Breaking News

রাজ্যসভায় বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন অনন্তর, কী বললেন বাংলা ভাগ নিয়ে?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বাংলা থেকে এই প্রথম বিজেপির হয়ে রাজ্যসভায় যাচ্ছেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান অনন্ত মহারাজ। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দিতে বিধানসভায় আসেন অনন্ত। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আজই মনোনয়ন জমা দিয়েছি। রাজ্যসভার প্রার্থী হয়ে খুব ভালো লাগছে। আমার পক্ষে এটা গৌরবের বিষয়। অনেক বড় দায়িত্ব, সেটা পালন করতে হবে। যে কাজ আমার জন্য গ্রহণযোগ্য এবং যে দায়িত্ব দেওয়া হবে আমি তা করব।’ পাশাপাশি তিনি জানান, রাজবংশীদের প্রতিনিধি হিসেবে তাঁদের জন্য কাজ করবেন তিনি। সে কারণেই তাঁকে পাঠানো হচ্ছে।

রাজ্যসভায় গ্রেটার কোচবিহারের দাবি তোলার প্রসঙ্গে অনন্ত মহারাজ বলেন, ‘আগে রাজ্যসভার সদস্য হিসেবে নির্বাচিত হই, তারপর এই বিষয়টি দেখা যাবে। তখন এই বিষয় নিয়ে মুখ খুলব।’ রাজ্যসভায় অনন্তকে প্রার্থী ঘোষণা করার পর ‘বাংলা ভাগের চক্রান্ত’ বলে আক্রমণ করে তৃণমূল। সে প্রসঙ্গে তিনি বলেন, ‘বঙ্গভাগ হবে না এক থাকবে, সেটা দেশের সংবিধান বলবে। এখন এর বেশি আর কিছু বলব না। সদস্য নির্বাচিত হওয়ার পর বাকিটা বলব। উত্তরবঙ্গ বঞ্চনার শিকার কি না, সেটাও সময় এলে বলব।’

প্রসঙ্গত, আগামী মাসে পশ্চিমবঙ্গের ৬টি রাজ্যসভার আসন খালি হচ্ছে। একটি আসনে পুনর্নিবাচন হবে। ৭টি আসনের মধ্যে ৬টি আসনে তৃণমূলের জয় নিশ্চিত। বড় অঘটন না ঘটলে সপ্তম আসনে জিততে চলেছেন বিজেপির অনন্ত মহারাজ। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, অনন্তকে প্রার্থী করার পিছনে বিজেপির বিশেষ স্ট্র্যাটেজি রয়েছে।

দীর্ঘদিন ধরেই একটা জল্পনা চলছিল বিজেপির একমাত্র প্রতিনিধি হিসেবে রাজ্যসভায় যাচ্ছেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান। সূত্রের খবর, দিল্লি থেকে অনন্ত মহারাজকে রাজ্যসভার প্রার্থী হওয়ার প্রস্তাব দেয় বিজেপির শীর্ষ নেতৃত্ব। সেই প্রস্তাব গ্রহণ করেন অনন্ত মহারাজ। মঙ্গলবার পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা চলাকালীনই অনন্ত মহারাজের সঙ্গে দেখা করেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। সেখানেই অনন্ত মহারাজ নিশীথকে সম্মতি দেন রাজ্যসভায় যাওয়ার বিষয়ে।

পৃথক কোচবিহার রাজ্যের দাবিতে দীর্ঘদিন ধরে সরব রাজবংশী সমাজের নেতা অনন্ত মহারাজ। বিভিন্ন সময়ে অনন্ত মহারাজের সমর্থন পাওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একাধিকবার দরবার করেছেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। মমতা খোদ বিভিন্ন সময়ে উপহার পাঠিয়েছেন মহারাজকে। পঞ্চায়েত নির্বাচনের আগে অনন্ত মহারাজের বাড়িতে সমর্থন চাইতে গিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

Sushmita Ghosh

Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Accident | সরকারি বাসের সঙ্গে টোটোর সংঘর্ষ, মৃত্যু এক উচ্চমাধ্যমিক ছাত্রীর, আহত ২

হেমতাবাদঃ টোটোর সঙ্গে সরকারি বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক উচ্চ মাধ্যমিক ছাত্রীর। গুরুতর জখম…

3 mins ago

Son grabbed land | বাবার সঙ্গে প্রতারণা! ঋণ নেওয়ার নাম করে জমি হাতিয়ে নিল ছেলে

শিলিগুড়িঃ ছেলের ঋণের প্রয়োজন। তারজন্য প্রয়োজন বাবার স্বাক্ষরের। ছেলের কাছ থেকে এমন আবেদন শুনে সাতপাঁচ…

32 mins ago

Malda | অশ্লীল ভিডিও দেখিয়ে বোনকে যৌন হেনস্তা! অভিযুক্ত নাবালক দাদা

মানিকচক: মোবাইলে অশ্লীল ভিডিও দেখিয়ে নাবালিকা কাকাতো বোনকে যৌন হেনস্তার (Sexual Harassment) অভিযোগ উঠল দাদার…

47 mins ago

Dhupguri | আগ্নেয়াস্ত্র মাথায় ঠেকিয়ে আত্মহত্যার হুমকি যুবকের! যা ঘটল তারপর…

শুভাশিস বসাক, ধূপগুড়ি: জমি নিয়ে বিবাদ চলছিল কয়েক মাস থেকেই। আর সেখানেই আগ্নেয়াস্ত্র বের করে…

1 hour ago

Raiganj | এক ফোনেই দরজায় পৌঁছে যাচ্ছে মাদক, রমরমা কারবার রায়গঞ্জে

রায়গঞ্জ: শুধুমাত্র একটি ফোন কলেই হাতের নাগালে পৌছে যাচ্ছে চাহিদামতো মাদক। তরল মাদক, কাফ সিরাপ…

1 hour ago

Harischandrapur | বালি ছেটানোই অপরাধ! অভিযুক্ত কিশোরকে তুলে আছাড় দিয়ে গ্রেপ্তার বন্ধুর বাবা

হরিশ্চন্দ্রপুরঃ আমবাগানে খেলার ছলে এক কিশোর অপর কিশোরকে বালি ছিটিয়ে দেয়। গায়ে বালি লাগায় কিশোরটি…

1 hour ago

This website uses cookies.