Breaking News

অসমে বন্যায় মৃত ৩, হিমন্তকে সাহায্যের আশ্বাস শা-র

গুয়াহাটি: অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। নয়টি জেলার চার লক্ষেরও বেশি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে খবর। অসমের স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এএসডিএমএ)-র তরফে জানানো হয়েছে, বছরের প্রথম বন্যায় এখন পর্যন্ত তিনজন প্রাণ হারিয়েছেন।

এএসডিএমএ-র রিপোর্ট অনুযায়ী, বক্সা, বরপেটা, দারাং, ধুবড়ি, গোয়ালপাড়া, কামরূপ, লখিমপুর, নলবাড়ি এবং উদালগুড়ি জেলায় বন্যা হয়েছে। চার লক্ষেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন, রবিবার কিছু এলাকায় জলের স্তর কমতে শুরু করেছে।

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা জানিয়েছেন, তিনি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে কথা বলেছেন। বন্যা-পরিস্থিতি মোকাবিলায় সব ধরণের সাহায্যের আশ্বাস দিয়েছেন শা।

স্বরাষ্ট্রমন্ত্রী টুইটে লিখেছেন, ‘ভারী বৃষ্টির কারণে অসমের কিছু অংশে মানুষ বন্যার মতো পরিস্থিতির মুখোমুখি হচ্ছে। আমি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে কথা বলেছি এবং সহায়তার আশ্বাস দিয়েছি।’ এজন্য শার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হিমন্ত।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ইতিমধ্যেই উদ্ধার অভিযান শুরু করেছে। বিলি করা হচ্ছে ত্রাণ। এএসডিএমএ-র রিপোর্ট মোতাবেক, বর্তমানে ১১১৮টি গ্রাম জলের নীচে রয়েছে এবং অসমজুড়ে ৮৪৬৯.৫৬ হেক্টর ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। বক্সা, বরপেটা, সোনিতপুর, ধুবড়ি, কামরূপ, কোকরাঝাড়, নলবাড়ি, দক্ষিণ সালমারা এবং উদালগুড়িতে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। করিমগঞ্জের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের ঘটনাও ঘটেছে।

বঙ্গাইগাঁও, ধুবড়ি, গোয়ালপাড়া, করিমগঞ্জ, উদালগুড়ি এবং লখিমপুরে বাঁধ, রাস্তা, সেতু এবং অন্যান্য অবকাঠামো বন্যার জলে ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্রহ্মপুত্র তেজপুর এবং নেয়ামতিঘাটে বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পরিস্থিতির ওপর নজর রাখছে প্রশাসন।

Web Desk

Uttarbanga Sambad is leading online news publisher in West Bengal. Every single article post checked after verify and fact checking by our own staff.

Recent Posts

নাগরাকাটাঃ এক সপ্তাহও ফুরোয় নি। এর মাঝেই ফের আরো একটি স্কুল তছনছ করলো দলছুট দাঁতাল।…

12 mins ago

HS Result 2024 | বাবা দর্জি, প্রতিকূলতাকে হারিয়ে উচ্চমাধ্যমিকে নজরকাড়া ফল রুমির

চ্যাংরাবান্ধা:  বাবার ছোট্ট দর্জির দোকানের উপর নির্ভর করে কোনরকমে দিন গুজরান হয় পরিবারের। এই অভাবকে…

25 mins ago

Bihar suicide | পুলিশ হেপাজতে যুগলের আত্মহত্যার ঘটনায় বড় পদক্ষেপ, সাসপেন্ড থানার আইসি-ওসি সহ ৩

কিশনগঞ্জঃ পরকীয়ার জের! বৃহস্পতিবার রাতে বিহারের আরারিয়া জেলার তারাবাড়ি থানার পুলিশ হেপাজতে আত্মহত্যা করে জামাইবাবু…

46 mins ago

Siliguri | শিলিগুড়িতে নর্দমা থেকে উদ্ধার হোটেলকর্মীর মৃতদেহ

শিলিগুড়ি: সেবক রোড সংলগ্ন এলাকার একটি নর্দমা থেকে উদ্ধার হল এক ব্যাক্তির মৃতদেহ। শনিবার সকালে…

48 mins ago

Alipurduar | জেলা হাসপাতালে আবর্জনার পাহাড়, দুর্গন্ধে দমবন্ধ

মণীন্দ্রনারায়ণ সিংহ, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার (Alipurduar) জেলা হাসপাতালের মাদার অ্যান্ড চাইল্ড হাবের বারান্দায় নাকে রুমাল চাপা…

48 mins ago

Tea Garden | চা বাগানে নানান সমস্যা ঘিরে উদ্বেগ, পদক্ষেপের আর্জি জানিয়ে শ্রমমন্ত্রীকে চিঠি

নাগরাকাটা: অনাবৃষ্টিতে জর্জরিত চা শিল্প। উদ্ভূত এই সংকট থেকে বেরিয়ে আসার উপায় খুঁজছে শ্রমিক ও…

50 mins ago

This website uses cookies.