Breaking News

West Bengal Panchayat Election 2023 Result: দণ্ডি কেটে তৃণমূলে ফেরা শিউলি জিতলেন বড় ব্যবধানে, মোক্ষম জবাব দাবি শাসকদলের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার সাজা পেতে হয়েছিল তিন আদিবাসী মহিলাকে। দণ্ডি কেটে ফের ফিরতে হয়েছিল ঘাসফুলে। বিজেপি দণ্ডি কাটার ছবি প্রকাশ করে বিষয়টি প্রকাশ্যে এনেছিল। এই অভিযোগের পরই তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। পরিস্থিতি মোকাবিলা করতে খোদ হস্তক্ষেপ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই তিন জনের মধ্যে শিউলি মার্ডিকে এবার গ্রাম পঞ্চায়েতে টিকিটও দিয়েছিল তৃণমূল। মঙ্গলবার পঞ্চায়েতের ফল প্রকাশ হতেই দেখা গেল, দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের গোফানগর পঞ্চায়েতের ৭১ নম্বর চক বলরাম আসন থেকে জিতেছেন সেই শিউলি। ১০৫ ভোটের ব্যবধানে জিতেছেন তিনি। পরাজিত করেছেন বিজেপি প্রার্থীকে। তৃণমূলের একাংশ বলছে, এ ভাবে বিজেপির অভিযোগের যোগ্য জবাব দিয়েছে দল।

প্রসঙ্গত গত ৬ এপ্রিল বিজেপিতে যোগ দিয়েছিলেন বেশ কয়েক জন আদিবাসী মহিলা। তাঁদের মধ্যেই ছিলেন শিউলি, মার্টিনা কিস্কু, ঠাকরান সোরেন, মালতী মুর্মু। তার ২৪ ঘণ্টার মধ্যে ফের তৃণমূলে ফেরেন শিউলি-সহ ওই চার জন। তৃণমূলে ফেরাতে ‘প্রায়শ্চিত্তে’র জন্য রাস্তায় দণ্ডি কাটার নিদান দিয়েছিলেন মহিলা তৃণমূলের সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী। পরে এই মহিলা নেত্রীকে পদ থেকে সরিয়ে দেয় তৃণমূল। ঘটনায় দু’জন গ্রেপ্তার হন।

‘জনসংযোগ যাত্রা’য় গিয়ে ওই তিন আদিবাসী মহিলার সঙ্গে দেখা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁদের সঙ্গে চা পানও করেন তিনি। পরে অভিষেক বলেন, ‘‘গত ৭ এপ্রিল যে ঘটনা ঘটেছিল, তাকে সভ্য সমাজের কোনও মানুষ সমর্থন করেন না। দলগত ভাবেও সমর্থন করা যায় না। তৃণমূল বা অন্য কোনও রাজনৈতিক দল, কেউই এই ঘটনাকে সমর্থন করতে পারে না। আমাদের যিনি মহিলা সমিতির সভাপতি ছিলেন তাঁর একটা ভূমিকা ছিল বলে শুনেছিলাম। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে।’’ ওই তিন আদিবাসী মহিলার সঙ্গে তিনি দেখা করেন। তাঁদের সঙ্গে চা পানও করেন। শেষ পর্যন্ত শিউলিকে প্রার্থী করার তৃণমূলের কৌশল সফল হয়েছে বলেই দাবি দলের।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

জলপাইগুড়ি: জীবনে চলার পথ যে সবসময় মসৃণ হবে, তা কিন্তু নয়। ঠিক তেমনই জন্ম থেকেই…

8 mins ago

Leopard attack | চিতাবাঘের হামলায় জখম দুই শ্রমিক, আতঙ্ক লক্ষ্মীপাড়া চা বাগানে

নাগরাকাটা: চিতাবাঘের হামলায় (Leopard attack) জখম হলেন দুই চা শ্রমিক। শুক্রবার ঘটনাটি ঘটে বানারহাটের (Banarhat)…

38 mins ago

Amit Shah | ‘সন্দেশখালির দোষীদের উল্টো করে ঝুলিয়ে সোজা করবে বিজেপি’ গর্জন শায়ের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ফের বাংলায় পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা (Amit Shah)।…

42 mins ago

Sandeshkhali issue | ভাইরাল ভিডিও নিয়ে মুখ খুললেন রেখা, কী বললেন বসিরহাটের বিজেপি প্রার্থী?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সন্দেশখালিকাণ্ড (Sandeshkhali issue) নিয়ে সম্প্রতি যেসব ভিডিও ভাইরাল হয়েছে তার মধ্যে…

51 mins ago

King cobra | ফের মেটেলিতে উদ্ধার বিশালাকার কিং কোবরা, বাক্সবন্দি করে সাপটিকে  জঙ্গলে ফেরালেন বনকর্মীরা

চালসাঃ ফের মেটেলি ব্লক থেকে উদ্ধার হল এক বিশালাকার কিং কোবরা। শুক্রবার বিকেলে মেটেলি ব্লকের…

54 mins ago

Abhishek Banerjee | ‘এত নীচে কোনও রাজ্যপালকে নামতে দেখিনি’, শ্লীলতাহানিকাণ্ডে আক্রমণ অভিষেকের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: "ক্ষমতা থাকলে রাজ্যপাল নিজের চেম্বারের ছবি দেখান। সেখানে উনি মেয়ের বয়সি…

1 hour ago

This website uses cookies.