Top News

‘সাহেবের নাম বলতে চাপ দেয়নি ইডি’, আদালতে যাওয়ার পথে বললেন কালীঘাটের কাকু

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার কুন্তল ঘোষ বার বার দাবি করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে চাপ দিচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। এর আগে শহিদ মিনারের সভা থেকে একই অভিযোগ করেছিলেন খোদ অভিষেক। এবার সেই পথে হাঁটলেন না কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র। জোকা ইএসআই হাসপাতাল থেকে বেরোনোর সময় সাংবাদিকদের সামনে তিনি বলেন, তাঁর সাহেব অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলার জন্য তাঁকে কোনও চাপ দেওয়া হয়নি।

বুধবার আদালতে হাজির করানো হয় নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষন ভদ্রকে। আদালতে নিয়ে যাওয়ার আগে সুজয়ের স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছিল জোকা ইএসআই হাসপাতালে। ইডি হেফাজতে থাকাকালীন তাঁর কাছে কী কী বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছে তা সুজয়ের কাছে জানতে চান সাংবাদিকরা। বেরোনোর সময় জবাবে সুজয় বলেন, ‘‘সবই জানতে চাইল। বললাম। লিখলাম। তাঁর সাহেবের বিষয়ে জানতে চেয়েছে, কিন্তু তদন্তকারীরা অভিষেকের নাম বলার জন্য চাপ দেয়নি।”

এর আগে কুন্তল দাবি করেছিলেন, অভিষেকের নাম নেওয়ার জন্য তাঁর উপর চাপ দেওয়া হচ্ছে। প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন কুন্তল। সেই অভিযোগ হেস্টিংস থানায় পৌঁছে দেওয়া হয়। কুন্তলের এই দাবির আগে শহিদ মিনারের সভা থেকে অভিষেক জানিয়েছিলেন, হেফাজতে থাকার সময় মদন মিত্র, কুণাল ঘোষকে তাঁর নাম নিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিষয়টি নিয়ে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর পর্যবেক্ষণে বলেছিলেন, প্রয়োজনে অভিষেককে প্রশ্ন করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই রায় বহাল রাখেন বিচারপতি অমৃতা সিন্‌হাও।

গ্রেপ্তার হওয়ার আগে সুজয় দাবি করেছিলেন, “২০০৯ থেকে তাঁর ‘সাহেব’ তৃণমূল সাংসদ অভিষেকের অফিসে চাকরি করছেন পৃথিবীর কারও ক্ষমতা নেই আমার সাহেবকে ছোঁবে। কারণ তাঁর নাম কেউ করতে পারবেন না। তাঁর সঙ্গে কেউ দেখা করতে পারবে না, তাঁর সঙ্গে কেউ ফোনে কথা বলতে পারবেন না। আমার কাছ অবধি এসে থেমে যেতে হচ্ছে।’’ এর পর যদিও ইডির হাতে গ্রেপ্তার হন সুজয়।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Ebrahim Raisi। ইরানের প্রেসিডেন্টকে নিয়ে ভেঙে পড়ল কপ্টার, খারাপ আবহাওয়ায় বিঘ্নিত উদ্ধারকার্য

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: আজারবাইজান সীমান্ত থেকে ফেরার পথে দূর্ঘটনার কবলে পড়ল ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম…

2 hours ago

Money seized | হাওয়ালা ব্যবসায়ীদের ডেরায় হানা বিহার পুলিশের, নেপাল সীমান্ত রকসলে উদ্ধার ৯৪ লক্ষ টাকা

কিশনগঞ্জঃ নির্বাচনের মাঝেই ফের লক্ষ লক্ষ দেশি-বিদেশি টাকা উদ্ধার করল বিহার পুলিশ। রবিবার এই বিপুল…

3 hours ago

Cooch Behar | অক্সফোর্ডে সাফল্য কোচবিহারের মেয়ের, খুশির হাওয়া জেলাজুড়ে

কোচবিহার: এবার অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়েও সাফল্যের চিহ্ন রাখল কোচবিহার। শনিবার বিশ্বসেরা এই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ…

3 hours ago

Belacoba | রাস্তা নির্মাণে নিম্নমানের কাজের অভিযোগ, প্রতিবাদে তুমুল বিক্ষোভ গ্রামবাসীদের

বেলাকোবাঃ রাস্তা নির্মাণে নিম্নমানের কাজের অভিযোগে সরব হলেন গ্রামবাসীরা। ঘটনাটি জলপাইগুড়ির সদর ব্লকের বেলাকোবা গ্রাম…

4 hours ago

Raiganj | ত্রিপুরার ব্যবসায়ী খুন কাণ্ড, রায়গঞ্জ থেকে ধৃত মূল পাণ্ডা

রায়গঞ্জ: অবশেষে ধরা পড়ল ত্রিপুরার প্রতিষ্ঠিত ব্যবসায়ী দুর্গাপ্রসন্ন দেব খুনের মূল পাণ্ডা রাকেশ বর্মন (৩৩)।…

4 hours ago

Kidnap | যুবতীকে অপহরণ! অপহৃতার খোঁজে তল্লাশি পুলিশের, গ্রেপ্তার মূল অভিযুক্তের কাকা

রায়গঞ্জঃ এক তরুণীকে অপহরণ করে অন্যত্র লুকিয়ে রাখার অভিযোগে মূল অভিযুক্তের কাকাকে গ্রেপ্তার করল রায়গঞ্জ…

5 hours ago

This website uses cookies.