Breaking News

নিজ্জর হত্যায় জড়িত ভারতীয় এজেন্টরা! দিল্লিকে দেওয়া হয়েছিল তথ্যও, দাবি ট্রুডোর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যার পেছনে ভারতীয় এজেন্টরা জড়িত বলে ফের দাবি করলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শুক্রবার অটোয়ায় সাংবাদিক বৈঠকে ট্রুডো জানান, ব্রিটিশ কলম্বিয়া প্রদেশে খলিস্তানি নেতার হত্যাকাণ্ডে ভারত সরকারের এজেন্টরা জড়িত। এমনকি তিনি দাবি করেন, এই কথা কয়েক সপ্তাহ আগে দিল্লিকে জানিয়েছে কানাডা।

গত জুন মাসে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় কানাডার খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের। ভারতের মদতেই খুন করা হয়েছে বলে খলিস্তানিদের দাবি। ২০২২ সালে তাঁর মাথার দাম ১০ লক্ষ টাকা ধার্য করেছিল এনআইএ। এই ঘটনায় ভারতের দিকে অভিযোগের আঙুল তোলা হয়। সম্প্রতি সে দেশের পার্লামেন্টে ভারতের দিকে অভিযোগের আঙুল তোলেন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রীর এই অভিযোগ সরাসরি খারিজ করে দেয় দিল্লি। এই ঘটনা নিয়েই দু’দেশের মধ্যে শুরু হয়েছে কূটনৈতিক চাপানউতোর। ভারতে বসবাসকারী বা ঘুরতে যাওয়া কানাডার নাগরিকদের জন্য ভ্রমণ সংক্রান্ত কিছু নির্দেশিকা জারি করেছে সে দেশের সরকার। তার পালটা কানাডাও সেখানে বসবাসকারী ভারতীয় পড়ুয়া এবং নাগরিকদের চূড়ান্ত সতর্কভাবে থাকতে নতুন নির্দেশিকা জারি করেছে। কানাডার নাগরিকদের ভিসা দেওয়া স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

গতকাল ট্রুডো জানান, গঠনমূলকভাবে কাজ করার জন্য ভারতের সঙ্গে সর্বদা রয়েছেন তিনি। তবে এবিষয়ে কী তথ্যপ্রমাণ পেয়েছে কানাডার গুপ্তচর সংস্থা, সে বিষয়ে খোলসা করেননি ট্রুডো। এদিকে এই ঘটনার তদন্তে আমেরিকা সহযোগিতা করবে বলে জানিয়েছে জো বাইডেনের সরকার। এর মধ্যে ট্রুডোর নতুন দাবি ভারত-কানাডার সম্পর্কে নতুন করে প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে।

Sushmita Ghosh

Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Python Rescued | মাছ ধরার জালে আটকে অজগর, উদ্ধার করলেন পশুপ্রেমীরা

চালসা: মাছ ধরার জালে আটকে পড়ল বিশালাকার অজগর। সোমবার মেটেলি ব্লকের উত্তর ধূপঝোরা আজগর পাড়ার…

22 mins ago

Babun Banerjee | নামের ওপর লেখা ‘ডিলিটেড’! ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) ভাই…

48 mins ago

বছরের যেকোনও সময় জঙ্গলে ঘুরতে ভালোবাসেন? রইল ৫ জায়গার হদিস…

    উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ভ্রমণপিপাসু মানুষ অনেক ধরনের হয়। কেউ জঙ্গলে ঘুরতে ভালোবাসেন,…

52 mins ago

Railways | ডুয়ার্সে ট্রেনের সংখ্যা বাড়াতে পরিকাঠামো উন্নয়ন রেলের

পূর্ণেন্দু সরকার, জলপাইগুড়ি: হাতিমৃত্যুর (Elephant Death) ঘটনার পর ডুয়ার্সের জঙ্গল (Dooars Jungle) লাগোয়া এলাকা দিয়ে…

56 mins ago

বেয়ার গ্রিলসের সঙ্গে তুলনা, রাজগঞ্জের শ্মশানঘাটে সংসার পেতেছেন মোহন দাস

রাজগঞ্জ: রাজগঞ্জের কালীনগরের করতোয়া নদীর সেতুর পাশেই অবস্থিত শ্মশানঘাট। রাজগঞ্জ পোস্ট অফিস মোড় হয়ে কালীনগর যেতেই…

1 hour ago

Narendra Modi | পুরীর জগন্নাথ মন্দিরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন মোদির, বিঁধলেন ওডিশা সরকারকে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: নির্বাচনি প্রচার (Election campaign) গিয়ে পুরীর জগন্নাথ মন্দিরে (Jagannath temple) পুজো…

1 hour ago

This website uses cookies.