জাতীয়

Kishanganj police attacked | দুষ্কৃতী ধরতে এসে চাকুলিয়ায় আক্রান্ত কিশনগঞ্জ পুলিশ, চলল গুলি, বিদ্ধ ২ গ্রামবাসী

কিশনগঞ্জঃ এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে গিয়ে গ্রামবাসীদের হাতে আক্রান্ত হলেন দুই পুলিশকর্মী। শুক্রবার ঘটনাটি ঘটেছে কিশনগঞ্জ শহর সংলগ্ন চাকুলিয়া থানা এলাকার বিলাতিবাড়ি গ্রামে। এই ঘটনায় নিজেদের আত্মরক্ষার স্বার্থে পুলিশ ৫ রাউন্ড গুলি চালায় বলে অভিযোগ। গুলিবিদ্ধ ২ গ্রামবাসী বলে খবর। পুলিশের গুলি চালনার প্রতিবাদে গ্রামবাসীরা  এদিন ২৭ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।

জানা গিয়েছে, এদিন জনা কয়েক দুষ্কৃতী কিশনগঞ্জ থানা এলাকায় একটি ভুট্টা বোঝাই ট্র্যাক্টরকে হাইজ্যাক করে নিয়ে যায় চাকুলিয়া থানার অধীন বিলাতিবাড়ি গ্রামে। গোপনসূত্রে খবর পেয়ে কিশনগঞ্জ থানার পুলিশের একটি দল অভিযুক্তদের পাকড়াও করতে হানা দেয় চাকুলিয়া সংলগ্ন বিলাতিবাড়ি গ্রামে। এই অভিযানের নেতৃত্ব দেন থানার আইসি সন্দীপ কুমার। সেখানে গিয়ে পুলিশ এক অভিযুক্তকে আটক করে ট্র্যাক্টরটিকে উদ্ধারের চেষ্টা করলে গ্রামবাসীরা তাঁদের ঘিরে ফেলে। এমনকী পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়া হয় বলেও অভিযোগ। গ্রামবাসীদের ছোঁড়া ইটে জখম হন দুই পুলিশকর্মী। এরপরই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কমপক্ষে ৫ রাউন্ড গুলি চালায় বলেও অভিযোগ। পুলিশের ছোঁড়া গুলিতে বিদ্ধ হন বিলাতিবাড়ি গ্রামের দুই বাসিন্দা নুর আলম ও মহম্মদ রিজওয়ান। বর্তমানে তাঁদের চিকিৎসা চলছে চাকুলিয়া  হাসপাতালে। তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিন পুলিশের গুলি চালনা ও হামলার প্রতিবাদে স্থানীয় গ্রামবাসীরা অবরোধ করে ২৭ নম্বর জাতীয় সড়ক। এই অবরোধের ফলে ব্যাপক যানজট সৃষ্টি হয়। পরি ঘটনাস্থলে চাকুলিয়া থানার বিরাট পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে গ্রামবাসীদের ওপর গুলি চালনার ঘটনা সম্পূর্ণ অস্বীকার করেছে বিহারের কিশনগঞ্জ থানার আধিকারিক গৌতম কুমার। উপরন্তু পুলিশের ওপর হামলার ঘটনায় আরও একটি পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিহারের কিশনগঞ্জ থানার পুলিশ বাংলার চাকুলিয়া থানা এলাকায় এসে অভিযান চালানোর ঘটনাকে ভালোভাবে নেয়নি উত্তর দিনাজপুর জেলা পুলিশ। ডালখোলার এসডিপিও রথিন নাথ বিশ্বাস জানিয়েছেন, এদিন কিশনগঞ্জ থানার পুলিশ বিলাতিবাড়ির একজন অভিযুক্ত যুবককে ধরতে এসেছিল পশ্চিমবঙ্গের অধীন চাকুলিয়া থানাকে আগাম না জানিয়ে। এই পুলিশ আধিকারিকের দাবি, এদিনের ঘটনাস্থল থেকে ২টি কার্তুজের খোল উদ্ধার হয়েছে।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Suvendu Adhikari | ‘আক্রান্ত’দের নিয়ে রাজভবনে গেলেন শুভেন্দু, ‘শেষ দেখে ছাড়ব’, মন্তব্য রাজ্যপালের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ রবিবার সন্ধ্যায় আক্রান্ত বিজেপি কর্মীদের নিয়ে রাজভবনে গিয়ে দেখা করলেন রাজ্যের…

7 hours ago

Bjp | রাজ্যে পৌঁছে গেল বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল, রাতেই ঘরছাড়াদের সঙ্গে কথা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ৪ জুন নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই রাজ্যের নানা প্রান্ত ভোট…

7 hours ago

Atreyi River | জলের রং কুচকুচে কালো! আত্রেয়ীকে ঘিরে দানা বাঁধছে আশংকার মেঘ

বালুরঘাট: বর্ষার শুরুতে কিছুটা হলেও বেড়েছে আত্রেয়ী নদীর জল। কিন্তু সেই জলের রং কুচকুচে কালো।…

7 hours ago

Burdwan | পশ্চিম বর্ধমানে সিপিএমে ভাঙন, তৃণমূলে যোগ দিলেন পার্টির হোলটাইমার পঙ্কজ রায় সরকার

দুর্গাপরঃ লোকসভা নির্বাচন মিটতে না মিটতেই এক সময়ের লালদুর্গ বলে পরিচিত ইস্পাত নগর দুর্গাপুরে সিপিএমে…

8 hours ago

Land grabbing | তৃণমূলের পঞ্চায়েত প্রধান ও তাঁর স্বামীর বিরুদ্ধে জমিদখলের অভিযোগ, থানার দ্বারস্থ অশীতিপর বৃদ্ধা

রায়গঞ্জঃ বৈধ নথিপত্র থাকা সত্ত্বেও এক প্রান্তিক কৃষকের জমি দখল করে কংক্রিটের দেওয়াল নির্মাণের অভিযোগ…

9 hours ago

Sunil Gavaskar | ফ্লোরিডায় বৃষ্টিতে বাতিল একের পর এক ম্যাচ, আইসিসিকে দুষলেন সুনীল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: টি২০ বিশ্বকাপে বৃষ্টির জন্য ভেস্তে যাচ্ছে একের পর এক ম্যাচ। মঙ্গলবার…

9 hours ago

This website uses cookies.