Breaking News

ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানে হারিয়ে সিরিজ জয় ভারতের, শতরান হাতছাড়া গিলের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় এক দিনের নির্ণায়ক ম্যাচে ২০০ রানে জয়ী হল ভারত। নতুনদের সুযোগ দিতে এদিনের ম্যাচেও মাঠে নামেননি রোহিত শর্মা ও বিরাট কোহলি। এদিনের ম্যাচে জয়ের ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত।

এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ব্রায়ান লারার ঘরের মাঠে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হোপের সব পরিকল্পনায় জল ঢেলে দিয়ে রানের পাহাড় গড়ে ভারতীয় ব্যাটাররা। ৫০ ওভার ব্যাট করে ভারত তুলল ৫ উইকেটে ৩৫১ রান। ভারতের ঈশান কিশন এবং শুভমন গিল ওপেনিং জুটিতে তুললেন ১৪৩ রান। তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের ব্যাট থেকে এল ৬৪ বলে ৭৭ রান। এরমধ্যে রয়েছে আটটি চার এবং তিনটি ছক্কা। সিরিজ়ে তিনটি ম্যাচেই পঞ্চাশের গণ্ডি পেড়িয়েছেন ঈশান। তবে এদিন অল্পের জন্য শতরান পেলেন না শুভমন গিল। তিনি ৯২ বলে ৮৫ রান করে সাজঘরে ফিরলেন। ১১টি চার দিয়ে নিজের ইনিংসটি সাজালেন তিনি। তিন নম্বরে নেমে রুতুরাজ গায়কোয়াড় করেছেন মাত্র ৮রান। সঞ্জু স্যামসন করলেন ৪১ বলে ৫১ রান। এ দিনও ভারতকে নেতৃত্ব দিলেন হার্দিক পান্ডিয়া। প্রথম দু’ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর ত্রিনিদাদের ২২ গজে রান এল হার্দিকের ব্যাটে।  ৫২ বলে তিনি করলেন ৭০ রান। এরমধ্যে রয়েছে চারটি চার এবং পাঁচটি ছক্কা। সূর্যকুমার যাদব ৩০ বলে করেন ৩৫ রান। ওয়েস্ট ইন্ডিজের বোলার রোমারিয়ো শেফার্ড ছাড়া অন্য কোনও বোলারই এ দিন ভারতীয় ব্যাটারদের সমস্যায় ফেলতে পারেননি। শেফার্ড ৭৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। বাকি উইকেটগুলি পেয়েছেন আলজারি জোসেফ, গুড়াকেশ মোতি এবং ইয়ানিক কারিয়া।

৩৫২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমেই নিয়মিত ব্যবধানে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। বল করতে নেমেই দাপট দেখায় মুকেশ কুমার। বাংলার এই ফাস্ট বোলার পর পর ফিরিয়ে দিলেন ব্র্যান্ডন কিং (০), কাইল মেয়ার্স (৪) এবং হোপকে (৫)। মুকেশের দাপুটে বোলিংয়ে ১৭ রানে ৩ উইকেট হারিয়ে ইনিংসের শুরুতেই কোণঠাসা হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত সেই চাপ আর সামলাতে পারেনি আয়োজকেরা। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে ম্যাচ এবং সিরিজ় হারলেন তাঁরা।

তিন নম্বরে নেমে অ্যালিক আথানাজে কিছুটা লড়াই করার চেষ্টা করলেন। কিন্তু কোনও সতীর্থের সহায়তা পেলেন না। তিনি তিনটি চারের সাহায্যে ৫০ বলে করলেন ৩২ রান করে আউট হন কুলদীপ যাদবের বলে। মুকেশের পর জয়দেব উনাদকাট এবং শার্দূল ঠাকুরও ভালো বল করেছেন ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটারদের বিরুদ্ধে। শেষ পর্যন্ত ভারতের সফলতম বোলার শার্দূল ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিলেন। ১৬ রানে ১ উইকেট উদানকাটের। ২৫ রান দিয়ে ২ উইকেট কুলদীপ যাদবের। প্রথম একাদশে না থাকলেও কিছুক্ষণের জন্য ফিল্ডিং করতে দেখা গিয়েছে বিরাট কোহলিকে।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Tea Garden | মেলেনি বেতন, কর্মবিরতিতে শামিল হল নাগেশ্বরী চা বাগানের কর্মীরা

মেটেলি: নির্দিষ্ট সময়ে বেতন (Salary issue) না মেলায় চা বাগানের (Tea garden) স্টাফ ও সাব…

7 mins ago

Flyover | বিপদ ও ঝুঁকি মাথায় উড়ালপুল

শমিদীপ দত্ত, বাগডোগরা: এশিয়ান হাইওয়ে হওয়ার পর থেকেই ভোল বদলেছে গোটা এলাকার। আন্তঃরাষ্ট্রীয় সীমান্তের সঙ্গে…

17 mins ago

Andhra Pradesh | মুখোমুখি সংঘর্ষের পরই বাস-লরিতে আগুন, মৃত ৬, জখম ২০

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: লরির সঙ্গে বাসের সংঘর্ষে দাউদাউ করে জ্বলে উঠল দুটি গাড়িই। ঘটনায় …

25 mins ago

Madarihat | দুই দশক ধরে বক আগলে মাস্টারপাড়ার বকবুড়ি

মোস্তাক মোরশেদ হোসেন, রাঙ্গালিবাজনা: মুজনাই নদীর পাড়ের মহল্লাটায় পাশাপাশি দুটি বাঁশঝাড়ে অগুনতি বক। স্থানীয়রা বলছেন,…

42 mins ago

CBSE Class 10th Result | সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষায় নজরকাড়া ফল চালসার স্নেহার

চালসা: সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষায় (CBSE Class 10th Result) ভালো ফল করে তাক লাগাল জলপাইগুড়ির…

47 mins ago

Buxa Tiger Reserve | চড়া রোদে পাহাড়ি নদী, ঝোরা শুকিয়ে কাঠ, ট্যাংকার থেকে জল কৃত্রিম জলাধারে

মণীন্দ্রনারায়ণ সিংহ, আলিপুরদুয়ার: বন্যপ্রাণীদের তেষ্টা মেটাতে আগেভাগেই প্রস্তুতি নিয়ে রেখেছে বন দপ্তর। বক্সা টাইগার রিজার্ভ…

54 mins ago

This website uses cookies.