Top News

বিরোধী জোটের বিরুদ্ধে সরব বাংলার বাম-কংগ্রেস সমর্থকেরা, প্রতিবাদ সোশ্যাল মিডিয়ায়

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ বেঙ্গালুরুর প্রভাব বাংলায়। লোকসভা ভোটের দিকে তাকিয়ে বেঙ্গালুরুতে যখন ২৬টি বিরোধী দল ব্যস্ত আলোচনায়, ঠিক তখনই বাম-কংগ্রেস-তৃণমূলের সর্বভারতীয় সমঝোতা নিয়ে বাংলায় সোশাল মিডিয়ায় ভেসে উঠছে সিপিএম এবং কংগ্রেসের একাংশ যুব নেতার হুঙ্কার।

ইদানীং বাংলায় কংগ্রেস নেতা আইনজীবী কৌস্তভ বাগচীন বেশ পরিচিত মুখ। মঙ্গলবার কৌস্তভ তাঁর ফেসবুক পেজ থেকে রাহুল গান্ধির উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, তৃণমূলের সঙ্গে জোট হলে বাংলায় কংগ্রেসের অনেকেই দল ছাড়বেন। আরও একধাপ এগিয়ে সিপিএমের শীর্ষ নেতৃত্বের প্রতি হাওড়ার পাঁচলার যুব নেতা শেখ ওবাইদুল্লার হুঁশিয়ারি, ‘মোদি বিরোধের নামে তৃণমূলের সঙ্গে জোট হলে বিজেপি  হয়ে যাব! কথা ক্লিয়ার, কোনও ভেজাল নেই!’

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, কৌস্তভ বা ওবাইদুল্লারা প্রতীকি মাত্র। সোমবার সন্ধে থেকই সোশাল মিডিয়ায় ঘুরছে এমন হাজারো ‘প্রতিবাদী’ পোস্ট। সদ্য শেষ হওয়া পঞ্চায়েত ভোটের রেশ এখনও কাটেনি। ভোটের সময় থেকে শুরু করে এখনও শাসকদলের বিরুদ্ধে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগে সরব বাম, কংগ্রেসের স্থানীয় নেতৃত্বরা। হতাহতের ঘটনাও ঘটছে। এখনও বহু কর্মী ঘরছাড়া রয়েছেন বলেও দাবি বাম-কংগ্রেসের স্থানীয় নেতৃত্বের। এমন আবহে তৃণমূল নেত্রীর সঙ্গে শীর্ষ নেতৃত্বর বৈঠক-আলোচনা ভাল চোখে দেখছেন না নিচুতলার একাংশ কর্মী, সমর্থকরা।

বাংলায় পঞ্চায়েত সন্ত্রাস নিয়ে কৌশলগত ভাবে রাহুল-সীতারামরা চুপ রয়েছেন বলে মনে করছেন পর্যবেক্ষকদের একাংশ। তাঁদের মতে, সর্বভারতীয় রাজনীতির নিরিখে বাম, কংগ্রেস বা তৃণমূলের মূল লক্ষ্য হল বিজেপিকে রুখে দেওয়া। তার সঙ্গে রাজ্যস্তরের রাজনৈতিক পরিস্থিতি গুলিয়ে ফেলা ঠিক নয়।

তবে এমন তত্ত্ব মানতে নারাজ কৌস্তভ, ওবাইদুল্লার মতো যুব নেতারা। ফেসবুকে হাওড়ার পাঁচলার সিপিএমের যুব নেতা শেখ ওবাইদুল্লার হুঁশিয়ারি, ‘শুধুমাত্র রাজনৈতিক বিরোধের কারণে যারা আমাদের সুখ, শান্তি, বাড়ি ব্যবসা, বাচ্চাদের লেখাপড়া, ভবিষ্যৎ কেড়ে নিয়েছে, কয়েকবার জেল, কয়েকবার প্রাণঘাতী হামলা করে রক্তাক্ত করেছে, সেই দল তৃণমূলের সঙ্গে মোদী বিরোধের নামে বামেদের জোট হলে, বিজেপি হয়ে যাব!’। রাহুল গান্ধীকে লেখা চিঠিতে কৌস্তভও দলবদলের ইঙ্গিত দিয়েছেন।

সর্বভারতীয় জোটকে ঘিরে নিচুতলার ক্ষুব্ধ বাম-কংগ্রেস নেতৃত্বের হুঁশিয়ারি সত্যি হলে বঙ্গে গেরুয়া দাপট বাড়বে কি না, তা নিয়েও নতুন করে চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Robbery | বাইকের ডিকি ভেঙে ৭ লক্ষ টাকা নিয়ে চম্পট দুই দুষ্কৃতীর, ধরা পড়ল সিসিটিভিতে

ডালখোলা: দিনদুপুরে বাইকের ডিকি ভেঙে ৭ লক্ষ টাকা নিয়ে চম্পট দিল দুই দুষ্কৃতী। বুধবার দুপুর…

28 mins ago

Travel | পথে পথেই ৭৫ দিন, ভিন্নধারার ভ্রমণে নজর কাড়লেন কলকাতার দম্পতি

শিলিগুড়ি: কথায় বলে বাঙালির নাকি পায়ের তলায় সর্ষে। তবে পায়ের তলায় সর্ষে না হলেও সঙ্গে…

28 mins ago

Bride torture | কন্যা সন্তান জন্ম দেওয়াই অপরাধ! স্ত্রীকে মেরে বাড়ি থেকে তাড়ালেন স্বামী

রায়গঞ্জঃ অপরাধ, কন্যা সন্তানের জন্ম দেওয়া। তাই সব সময়ই রাগ সপ্তমে স্বামী ও শ্বশুরবাড়ির লোকেদের।…

33 mins ago

Balurghat | তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের শাস্তি! স্ত্রীর চিকিৎসার জন্য মিলছে না শংসাপত্র

বালুরঘাট: তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন, এটাই ছিল অপরাধ। তাই ব্রেন টিউমারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার…

37 mins ago

Sand Mafia | বালি পাচার রুখতে গিয়ে মাথা ফাটল সরকারি কর্তার, গ্রেপ্তার ২

করণদিঘিঃ বালি পাচার রুখতে গিয়ে মাথা ফাটল ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের কর্তার। আক্রান্ত এই…

51 mins ago

Sand Smuggling | বালিপাচারে যোগ, আর্থমুভারের মালিককে এক লক্ষ টাকা জরিমানা

কুশমণ্ডি: এখনও লোকসভা ভোটের তিনটি দফা বাকি। তার মধ্যেই বালিপাচারের সঙ্গে নাম জড়াল তৃণমূল নেতার।…

52 mins ago

This website uses cookies.