Breaking News

‘আমাকে দেখে হাত নাড়লেন’, অসুস্থ বুদ্ধদেবকে হাসপাতালে দেখে বললেন মুখ্যমন্ত্রী

কলকাতা: ‘আমাকে দেখে হাত নাড়লেন’, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখে হাসপাতাল থেকে বেরিয়ে এসে এমনই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও অসুস্থ বুদ্ধদেবকে দেখতে তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে গিয়েছিলেন তিনি।

শনিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পাম অ্যাভিনিউ থেকে গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে। ৭৯ বছর বয়সি প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।

পরিবার সূত্রের খবর, শনিবার সকাল থেকে রক্তে অক্সিজেনের মাত্রা কমতে শুরু করে বুদ্ধদেবের। তা একসময় ৭০-এর নীচে নেমে যায়, সঙ্গে শুরু হয় শ্বাসকষ্ট। দুপুরে খাওয়া দাওয়ার পর শারীরিক অবস্থার আরও অবনতি হয় বুদ্ধদেব ভট্টাচার্যের। প্রথমে পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই তাঁকে অক্সিজেন দেওয়া হয়। কিন্তু তিনি অক্সিজেন নিতে পারলেও ‘রেসপন্ড’ করছিলেন না। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবারই বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে আলিপুরের বেসরকারি হাসপাতালে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এরপর সোমবার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে যান মমতা। এদিন বিকেলে বিধানসভা থেকে সরাসরি সেখানে যান তিনি। চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। বুদ্ধদেবের স্বাস্থ্যের বিষয়ে খোঁজ নেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, বুদ্ধদেব তাঁকে দেখে হাত নেড়েছেন। মমতার কথায়, ‘ওঁর জ্ঞান আছে। হাত নাড়লেন। দেখে মনে হল, অনেকটা সুস্থ হয়েছেন। ওঁকে ভেন্টিলেশন থেকে বের করা হয়েছে। বাইপ্যাপ চলছে। তবে আমি তো চিকিৎসক নই। তাই এর চেয়ে বেশি কিছু বলতে পারব না।’

এরপর মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ানো এক চিকিৎসক বলেন, ‘এদিন সকাল থেকেই বুদ্ধদেব ভট্টাচার্যকে ইনভেসিভ ভেন্টিলেশন থেকে বের করে আনার প্রক্রিয়া চলছিল। একটু আগে তা সম্পূর্ণ হয়েছে।’ চিকিৎসকরা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতি কিছুটা স্থিতিশীল। প্রয়োজনে তাঁকে বাইপ্যাপ সাপোর্টে রাখা হবে।

Web Desk

Uttarbanga Sambad is leading online news publisher in West Bengal. Every single article post checked after verify and fact checking by our own staff.

Recent Posts

উত্তরবঙ্গের তুফানগঞ্জে প্রথম ৭ ফুট লম্বা লাউ চাষ করে তাক লাগিয়ে দিলেন রূপম পাল ।…

6 mins ago

দেশের নির্বাচন আর একতরফা নয়

  উত্তম সেনগুপ্ত ভোটের মাঝপথে এসে দুটো ট্রেন্ড স্পষ্ট। প্রথমত, এটি আর একটা ঘোড়ার দৌড়…

9 mins ago

বেহাল সেতু সংস্কারের দাবিতে পথ অবরোধ গোসানিমারিতে

সিতাই: বেহাল সেতু সংস্কারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে দিনহাটা…

52 mins ago

Accident | ভুটভুটির চাকা ফেটে দুর্ঘটনা, গুরুতর আহত তিন

কুমারগঞ্জ: ভুটভুটির চাকা ফেটে দুর্ঘটনা ঘটল। সোমবার রাত আটটা নাগাদ কুমারগঞ্জ থানার জাখিরপুর গ্রাম পঞ্চায়েতের…

1 hour ago

Cyclone | চলতি মাসে ঘূর্ণিঝড়ের আশঙ্কা বাংলায়

শিলিগুড়ি: চার বছরের ব্যবধানে ফের কি প্রবল ঘূর্ণিঝড়ের মুখে পড়তে চলেছে বাংলা? বঙ্গোপসাগরে একটি সিস্টেম…

3 hours ago

Bagdogra | লোয়ার বাগডোগরায় অবৈধভাবে চলছে ক্র্যাশার, নীরব প্রশাসন

খোকন সাহা, বাগডোগরা, ১৩ মে : একদিকে নদী লুট, অন্যদিকে সেই লুটের বোল্ডার দিয়ে অবৈধভাবে…

3 hours ago

This website uses cookies.