Top News

বেলেঘাটা গুলিকাণ্ডে গ্রেপ্তার তৃণমূল নেতা রাজু, ধরা পড়ল ওডিশার গোপালপুর থেকে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ কলকাতার বেলেঘাটায় তৃণমূলের দলীয় কার্যালয়ে গুলি চালনার ঘটনায় গ্রেপ্তার হলেন এক তৃণমূল নেতা সহ চার কর্মী। ঘটনার এক সপ্তাহের মধ্যেই রবিবার রাতে গুলিকাণ্ডে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস নেতা রাজু নস্করকে গ্রেপ্তার করল পুলিশ। তাদের গ্রেপ্তার করা হয়েছে ওডিশার গোপালপুর থেকে। তাঁদের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। এর আগে তৃণমূল নেতা রাজু নস্করের বিরুদ্ধে তৃণমূল কার্যালয়ে আগ্নেয়াস্ত্র মজুতের অভিযোগ উঠেছিল।

কলকাতার বেলেঘাটায় তৃণমূলের দলীয় কার্যালয়ে গুলি চালনার ঘটনায় তোলপাড় হয়েছিল রাজ্য–রাজনীতি। ঘটনাটি ঘটেছিল গত রবিবার বেলেঘাটার ৩৪ নম্বর ওয়ার্ডে। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাধে। তৃণমূল নেতা রাজু নস্কর এবং অলকানন্দা দাসের অনুগামীদের মধ্যে তুমুল মারপিঠ হয় বলে অভিযোগ। অলকের অনুগামীদের অভিযোগ, দলীয় কার্যালয়ে আগ্নেয়াস্ত্র মজুত করতেন রাজু। রাজুর অফিসে গেলে সেখান থেকে গুলি চালানো হয়েছিল বলে অভিযোগ করে অলকানন্দের গোষ্ঠী। এমনকী সংঘর্ষ চলাকালীন রাজু নস্করই গুলি চালান বলে অভিযোগ। গুলি লাগে পিনকা নামে জেলেপাড়ার এক যুবকের গায়ে।

এই ঘটনার দিন উত্তপ্ত হয়ে উঠেছিল বেলেঘাটার আলোছায়া এলাকা। বিরোধীরা সরব হয়েছিল এই ঘটনায় মূল অভিযুক্ত রাজুকে গ্রেপ্তারের দাবিতে। তবে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছিল, দোষীকে রেয়াত করা হবে না। সেটা যে দলেরই নেতা হোক না কেন। আর তার পর অবশেষে গ্রেফতার হলেন মূল অভিযুক্ত রাজু নস্কর।

জানা গিয়েছে, ঘটনার পর থেকেই সদলবলে গা ঢাকা দেয় গুলিচালনার ঘটনায় মূল অভিযুক্ত রাজু নস্কর। রাজুকে ধরতে জাল বিছায় কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। পুলিশ জানতে পারে এই ঘটনার পর রাজু ওডিশায় এক হোটেলে আত্মগোপন করে আছেন। কিন্তু শেষরক্ষা হল না। ওডিশার গোপালপুরের হোটেলে পুলিশ হানা দিয়ে রাজু এবং তার তিনজন শাগরেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রাজু। রাজু নস্করের দাবি, ‘‌অফিস থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার ষড়যন্ত্র।’‌ রাজুর বিরোধী শিবিরের দাবি, আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা দেখিয়ে দিয়েছে রাজু নস্কর হিংসাত্মক কার্যকলাপের সঙ্গে সরাসরি যুক্ত রয়েছেন। বেলেঘাটায় সংঘর্ষের ঘটনায় মূল অভিযুক্ত তৃণমূল নেতা রাজু সহ মোট ২৬ জনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ।

Sandip Sarkar

Sandip Sarkar Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 22 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

হাথরসে ৪ বছর ধরে গৃহবন্দি গণধর্ষিতার পরিবার, নিরাপত্তার দায়িত্বে জওয়ানরা

 রূপায়ণ ভট্টাচার্য, হাথরস: কথা বলার সময় উপরের নিম গাছ থেকে ক্রমাগত মাথায় পড়ে চলেছে নিম…

33 mins ago

CISCE results 2024 | প্রকাশিত হল ICSE ও ISC-র ফল, বাড়ল পাশের হার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হল এ বছরের ICSE ও ISC পরীক্ষার ফল। সোমবার সকাল…

41 mins ago

Bernard Hill | প্রয়াত ‘টাইটানিক’ খ্যাত অভিনেতা বার্নার্ড হিল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: প্রয়াত জনপ্রিয় হলিউড অভিনেতা বার্নার্ড হিল (Bernard Hill)। মৃত্যুকালে তাঁর বয়স…

53 mins ago

Cooch Behar | গ্রিনহাউসে অসময়ের চাষে লাভের মুখ দেখছেন কৃষকরা

রাকেশ শা ও দেবাশিস দত্ত, ঘোকসাডাঙ্গা ও পারডুবি: প্রথাগত প্রক্রিয়ার বাইরে চাষাবাদে নয়া প্রযুক্তির ব্যবহারে…

58 mins ago

Closed NH-10 | ৭২ ঘণ্টার জন্য বন্ধ হল কালিম্পং-সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়ক, ভোগান্তি পর্যটকদের

শিলিগুড়িঃ সোমবার সকাল থেকে ফের বন্ধ কালিম্পং-সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়ক। গত বছরের প্রাকৃতিক বিপর্যয়ে…

1 hour ago

Huge Cash Recovery | ভোটের মধ্যে ইডি’র হানা, মন্ত্রীর আপ্তসহায়কের পরিচারকের বাড়িতে বিপুল টাকা উদ্ধার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) মধ্যে ঝাড়খণ্ডে ইডি’র হানায় ফের…

1 hour ago

This website uses cookies.