Must-Read News

Sandakphu Snowfall | বরফ গলিয়ে মিটছে তেষ্টা! টানা তুষারপাতে বিপর্যস্ত সান্দাকফু

দার্জিলিং: হিমাঙ্কের নীচে তাপমাত্রা। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। টানা তুষারপাতে বিপর্যস্ত দার্জিলিংয়ের (Darjeeling) সান্দাকফু (Sandakphu Snowfall)। গত বুধবার থেকে তুষারপাত (Snowfall) শুরু হয়েছে সান্দাকফুতে। রাস্তাঘাট কার্যত বন্ধ হয়ে গিয়েছে। বিপর্যস্ত স্বাভাবিক জনজীবনও। পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। বরফ গলিয়ে তেষ্টা মেটাতে হচ্ছে। অন্যদিকে, ২৫ মার্চ দোলের দিন থেকে ২৮ মার্চ পর্যন্ত উত্তরের আট জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

তাপমাত্রার অস্বাভাবিক পতনে একদিকে সান্দাকফুর মতো উঁচু জায়গাগুলিতে তুষারপাত ঘটছে। অন্যদিকে, তেমনই বসন্তে নতুন করে শীতের প্রকোপ দেখা দিয়েছে। বর্তমান পরিস্থিতি যা তাতে সান্দাকফুতে অন্তত আরও তিনদিন তুষারপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু এর মধ্যে তেমন অস্বাভাবিকতা নেই। ২০২১-২০২২ সালেও টানা বেশ কয়েকদিন তুষারপাত হয়েছে সান্দাকফুতে। তবে এবার প্রত্যেকদিনই ভারী তুষারপাত হচ্ছে। যা কিছুটা ব্যতিক্রম। এ বছর ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত সিকিমে তুষারপাত হলেও, দু’একদিনের বাইরে সেই অর্থে সান্দাকফুতে তুষারপাত হয়নি। এমনটা কিন্তু সাধারণত দেখা যায় না।

তুষারপাতের জন্য শীতের সময় অনেকেই পাহাড়ে বেড়াতে আসেন। এই সময় সান্দাকফুতে লাগাতার তুষারপাতের খবরে পাহাড়ে নতুন করে শুরু হয়েছে পর্যটকদের আনাগোনা। আরও কয়েকদিন পর্যটকদের সমাগম হবে, ফলে ‘অসময়ে’ তুষারপাতে পর্যটন ক্ষেত্রে লাভের সম্ভাবনা বাড়ছে। আর্থিক দিক দিয়ে উপকৃত হচ্ছেন স্থানীয়রাও।

Kuhelika Barman

Kuhelika Barman is working as Sub Editor Since 2016. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

বাংলায় কাল্পনিক ইন্ডিয়া জোট হলে…

শুভাশিস মৈত্র লোকসভা ভোটের ফল প্রকাশ হতে দেখা গেল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যিনি নিজেকে প্রকাশ্যেই…

1 min ago

আছে বল দুর্বলেরও

রূপায়ণ ভট্টাচার্য বারাণসীতে দশাশ্বমেধ ঘাটে চলছে বিশ্বখ্যাত সন্ধ্যারতি। মাঝগঙ্গা থেকে নৌকো, লঞ্চগুলো সব ঘাটের দিকে…

10 mins ago

Weather Report | উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণে বাড়বে তাপমাত্রা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী…

29 mins ago

Dinhata TMC | নিশীথের হার, তৃণমূলে যোগ বিজেপির পঞ্চায়েতের উপপ্রধান সহ ৯

দিনহাটা: নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) হেরে যেতেই দিনহাটার ভেটাগুড়ি ২ গ্রাম পঞ্চায়েতে (Bhetaguri Gram Panchayat)…

33 mins ago

Road Accident | নিয়ন্ত্রণ হারিয়ে উলটে গেল ছোট পণ্যবাহী গাড়ি, আহত ৩০

চালসা: নিয়ন্ত্রণ হারিয়ে উলটে গেল ছোট গাড়ি। ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। শুক্রবার সকালে ঘটনাটি…

53 mins ago

Tree Ambulance | উত্তরবঙ্গে প্রথম, গাছের রোগ সারাতে চালু হচ্ছে ট্রি অ্যাম্বুল্যান্স

শিবশংকর সূত্রধর, কোচবিহার: অত্যাধুনিক অ্যাম্বুল্যান্স। সেই অ্যাম্বুল্যান্স তৈরি করা হচ্ছে কোচবিহারের (Coochbehar) একটি গ্যারাজে। তাতে…

57 mins ago

This website uses cookies.