Breaking News

Darjeeling | পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়, ইন্ডিয়া জোটে অজয় এডওয়ার্ড, কংগ্রেসে যোগ মুনিশ তামাংয়ের

দার্জিলিং: ইন্ডিয়া জোটের হাত ধরলেন দার্জিলিংয়ের হামরো পার্টির (Hamro Party) নেতা অজয় এডওয়ার্ড (Ajoy Edwards)। অন্যদিকে, বৃহস্পতিবার কংগ্রেসে যোগ দিয়েছেন ভারতী গোর্খা পরিসংঘের নেতা মুনিশ তামাংও। এদিন দিল্লিতে কংগ্রেসের (congress) সদর দপ্তরে সাংবাদিক সম্মেলনে অজয় আনুষ্ঠানিকভাবে ইন্ডিয়া জোটকে সমর্থনের কথা ঘোষণা করেন। একই সঙ্গে মুনিশ তামাংয়ের দাবি, সারা দেশ জুড়ে ১৮ রাজ্যে গোর্খারা কংগ্রেসকেই সমর্থন করবেন।

অজয় এডওয়ার্ড (Ajoy Edwards) একসময় জিএনএলএফ করলেও পরে দলত্যাগ করে হামরো পার্টি (Hamro Party) গঠন করে দার্জিলিং পুরসভার নির্বাচনে লড়েন। দার্জিলিং পুরসভায় ক্ষমতাও দখল করে অজয়ের দল। কিন্তু পরে তাঁর দলের কয়েকজন কাউন্সিলার দল বদল করে অনীত থাপার দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চায় যোগ দান করলে পুরসভায় ক্ষমতা হারাতে হয় অজয়ের দলকে। এরপর থেকেই বিমল গুরুং, বিনয় তামাংদের সঙ্গে যোগাযোগ রেখে চলছিলেন অজয় (Ajoy Edwards)

লোকসভা নির্বাচনের কিছুদিন আগে কংগ্রেসে (congress) যোগ দেন প্রাক্তন মোর্চা নেতা বিনয় তামাং। এবার সরাসরি কংগ্রেসে যোগ না দিলেও কংগ্রেসের সঙ্গেই যে তিনি আছেন, তাও স্পষ্ট করেছেন অজয়। বেশ কিছুদিন ধরেই অজয় এডওয়ার্ড কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছিলেন। রাহুল গান্ধির ভারত জোড়ো ন্যায় যাত্রায় যোগ দিয়েছিলেন তিনি।

এদিন অজয় জানান, বিজেপি গত ১৫ বছর ধরে দার্জিলিং আসন থেকে ভালো ভোটে জয়ী হলেও তারা গোর্খাদের দাবি নিয়ে কিছুই করেনি। একই অভিযোগ করেন ভারতীয় গোর্খা পরিসংঘের নেতা মুনিশ তামাংও। এদিন মুনিশ তামাংকে উত্তরীয় পরিয়ে কংগ্রেসে স্বাগত জানান পবন খেরা। ছিলেন কংগ্রেস নেতা গোলাম আহমেদ মীরও।

উল্লেখ্য, দার্জিলিং আসনে এখনও প্রার্থী ঘোষণা করেনি কংগ্রেস। যা নিয়ে দলের মধ্যেই ক্ষোভ প্রকাশ করেছিলেন বিনয় তামাং। এবার আনুষ্ঠানিকভাবে অজয় এডওয়ার্ড ইন্ডিয়া জোটে যোগ দেওয়ায় দার্জিলিং কেন্দ্রে কে প্রার্থী হতে পারেন, তা নিয়ে জল্পনা ছড়িয়েছে।

Web Desk

Uttarbanga Sambad is leading online news publisher in West Bengal. Every single article post checked after verify and fact checking by our own staff.

Recent Posts

king Cobra | চা বাগানে বিশালাকার কিং কোবরা উদ্ধার চালসা: চা বাগান থেকে বিশালাকার কিং…

2 mins ago

Shekhar Suman | কঙ্গনার হয়ে প্রচারে রাজি শেখর সুমন, বিজেপিতে যোগ দিয়ে দূরত্ব ঘোচালেন অভিনেতা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ছেলে অধ্যয়নের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর অভিনেত্রী কঙ্গনা রানাউতকে (Kangana…

6 mins ago

Samaresh Majumdar | সাহিত্যিক সমরেশ মজুমদারের প্রথম মৃত্যুবার্ষিকীতে বৃক্ষরোপণ গয়েরকাটায়

গয়েরকাটা: বাংলার প্রখ্যাত কথা সাহিত্যিক সমরেশ মজুমদারের প্রথম মৃত্যুবার্ষিকীতে তাঁর জন্মভিটেতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করল…

13 mins ago

HS Result 2024 | ইচ্ছে WBCS অফিসার হওয়ার, ৪৮৮ পেয়ে রাজ্যে নবম আলিপুরদুয়ারের অন্বেষা

মণীন্দ্রনারায়ণ সিংহ, আলিপুরদুয়ার: কলা বিভাগের ছাত্রী হয়ে তাক লাগানো ফল করল অন্বেষা দত্ত। আলিপুরদুয়ার গার্লস…

14 mins ago

HS Result 2024 | উচ্চমাধ্যমিকে সম্ভাব্য নবম কালিয়াগঞ্জের প্রীতম্বর, ফল শুনে ভিনরাজ্য থেকেই কেঁদে ফেললেন বাবা

কালিয়াগঞ্জ: মাধ্যমিকে কম নম্বর পাওয়ার গ্লানি দু’বছর পর এক নিমেষে ধুয়ে গেল। পারিবারিক অর্থ সংকট…

15 mins ago

Humayun kabir | ইউসুফের হয়ে প্রচার ‘স্পেশাল ২০’র, হুমায়ুনের কবীরের বাহিনী কীভাবে কাজ করছে?

মুর্শিদাবাদ: অধীরের চালে তাঁকেই মাত দিতে আসরে নামল তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের (MLA Humayun kabir) …

18 mins ago

This website uses cookies.