষোভ দেখিয়ে মাঠ ছাড়ার পরে ডাগআউটেও সতীর্থদের বলের উচ্চতা বোঝানোর চেষ্টা করতে দেখা যায় ক্ষুব্ধ বিরাটকে।
এরপর ম্যাচ শেষে ম্যাচ রেফারি অমিত শর্মা কোহলিকে শুনানির জন্য ডেকে পাঠালে ভারতীয় অধিনায়ক নিজের আচরনের জন্য দুঃখপ্রকাশ করেন। নিজের দোষও স্বীকার করে নেন। তবুও শাস্তির হাত থেকে ছাড় পাননি তিনি। তাঁকে ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়, আইপিএলের আচরণ বিধির ২.৮ ধারায় অভিযুক্ত কোহলি। তিনি লেভেল এক পর্যায়ের অপরাধ করেছেন।

Uttarbanga Sambad

Uttarbanga Sambad was started on 19 May 1980 in a small letterpress in Siliguri. Due to its huge popularity, in 1981 web offset press was installed. Computerized typesetting was introduced in the year 1985.

Recent Posts

IPL | ধোনির চেন্নাইকে হারিয়ে আইপিএলের চতুর্থ দল হিসাবে শেষ চারে বেঙ্গালুরু

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: আইপিএলের চতুর্থ দল হিসাবে প্লে অফে উঠল বেঙ্গালুরু। বেঙ্গালুরু বনাম চেন্নাইয়ের…

55 mins ago

Siliguri | তিস্তায় জলস্তর বেড়ে আটক ২, উদ্ধারে শুরু তৎপরতা

শিলিগুড়ি: পাহাড়ে প্রবল বৃষ্টির জেরে তিস্তার জলস্তর হঠাৎ বেড়ে যাওয়ায় বিপত্তি ঘটলো রংপোতে। নদীতে আটকে…

1 hour ago

Patiram | ঘুমের মধ্যেই বেহুঁশ করে চুরি, যাওয়ার আগে আইসক্রিম খেলো চোরের দল

পতিরাম: এ যেন ফিল্মি কায়দায় চুরি। পরিবারকে গ্যাস স্প্রে করে অচৈতন্য করে বাড়ির সর্বস্ব চুরি…

2 hours ago

Bomb Recovered | বিস্ফোরণের পর ফের উদ্ধার জারভর্তি বোমা, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড

কালিয়াচক: কালিয়াচকের রাজনগর মডেল গ্রামে বোমা বিস্ফোরণের পর আরও এক জার বোমা উদ্ধার (Bomb recovered)…

3 hours ago

Minority Scholarship Scam | স্কলারশিপের টাকা আত্মসাৎ! অভিযুক্ত ২ জনকে হেপাজতে চায় সিআইডি

বিশ্বজিৎ সরকার, করণদিঘি: মাইনোরিটি স্কলারশিপের (Minority Scholarship Scam) কোটি কোটি টাকা তছরুপের দায়ে অভিযুক্ত মহম্মদ…

3 hours ago

Raiganj | গ্রেপ্তার করেনি পুলিশ, বহালতবিয়তে ঘুরছে দুই অভিযুক্ত

রাহুল দেব, রায়গঞ্জ: আদালতের নির্দেশ সত্ত্বেও খুনের চেষ্টার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার(Arrest) করেনি পুলিশ। এলাকায় বহালতবিয়তে…

3 hours ago

This website uses cookies.