Breaking News

দক্ষিণবঙ্গই বামেদের উর্বর জমি, উত্তরে প্রতিকূল, রিপোর্ট আলিমুদ্দিনের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ উত্তরবঙ্গের তুলনায় বামেদের উর্বর জমি দক্ষিণবঙ্গে। পঞ্চায়েত নির্বাচনের ফলে তারই প্রতিফলন হয়েছে। মঙ্গল ও বুধবার সিপিএমের রাজ্য কমিটির বৈঠক বসে। সেখানেই এই রিপোর্ট দিয়েছেন দলের জেলা নেতৃত্ব। প্রাথমিক ভাবে পঞ্চায়েতের ফলাফল নিয়ে পর্যালোচনা ইতিমধ্যেই শুরু করেছে আলিমুদ্দিন স্ট্রিট। এরপর বিস্তারিত রিপোর্ট নিয়ে দ্বিতীয় দফার বৈঠকে বসবে দলের রাজ্য কমিটি।

সিপিএমের রাজ্য কমিটির রিপোর্টে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে বামেদের ফল অনেকটাই ভালো হয়েছে। বিশেষ করে পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদে। এমনকি শান্তিপুর, খরদহ, কলকাতার বালিগঞ্জ উপ নির্বাচনে দেখা যায় বামেদের ভোট বাড়তে শুরু করেছে৷ এমনকী বিজেপিকে পিছনে ফেলে দিয়েছিল তারা। সিপিএমের দাবি, বুথ দখল এবং গণনায় জালিয়াতি না হলে বামেদের রেজাল্ট অনেক ভালো হত। বামেদের যে সমস্ত ভোট বিজেপিতে চলে গিয়েছিল, সেই ভোটের একটা বড় অংশ ফিরেছে ভোট বাক্সে। ফলে বিজেপির ভোট কমেছে বামেদের ভোট ধীরে ধীরে বাড়ছে। এই লড়াইটা চালিয়ে যেতে হবে। এত অশান্তির মধ্যেও মনোনয়ন থেকে ভোট সব জায়গাতেই তুলনামূলক ভালো ফল হয়েছে। তবে গণনার দিন বহু জায়গায় জয়ী প্রার্থীকে জোর করে হারিয়ে দেওয়া হয়েছে। সেগুলো না হলে বামেদের ফলাফল আরও ভাল বোঝা যেত।

দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গে এবার প্রতিকূল অবস্থা সিপিএমের। এটা স্বীকার করে নিয়েছেন উত্তরের নেতৃত্ব। ভোটের যা ফল হয়েছে তাতে বোঝা যাচ্ছে উত্তরবঙ্গের সাধারণ মানুষ এখনও মনে করেন তৃণমূলের বিকল্প বিজেপি। এই ধারণাটা এখনও ভাঙা যায়নি। বামেদের থেকে সেখানে বিজেপি অনেকটাই এগিয়ে আছে। সাংগঠনিক শক্তি দিয়েও বামেরা সেখানে বিজেপির সঙ্গে পেরে উঠছে না।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

Sevok-Rongpo | সেবক-রংপো প্রকল্পে শ্রমিকের মৃত্যুতে সরব রাজু বিস্ট, তদন্তে রেল

শিলিগুড়ি: সেবক-রংপো(Sevok-Rongpo) রেল প্রকল্পে কাজ চলাকালীন এক শ্রমিকের মৃত্যুর ঘটনা নিয়ে সরব হয়েছিলেন দার্জিলিংয়ের বিদায়ি…

4 mins ago

Chhattisgarh | আধাসামরিক বাহিনী ও পুলিশের সঙ্গে গুলির লড়াই, ছত্তিশগড়ে মৃত্যু ১২ মাওবাদীর!

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ফের মাওবাদী দমন অভিযান, ফের সাফল্য। এবার ছত্তিশগড়ে(Chhattisgarh) আধাসামরিক বাহিনীর গুলিতে…

23 mins ago

Lakshmir Bhandar | ভুয়ো আধার কার্ডে বাড়ানো হচ্ছে বয়স, লক্ষ্মীর ভাণ্ডারেও দুর্নীতির লম্বা ছায়া জগদীশপুরে

রায়গঞ্জঃ আধার কার্ডে কারও বয়স ১৫, কারও ১৬ বা ১৭। রাতারাতি এডিট করে সেই বয়স…

31 mins ago

HS Result 2024 | পড়াশোনার পাশাপাশি দোকানে কাজ, উচ্চমাধ্যমিকে সফল গয়েরকাটার জিৎ

গয়েরকাট: বাবা নেই, সংসারের হাল ধরতে ও নিজের পড়াশোনার খরচ যোগাতে মাধ্যমিকের পরই কাজে যোগ…

40 mins ago

Malda | ছিনতাইবাজরা আজও অধরা, মা-বাবার স্মৃতিমাখা গয়নার সন্ধানে ছুটছেন সত্তরোর্ধ বৃদ্ধা

মালদাঃ দু’বছরেও উদ্ধার হয়নি ছিনতাই হওয়া গয়না। মা-বাবার স্মৃতিবিজড়িত সোনার গয়না ফেরত পেতে থানা, উকিল…

1 hour ago

নেপথ্যে সম্পত্তি যোগ! সন্তানকে প্রাণে মারার চেষ্টার অভিযোগ মায়ের বিরুদ্ধে

মানিকচক: নাবালক(Minor) সন্তানকে প্রাণে মারার চেষ্টার অভিযোগ উঠল মা ও তার দ্বিতীয় স্বামীর বিরুদ্ধে। নাবালকের…

1 hour ago

This website uses cookies.