উত্তরবঙ্গ

জবর দখল উচ্ছেদ অভিযান ডালখোলা পুরসভার

ডালখোলা: অবশেষে এসডিএম-এর নির্দেশে জবর দখল উচ্ছেদ অভিযানে যৌথভাবে নামল ডালখোলা পৌরসভা ও ডালখোলা পুলিশ। ডেপুটি মেজেস্ট্রেটের উপস্থিতিতে সোমবার পূর্ণিয়া মোড় এলাকায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। উল্লেখ্য, ১২ ও ২৭ নম্বর জাতীয় সড়কের সংযোগস্থল ডালখোলার পূর্ণিয়া মোড় এলাকায় ফ্লাইওভারের নীচে  বিগত কয়েক বছর যাবৎ বেশকিছু দোকানদার জবর দখল করে ব্যবসা চালিয়ে আসছিল। ওই দোকানদারদের কারণে রাস্তা অনেকটাই সংকীর্ণ হয়ে পড়ে। ফলে নিত্যদিন যানজট লেগে যাচ্ছিল। পাশাপাশি যে কোনও সময় দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা লেগেই থাকতো। এই সমস্যা সমাধানে ইতিমধ্যে পুরসভার স্থানীয় পুলিশ প্রশাসনের উদ্যোগে পূর্ণিয়া মোড় এলাকা দখল মুক্ত করতে উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু অল্প দিনেই পুনরায় সেই সব দোকানিরা রাস্তার উপরেই নিজেদের পসার নিয়ে বসে পড়ত। বারংবার রাস্তা দখলকারী দোকানদারদের সরে যাওয়ার নির্দেশ দিলেও জবর দখল কোনভাবেই আটকানো যাচ্ছিল না। কিন্তু এই সমস্যার সমাধান করতে এবার ইসলামপুরের এসডিএমের নির্দেশ দেওয়া হয়। সেই মতো  ডালখোলা পূর্ণিয়া মোড়ের দখলমুক্ত করতে উদ্যোগী হয় স্থানীয় প্রশাসন। ডেপুটি ম্যাজিস্ট্রেটের থানডুপ লেপচা এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

যদিও ডালখোলা পুরসভার পুরপতি স্বদেশ চন্দ্র সরকার জানান, পূর্ণিয়া মোড় এলাকায় বেশকিছু দোকানদার অবৈধভাবে রাস্তা দখল করে ব্যবসা করে আসছিল। যার কারণে হামেশাই ওই এলাকার যানজটের সৃষ্টি হয়। এই সমস্যা মেটাতে এদিন রাস্তা দখলকারীদের উচ্ছেদ করা হয়। পাশাপাশি আগামীতে যাতে রাস্তা দখল করে কেউ ব্যবসা না চালায় সে দিকেও করা নজর রাখা হবে।

Sucharita Chanda

Sucharita Chanda is working as Sub Editor Since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Siliguri | বন্ধ ঘরে পড়ে প্রবীণের দেহ! মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা

শিলিগুড়ি: বছর ৬০-এর এক বৃদ্ধের রহস্যমৃত্যু (Mysterious Death) ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে শহর শিলিগুড়িতে (Siliguri)। বন্ধ…

34 mins ago

Vande Bharat Express | মাছ-মাংস থেকে বাসন্তী পোলাও, বন্দে ভারতে এবার মিলবে ঐতিহ্যবাহী বাঙালি খানা

শিলিগুড়িঃ বাঙালির মাছের প্রতি দরদ নিয়ে কটাক্ষ করেছিলেন পরেশ রাওয়াল। কিন্তু বাস্তবে তিনি তো কটাক্ষ…

42 mins ago

Aam Admi Party | বেনজির! আবগারি দুর্নীতিতে ইডি-র চার্জশিটে অভিযুক্ত ‘আম আদমি পার্টি’

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দিল্লির আবগারি দুর্নীতি মামলায় নজিরবিহীন ভাবে অভিযুক্ত করা হয়েছে আম আদমি…

47 mins ago

Balurghat | উচ্চমাধ্যমিকের ফলে বিষন্ন! বান্ধবীর প্রেমিককে বিয়ে করতে মন খারাপের ‘নাটক’ ছাত্রীর

বালুরঘাটঃ অবশেষে খোঁজ মিলল রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যাওয়া ছাত্রীর। উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পরই নিখোঁজ…

1 hour ago

Bihar | চিকিৎসার গাফিলতিতে বৃদ্ধের মৃত্যু! রাস্তা অবরোধ করে বিক্ষোভ

কিশনগঞ্জ: চিকিৎসার গাফিলতিতে (Medical Negligence) বৃদ্ধের মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়াল বিহারের (Bihar) পূর্ণিয়ার (Purnia) খাজাঞ্চি…

1 hour ago

Collapse factory’s wall | কারখানার পাঁচিল ভেঙে বিপত্তি, চাপা পড়ে মৃত্যু দুই ঠিকা শ্রমিকের, এলাকায় তুমুল উত্তেজনা

দুর্গাপুরঃ প্রাচীরের নীচে চাপা পড়ে মৃত্যু হল দুই ঠিকা শ্রমিকের। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে পশ্চিম…

2 hours ago

This website uses cookies.