উত্তরবঙ্গ

Hasimara | রিসর্টে মধুচক্র, উদ্ধার পাঁচ তরুণী, গ্রেপ্তার সাত তরুণ

সমীর দাস, হাসিমারা, ২৫ মে : ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ের তোর্ষা নদী সংলগ্ন পার মালঙ্গি বস্তিতে গত কয়েক বছরে গজিয়ে উঠেছে একাধিক হোটেল ও রিসর্ট(Resort)। তার কয়েকটিতে রমরমিয়ে চলছিল মধুচক্র। পুলিশের রাডারে ছিল অবৈধ মধুচক্র(Honeytrap)। শুক্রবার রাতে ওই এলাকার দুটি রিসর্টে আচমকা হানা দেয় হাসিমারা(Hasimara) ফাঁড়ি ও জয়গাঁ থানার পুলিশ। দুটি রিসর্ট থেকে পাঁচজন তরুণীকে উদ্ধার করা হয়। দুটি রিসর্টের দুই কর্মীকে গ্রেপ্তারের পাশাপাশি পাঁচ খদ্দেরকে দুটি রিসর্ট থেকে গ্রেপ্তার করা হয়। শনিবার উদ্ধার করা তরুণী ও গ্রেপ্তার হওয়া রিসর্টকর্মী ও পাঁচ খদ্দেরকে আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন বীরপাড়ার সার্কেল ইনস্পেকটর শুভজিৎ সিংহ। সঙ্গে ছিলেন জয়গাঁর এসডিপিও প্রশান্ত দেবনাথ, জয়গাঁ থানার ভারপ্রাপ্ত ইনস্পেকটর পালজের ভুটিয়া, হাসিমারা পুলিশ ফাঁড়ির ওসি বিশ্বজিৎ দে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রিসর্ট মালিক ও ম্যানেজাররা পলাতক। তাদের খোঁজ করছে পুলিশ।

জানা গিয়েছে, ধৃত তরুণীরা কোচবিহার ও আলিপুরদুয়ারের বাসিন্দা। ধৃত খদ্দেরদের বাড়ি হাসিমারার সাতালি, বিচ চা বাগান ও আলিপুরদুয়ারে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই রিসর্ট কর্তৃপক্ষ বাইরে থেকে তরুণীদের এনে খদ্দেরদের ফোন করে হোটেলে ডাকত। এরপর যার যাকে পছন্দ তার সঙ্গে রাত কাটানোর সুযোগ মিলত। কেউ কেউ আবার কয়েক ঘণ্টা তরুণীদের সঙ্গে সময় কাটিয়ে চলে যেত। পরিচয় গোপন রাখার জন্য রিসর্টের রেজিস্টারে কারও নাম পরিচয় বা পরিচয়পত্র জমা নেওয়া হত না। গতকয়েক বছরে এই রিসর্ট মালিকরা এই ধরনের অবৈধ কারবার করে লক্ষ লক্ষ টাকা উপার্জন করেছে। সূত্রের খবর, এক একজন তরুণীর জন্য রিসর্ট কর্তৃপক্ষ পাঁচ থেকে দশ হাজার টাকা খদ্দেরদের থেকে আদায় করত। তার একাংশ ভাড়া করা তরুণীদের হাতে দিয়ে বাকিটা নিজেদের পকেটে পুরে নিত।

ওই এলাকার রিসর্টগুলোতে পর্যটকদের খুব বেশি আনাগোনা নেই। তবে সন্ধ্যার পর সেখানে শুরু হয়ে যেত দেহ কেনাবেচার রমরমা ব্যবসা। বাইরের খদ্দের এলে তাঁদের তরুণীদের দিয়ে টোপ দেওয়া হত। টোপে পা দিলে দর উঠে যেত ১৫ থেকে ২০ হাজার টাকা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার রিসর্টগুলো মধুচক্রের জন্য পরিচিত হয়ে উঠেছিল। পুলিশের কাছেও অবৈধ দেহব্যবসার অভিযোগ জানিয়েছেন অনেকেই। এরপর পুলিশ ওই এলাকার রিসর্টগুলোতে নজরদারি শুরু করে। অবশেষে শনিবার সন্ধ্যায় তরুণীরা এলে খদ্দেরদের আগমন শুরু হয়। তখনই ওঁত পেতে থাকা পুলিশ অভিযান শুরু করে। রিসর্ট দুটির পৃথক ঘর থেকে তরুণী ও খদ্দেরদের হাতেনাতে ধরে ফেলে পুলিশ। জয়গাঁ থানার ভারপ্রাপ্ত ইনস্পেকটর পালজের ভুটিয়া জানিয়েছেন, মধুচক্র বন্ধ করতে বিভিন্ন এলাকায় লাগাতার অভিযান চলবে। কোনও হোটেল বা রিসর্টে যাতে এই ধরনের অবৈধ কার্যকলাপ না চলে তার জন্য পুলিশ সবদিকে নজর রাখছে।

Sucharita Chanda

Sucharita Chanda is working as Sub Editor Since 2020. Presently she is attached with Uttarbanga Sambad. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Train Accident | নজরে পড়েনি সিগন্যালের লাল আলো! দুর্ঘটনার জন্য মালগাড়ির চালককেই দায়ী করল রেল

সৌরভ রায়, ফাঁসিদেওয়া: তখন রাঙাপানি লেভেল ক্রসিং-এ গেট বন্ধ। ট্রেনের সিগন্যাল হয়নি। ওই অবস্থাতেই ছুঁটে…

1 min ago

C V Ananada Bose | রাজভবন থেকে রাজ্য পুলিশকে সরাতে হবে, নির্দেশ রাজ্যপালের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: রাজভবন (Rajbhawan) থেকে অবিলম্বে সরিয়ে নেওয়া হোক কলকাতা পুলিশের (Kolkata Police)…

2 mins ago

Teesta Bazaar | ভবিষ্যৎ প্রশ্নে তিস্তাবাজার, পুনর্বাসন পেলে সরতে রাজি বাসিন্দারা

শমিদীপ দত্ত, তিস্তাবাজার: একপাশ দিয়ে বয়ে চলেছে ভয়াল ভয়ংকরী তিস্তা। পাশের রাস্তাজুড়ে দু’পাশে সারি সারি…

16 mins ago

Sikkim | পাহাড়ি পথে পায়ে হেঁটেই আসতে হল অনেকটা পথ, সিকিম থেকে পর্যটকদের উদ্ধারকাজ শুরু

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সিকিমে (Sikkim) আটকে থাকা পর্যটকদের উদ্ধারকাজ শুরু হল। সোমবার দুপুর ১২টা…

20 mins ago

Cooch Behar | কোচবিহারে বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে বচসা যুবকের, হুলস্থুল কার্যালয়ে

কোচবিহার: হুলস্থুল কাণ্ড কোচবিহার জেলা বিজেপি(BJP) কার্যালয়। সোমবার কোচবিহারে(Cooch Behar) এসেছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল।…

24 mins ago

Train accident | যাত্রীসহ শিয়ালদার উদ্দেশ্যে রওনা দিল দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ঘুরপথে চলবে একাধিক ট্রেন

ফাঁসিদেওয়াঃ সোমবার দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে ১৫ কিলোমিটার দূরে…

31 mins ago

This website uses cookies.