Top News

হাতির হানায় ভাঙল দেওয়াল, ইট-সিমেন্টের চাঙরে চাপা পড়ে জখম মহিলা

নাগরাকাটাঃ হাতির হামলায় বিছানার ওপর ভেঙে পড়া দেওয়ালের একাংশে চাপা পড়ে জখম হলেন এক মহিলা। ভাঙা দেওয়ালের খাঁজে লুকিয়ে পড়ে বরাত জোরে বাঁচলেন আরও এক মহিলা। ঘটনাটি ঘটে শুক্রবার ভোর রাতে নাগরাকাটার সুলকাপাড়ার ভক্তাধূড়া গ্রামে। একের পর এক বাড়িতে হামলা চালায় দলছুট। ক্ষতিগ্রস্ত হয় ওই এলাকার মোট ৪ টি বাড়ি।

জানা গিয়েছে, এদিন ভোর রাতে ভক্তাধূড়ায় দলছুট হাতি প্রথম হামলা চালায় সেখানকার ফ্রান্সিং ভেংরা নামে এক ব্যক্তির বাড়িতে। এরপর ভেঙে দেয় বিনোদ মিঞ্জ নামে আরও এক বাসিন্দার বাড়ির দেওয়াল। এরপর চলে আসে দেবী প্রধান নামে এক মহিলার বাড়িতে। দেওয়াল ভাঙার আওয়াজ পেয়ে ঘুমিয়ে থাকা ওই ওই মহিলা চোখ মেলতেই দেখেন মূর্তিমান বিভীষিকার মতো সামনে একটি হাতি দাঁড়িয়ে আছে। ভাঙা দেওয়ালের খাঁজের ভেতর বসে পড়ে আত্মগোপন করলে তিনি প্রাণে বাঁচেন।

এরপরের ঘটনা আরও মারাত্মক। হাতিটি সেখান থেকে বেরিয়ে ঝালো ওরাওঁ নামে এক মহিলার বাড়ির দেওয়াল ভাঙা শুরু করে। ঝালোও সেসময় ঘুমিয়ে ছিলেন। ইট-সিমেন্টের চাঙর তাঁর বিছানার ওপর এসে পড়ে। তিনি ভাঙা দেওয়ালের নীচে চাপা পড়েন। পরে স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে সুলকাপাড়া গ্রামীন হাসপাতাসে নিয়ে আসে। ক্ষতিগ্রস্থ দেবী তামাং বলেন, নিমেষের মধ্যে একের পর এক বাড়িতে হামলা চালিয়ে হাতিটি গাঁ ঢাকা দেয়। এমন ভয়ঙ্কর পরিস্থিতির মুখে যেন কাউকে পড়তে না হয়।

অন্যদিকে ওই পঞ্চায়েতেরই অধীন সোমাপাড়া নামে আরও একটি এলাকায় জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে এসে হামলা চালায় দুটি হাতি। জোড়া হাতির হামলায় ক্ষতিগ্রস্থ হয়েছে এলাকার ৩ টি বাড়ি। ক্ষতিগ্রস্থ একটি পরিবারের কর্ত্রী পুষ্পা বেগম বলেন, বাসন কোসন, আসবাবপত্র কোন কিছুই অক্ষত নেই। সাবাড় করে ঘরে মজুত চাল-আটাও। সব মিলিয়ে সুলকাপাড়ায় এক রাতে ৭ টি বাড়ি হাতির হামলার শিকার। একাধিক বাড়ির পরিস্থিতি এমনই যে পরিবারগুলি কোথায় থাকবেন বুঝে উঠতে পারছেন না। বন দপ্তরের খুনিয়া রেঞ্জের রেঞ্জার সজল দে বলেন, আহত মহিলাকে বন দপ্তরের পক্ষ থেকে চিকিৎসার ব্যবস্থা করা হয়। হাতির গতিবিধির প্রতি বনকর্মীরা নজর রেখে চলেছেন।

এদিকে শুক্রবার রাতে মেটেলি ব্লকের কিলকোট চা বাগানেও দলছুট হাতির হামলায় একটি রেশন দোকান ও বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে বন দপ্তর সূত্রের খবর। এই মূহুর্তে দলছুট কিংবা দু তিনটি দলের হাতিগুলিকে বাগে আনাই বন দপ্তরের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

MJN Medical College | এমজেএন মেডিকেলের প্রথম ব্যাচ, ৯৭ পড়ুয়ার ইন্টার্নশিপ শুরু

শিবশংকর সূত্রধর, কোচবিহার: দেখতে দেখতে সাড়ে চার বছর হয়ে গিয়েছে। পড়াশোনার প্রক্রিয়া শেষ করে এবারই…

2 mins ago

Tamil Nadu explosion | পাথরের খাদানে জোরালো বিস্ফোরণ, মৃত অন্তত ৩, আহত বহু

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: পাথরের খাদানে বিস্ফোরণ (Tamil Nadu explosion)। তামিলনাড়ুর (Tamil Nadu) কড়িয়াপট্টি এলাকায়…

8 mins ago

Mamata Banerjee | ‘ইভিএম, ভোটারের হিসাব চাই’, নির্বাচন কমিশনের কাছে জবাব তলব মমতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: তৃতীয় দফা ভোটের আগে ফের উত্তরবঙ্গে নির্বাচনি প্রচারে (Election campaign) মুখ্যমন্ত্রী…

13 mins ago

Siliguri | রেলের কোটি টাকা আত্মসাৎ! সন্দেহের তালিকায় অভিযুক্তের স্ত্রীও

রাহুল মজুমদার, শিলিগুড়ি: রেলের (Railway) টাকা আত্মসাৎ করতে ভুয়ো ব্যবসার ফাঁদ পেতে ২৬ লক্ষ টাকার…

21 mins ago

Salman Khan | পুলিশ হেপাজতেই আত্মহত্যা! মৃত সলমনের বাড়িতে গুলিকাণ্ডের অভিযুক্ত

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বলিউড অভিনেতা সলমন খানের বাড়িতে গুলিকাণ্ডে গ্রেপ্তার করা হয়েছিল দুজনকে। পুলিশি…

31 mins ago

Congress | জোট মানতে নারাজ, দল ছাড়লেন দিল্লি কংগ্রেসের দুই প্রভাবশালী নেতা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ফের ভাঙন দিল্লি কংগ্রেসে (Congress)। দিল্লির (Delhi) লোকসভা ভোটের ঠিক আগেই…

32 mins ago

This website uses cookies.