Top News

ছাত্র মৃত্যুতেও যাদবপুর ক্যাম্পাসে বন্ধ হয়নি নেশার আসর, মিলল বস্তা বস্তা মদের বোতল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ যাদবপুর বিশ্ববিদ্যালয় যে মদ ও মাদক সেবনের আদর্শ জায়গা তা আরও একবার প্রমাণিত হল শনিবার। এদিন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতরে ওপেন এয়ার থিয়েটার পরিষ্কার করতে গিয়ে সাফাইকর্মীরা দেখলেন সেখানে পড়ে রয়েছে বস্তা বস্তা মদের বোতল। এই সংখ্যাটা মোটেও অবাক করেনি সাফাইকর্মীদের। তাঁদের বক্তব্য, মাঝে মধ্যে এর থেকেও অনেক বেশি মদের বোতল পাওয়া যায় ক্যাম্পাসের ভিতর। একই চিত্র যাদবপুরের মেইন হস্টেলেও। এই খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউ বললেন, ‘আমি দায়িত্ব নেওয়ার আগে কী হয়েছে বলতে পারব না।’

গত ৯ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলে অস্বাভাবিক মৃত্যু হয় প্রথম বর্ষের বাংলা বিভাগের ছাত্রের। এই ঘটনায় তোলপাড় হয় গোটা বাংলা। ছাত্র মৃত্যুতে র‍্যাগিং-এর ঘটনা সামনে আসে। সামনে এসেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মদ ও মাদক সেবনের একাধিক প্রমাণ।  ওই ঘটনার পর শনিবার প্রথমবারের জন্য ওপেন এয়ার থিয়েটার সাফাই করতে যান সাফাই কর্মীরা। সেখানে গিয়ে দেখেন, পড়ে রয়েছে বস্তা বস্তা মদ ও বিয়ারের বোতল।

এক সাফাইকর্মী জানান, প্রতি মাসে একবার করে ওপেন এয়ার থিয়েটার সাফাই হয়। এটা নতুন কিছু নয়। প্রতি মাসেই এখান থেকে বস্তা বস্তা বিয়ারের বোতল উদ্ধার হয়। এবার বরং একটু কম হয়েছে।

এই নিয়ে প্রশ্নের মুখে ভারপ্রাপ্ত উপাচার্য বুদ্ধদেব সাউ বলেন, ‘আমি দায়িত্ব নেওয়ার আগে কী হয়েছে তা বলতে পারব না। সেটা তখনকার কর্তৃপক্ষ বলতে পারবেন। তবে আপনারা নিশ্চই বুঝতে পারছেন নিরাপত্তার প্রযোজন কেন? রাজ্যপালও বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। কী ভাবে প্রযুক্তি ব্যবহার করে যাদবপুরে মাদকের প্রবেশ রোখা যায় তা খতিয়ে দেখতে বলেছেন তিনি’।

উপাচার্য আরও জানান, সিসিটিভি লাগানোর পরিকল্পনা একপ্রকার পাকা। এরজন্য বিশ্ববিদ্যালয়ের কয়েকটি জায়গাকে চিহ্নিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে প্রবেশের চারটি দরজায় সিসিটিভি বসবে। সঙ্গে আরও কয়েকটি জায়গায় ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়েছে।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

রাজনীতিবিদ হওয়ার স্বপ্ন কবে দেখবে নবীন প্রজন্ম

  অনুপ দত্ত বীরভূমের উত্তর লাভপুরের শীতলগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র রিক বাগদী বোকা হতে চায়।…

20 mins ago

শিল্পকলার অপব্যবহার নিয়ে কিছু প্রশ্ন

  পার্থ চৌধুরী আমাদের ছেলেবেলায় শিলিগুড়িতে নামগানের রমরমা ছিল উল্লেখ করার মতো। কোনও কোনও ঘুম…

27 mins ago

শ্রীবিহীন নীতি ভাঙা ‘কন্যাশ্রী’

  ইন্দ্রাণী সেনগুপ্ত কলেজ থেকে ফিরলাম। সকাল দশটা থেকে একটা পর্যন্ত আমার তিনটে ক্লাস ছিল,…

33 mins ago

Himanta Biswa Sarma | ‘বিজেপি ৪০০ আসনে জিতলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের’, দাবি হিমন্তের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বিক্ষোভের আগুনে পুড়ছে পাক অধিকৃত কাশ্মীর। পাকিস্তানের সরকারের বিরুদ্ধে গর্জে উঠেছেন…

52 mins ago

Weather Report | ফের রাজ্যে বাড়ছে তাপমাত্রা, উত্তরের ৫ জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: তীব্র তাপপ্রবাহের পর বৃষ্টিতে রাজ্যের তাপমাত্রা নেমেছিল কিছুটা। স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল…

2 hours ago

Mamata Banerjee | কপ্টার নামবে মমতার, মাঠ দিল না মন্ত্রীপুত্রের কলেজ, শোরগোল কাঁথিতে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ যেই কলেজের মাথা মন্ত্রীপুত্র, সেই কলেজের মাঠেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার নামার…

11 hours ago

This website uses cookies.