Exclusive

Coochbehar News | চ্যাংরাবান্ধায় ‘সুবিধা পোর্টালে’র নিয়ন্ত্রণ মালিক সমিতির হাতে! উঠছে প্রশ্ন

গৌতম সরকার ও শুভ্রজিৎ বিশ্বাস,চ্যাংরাবান্ধা: বৈদেশিক বাণিজ্যের ক্ষেত্রে এ রাজ্যে সুবিধা পোর্টাল সিস্টেম চালু হয়েছে। কিন্তু চ্যাংরাবান্ধায় এই সিস্টেমের নিয়ন্ত্রণ অনেকটা ট্রাক মালিক সমিতির হাতে। যা নিয়ে প্রশ্ন উঠেছে। এটি একটি সরকারি পোর্টাল। এই পোর্টাল একটি নির্দিষ্ট সফটওয়্যারে চলার কথা। বৈধ নথিপত্র নিয়ে যে কেউ এই সিস্টেমে ট্রাক এন্ট্রি করতে পারবেন।

চ্যাংরাবান্ধা স্থলবন্দরে সুবিধা পোর্টাল সিস্টেম চালু হলেও স্থানীয় ট্রাক মালিকদের কথা ভেবে এই এলাকার ট্রাক মালিকদের জন্য আলাদা একটি তালিকা রয়েছে। যে তালিকা কলকাতায় সুবিধা পোর্টাল দপ্তরে নথিভুক্ত করা আছে। স্থানীয় ট্রাকগুলির যাতে ক্রমানুযায়ী ভাড়া মেলে সেই জন্যই এই তালিকা তৈরি করা হয়। প্রতিদিন মালিক সমিতির তরফে তালিকা টাঙানো হয়। সেই অনুযায়ী ওই ট্রাকগুলিকে পোর্টালে এন্ট্রি দেওয়া হচ্ছে। অভিযোগটি উঠছে, ট্রাক মালিক সমিতির কাউকে অপছন্দ হলে কিংবা কারও সঙ্গে বনিবনা না হলে সংশ্লিষ্টদের ট্রাকের নম্বরগুলি ব্লক করে দেওয়া হচ্ছে। এতে ওইসব ট্রাকগুলি পোর্টালে এন্ট্রি করা যাচ্ছে না। এই অভিযোগ এনে শুক্রবার প্রশাসনের দারস্থ হলেন ব্যবসায়ী তথা ট্রাক মালিক সমিতিরই সদস্য চিত্তগোপাল মণ্ডল। অভিযোগের কথা তিনি এদিন লিখিতভাবে মেখলিগঞ্জের মহকুমা শাসককে জানান। মহকুমা শাসক অতনুকুমার মণ্ডল বলেন, ‘এনিয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে যথাযথ পদক্ষেপ করা হবে।’ চিত্তগোপালের অভিেযাগ, গত এক মাস সময় ধরে তাঁর দশটি ট্রাক সুবিধা পোর্টালে এন্ট্রি হচ্ছে না। হঠাৎ করে এই সিস্টেমে এন্ট্রি বন্ধ হয়ে যাওয়াতে তিনি বিপাকে পড়ে যান। এরপর তিনি কলকাতায় সুবিধা পোর্টালের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে সমস্যা সম্পর্কে জানতে চান। সেখান থেকে তাঁকে নাকি চ্যাংরাবান্ধা ট্রাক মালিক সমিতির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়। তিনি মালিক সমিতির সঙ্গে যোগাযোগ করেন। সমিতির পক্ষ থেকে তাঁকে বলা হয় তিনি নাকি মালিক সমিতির নামে কুৎসা রটিয়েছেন। এরপরই এদিন তিনি মহকুমা শাসককে লিখিত অভিযোগ করেন।

এবিষয়ে চ্যাংরাবান্ধা ট্রাক মালিক সমিতির সম্পাদক আবদুল সামাদ বলেন, ‘চিত্তবাবু কোনও নিয়ম মানতে চান না। এর আগেও তিনি নিয়ম না মেনে ট্রাক বাংলাদেশ নিয়ে যেতে চাইছিলেন। তিনি আমাদের মান্যতা দেননি। তাই মালিক সমিতি থেকে তাঁর সদস্যপদ বাতিল করা হয়েছে। আমরা সুবিধা পোর্টালের দপ্তরের কর্মকর্তাদের চিত্তগোপাল মণ্ডলের এই সদস্যপদ বাতিল করার কথা জানিয়ে দিয়েছি।’

Mistushree Guha

Mistushree Guha is working as Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mistushree is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Mamata Banerjee | মুখ্যমন্ত্রীকে নিয়ে অবমাননাকর মন্তব্য! বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে যাচ্ছে তৃণমূল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ। এবার…

1 min ago

China Tornado | বিধ্বংসী টর্নেডোর কবলে চিন, নিহত কমপক্ষে ৫

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বিধ্বংসী টর্নেডোর কবলে চিন (China Tornado)। এর জেরে প্রাণ হারিয়েছেন অন্তত…

5 mins ago

BJP | দেবশ্রীর প্রচারে গিয়ে রক্তাক্ত বিজেপির মহিলা মণ্ডল সভাপতি! অভিযুক্ত তৃণমূল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দক্ষিণ কলকাতা (Dakshin Kolkata) লোকসভা কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী দেবশ্রী চৌধুরীর…

27 mins ago

Leopard | চা বাগানে খাঁচাবন্দি চিতাবাঘ

ক্রান্তি: চা বাগানে ফের খাঁচাবন্দি চিতাবাঘ। রবিবার ক্রান্তি ব্লকের দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পের ঘটনা। আপালচাঁদ…

28 mins ago

Peacock | বাড়ির চাল পেখম তুলে নাচছে ময়ূর, দেখতে ভিড় মানুষের

চালসা: জঙ্গল থেকে অনেক সময় খাবারের খোঁজে লোকালয়ে চলে আসে বন্যপ্রাণীরা। প্রায়শই দেখা যায় হাতি,…

56 mins ago

Iraq | সমকামী সম্পর্কে জড়ালেই ১৫ বছরের জেল! ইরাকে পাশ নয়া আইন

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সমকামী সম্পর্কে জড়ালেই যেতে হবে জেলে। হতে পারে সর্বাধিক ১৫ বছরের…

1 hour ago

This website uses cookies.